পাইকগাছা সংবাদ ॥ মাসিক আইন শৃংখলা ও মানবপাচার প্রতিরোধ কমিটির সভা


335 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ মাসিক আইন শৃংখলা ও মানবপাচার প্রতিরোধ কমিটির সভা
ফেব্রুয়ারি ২৫, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা উপজেলা পরিষদের মাসিক আইন শৃংখলা ও উপজেলা মানবপাচার প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত ইউএনও ডাঃ মোঃ আব্দুল আউয়ালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, ওসি (তদন্ত) রহমত আলী, অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, ইউপি চেয়ারম্যান কেএম আরিফুজ্জামান তুহিন, কওছার আলী জোয়াদ্দার, গাজী জুনায়েদুর রহমান, ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুল বারিক, প্রাক্তন অধ্যাপক জিএমএম আজাহারুল ইসলাম, উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা এসএম শহিদুল্লাহ, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, সাধারণ সম্পাদক এম মোসলেম উদ্দীন আহম্মেদ, যুগ্ম-সম্পাদক এন ইসলাম সাগর, প্রভাষক ময়নুল ইসলাম ও গ্রাম আদালত প্রকল্পের উপজেলা ব্যবস্থাপক মহিদুল ইসলাম। সভায় ২৮ ফেব্রুয়ারী লতা ইউপি’র উপনির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হবে বলে ভারপ্রাপ্ত ইউএনও জানান। তিনি বলেন, নির্বাচনে বিজিবি, র‌্যাব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবে। নির্বাচনে কেউ কোন প্রকার প্রভাব বিস্তার করার সুযোগ পাবে না। সভায় এইচএসসি পরীক্ষা কেন্দ্রের শিক্ষক পরিবর্তন সহ মাদকের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ আলোচনা হয়।

#

পাইকগাছায় ঝড় ও বৃষ্টিতে ব্যাপক ক্ষয়-ক্ষতি
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় মৌসুমী ঝড় ও বৃষ্টিতে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। সোমবার দিনভর গুড়ি গুড়ি বৃষ্টি ও বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকায় জনজীবন বিপর্যস্থ হয়ে পড়ে। সোমবার দিনগত ভোর রাত সাড়ে ৪টার দিকে প্রচন্ড ঝড় বৃষ্টি শুরু হয়। প্রায় আড়াই ঘন্টা বজ্র সহ বৃষ্টিপাতের পাশাপাশি প্রচন্ড ঝড় হয়। মৌসুমী এ ঝড় বৃষ্টিতে এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়। বৃষ্টিতে এলাকার বিভিন্ন ইট-ভাটার ইট নষ্ট হয়ে লাখ লাখ টাকার ক্ষতি হয়েছে। অসংখ্য ঘর-বাড়ির চাল উড়ে গেছে। কোথাও কোথাও বিদ্যুতের খুঁটি, ভেঙ্গে ও উপড়ে গেছে অসংখ্য গাছ পালা। পৌর সদরের লোনাপানি মৎস্য গবেষণা কেন্দ্রে ঝড়ে বিদ্যুতের একটি খুঁটি ভেঙ্গে যায় এবং বেশ কিছু গাছ উপড়ে যায়। আবু সাঈদ জানান, সরল ৫নং ওয়ার্ডে ড্রাইভার রবিউল ইসলামের একটি টিনের ঘর উড়ে যায়। উপজেলা কৃষি অফিসার এএইচএম জাহাঙ্গীর আলম জানান, কিছু গাছ পালা ভেঙ্গে যাওয়ায় কিছুটা ক্ষতি হলেও বৃষ্টির কারণে তরমুজ ও ধান চাষের জন্য উপকার হয়েছে। এদিকে সোমবার গুড়ি গুড়ি বৃষ্টিপাতের ফলে দিনভর এলাকায় বৈরী আবহাওয়া বিরাজ করে। সড়কের বিভিন্ন স্থানে পানি জমে চলাচল বিঘিœত হয়। পাশাপাশি সারাদিন বিদ্যুৎ না থাকায় জনজীবন বিপর্যস্থ হয়ে পড়ে। বৈদ্যতিক সংশ্লিষ্ট সকল কাজ স্থবির হয়ে যায়। সন্ধ্যার দিকে আবহাওয়া অনেকটাই স্বাভাবিক দেখা যায়।

#

পাইকগাছা পৌর বাজারের অবৈধ স্থাপনা এক সপ্তাহের মধ্যে সরিয়ে নেওয়ার নির্দেশ
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা পৌর বাজারের সকল অবৈধ স্থাপনা ১ সপ্তাহের মধ্যে সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ডাঃ মোঃ আব্দুল আউয়াল। তিনি সোমবার বিকালে পৌর বাজারে অভিযান পরিচালনা করেন। এ সময় তিনি শিবসা’র চরভরাটি জমির উপর নির্মাণাধীন সহ পৌর বাজারের সকল অবৈধ স্থাপনা নিজ নিজ দায়িত্বে ১ সপ্তাহের মধ্যে সরিয়ে নেওয়ার নির্দেশ দেন। নির্দেশনা অমান্য করলে অবৈধ স্থাপনা-স্থাপনকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।

#