পাইকগাছা সংবাদ ॥ মুক্তিযোদ্ধা গাজী রফিকুল’র রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন


520 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ মুক্তিযোদ্ধা গাজী রফিকুল’র রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন
নভেম্বর ৪, ২০১৮ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
খুলনা জেলা আওয়ামী লীগের সাবেক মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও পাইকগাছার বিশিষ্ট মুক্তিযোদ্ধা গাজী রফিকুল ইসলাম (৭০) আর নেই। তিনি রোববার ভোর ৪টার দিকে খুলনার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন, ইন্নালিল্লাহি……..রাজিউন। তিনি দীর্ঘদিন হৃদরোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে ও ১ মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। সকাল ১০টার দিকে তার মৃত্যুদেহ নেওয়া হয় মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে। এখানে শ্রদ্ধা জানানোরপর বিকাল ৩টায় নিজ গ্রামে লক্ষ্মীখোলায় রাষ্ট্রীয় মর্যাদা ও জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হয়। রাষ্ট্রীয় মর্যাদা ও জানাযা’য় উপজেলা চেয়ারম্যান ও উপজেলা প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এ দিকে তার মৃত্যুতে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন, স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডঃ শেখ মোঃ নূরুল হক, সাবেক সংসদ সদস্য এ্যাডঃ সোহরাব আলী সানা, সাবেক উপজেলা চেয়ারম্যান রশিদুজ্জামান, মেয়র সেলিম জাহাঙ্গীর, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।
##


জন্মজয়ন্তী ও মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠান জাতীয়ভাবে পালনের দাবী
পাইকগাছায় সু-সাহিত্যিক কাজী ইমদাদুল হকের ১৩৬তম জন্মজয়ন্তী উদযাপিত
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছায় সু-সাহিত্যিক কাজী ইমদাদুল হকের ১৩৬তম জন্মজয়ন্তী উদযাপিত হয়েছে। ঐতিহ্যবাহী শিব্সা সাহিত্য অঙ্গনের উদ্যোগে রোববার সকালে প্রেসক্লাব মিলনায়তনে সংগঠনের সভাপতি সুরাইয়া বানু ডলির সভাপতিত্বে জন্মজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর। বিশেষ অতিথি ছিলেন, পাইকগাছা সরকারি কলেজের অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, ফসিয়ার রহমান মহিলা কলেজের অধ্যক্ষ রবিউল ইসলাম, ষোলআনা ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি এ্যাডঃ মোর্তজা জামান আলমগীর রুলু, প্রেসক্লাব সভাপতি এ্যাডঃ এফএমএ রাজ্জাক, কাউন্সিলর আসমা আহমেদ, এসএম তৈয়েবুর রহমান, কবিতা দাশ। সাংবাদিক এন ইসলাম সাগরের পরিচালনায় বক্তব্য রাখেন, প্রভাষক সুফল চন্দ্র মন্ডল, তরুণ কান্তি মন্ডল, হারুন অর রশিদ, বজলুর রহমান, শিক্ষক প্রণব বিশ্বাস, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মিন্টু রায়, শিব্সা সাহিত্য অঙ্গনের সহ-সভাপতি অনিতা রানী মন্ডল, সরদার মোহাম্মদ নাজিম উদ্দীন, মমতাজ পারভীন মিনু, আফরোজা পারভীন শিল্পী, বিকাশেন্দু সরকার, পঞ্চানন সরকার, অসীম রায়, জিন্নাতুন্নেছা পান্না, ডাঃ মনোরঞ্জন রায়, সাংবাদিক এম মোসলেম উদ্দীন আহম্মেদ সহ প্রেসক্লাবের সাংবাদিক বৃন্দ। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন, আফরোজা পারভীন শিল্পী ও শিক্ষার্থী মুন্নি সুলতানা। জন্মজয়ন্তী অনুষ্ঠানে বক্তারা অসমাপ্ত আব্দুল্লাহ উপন্যাসের রচয়িতা সু-সাহিত্যিক কাজী ইমদাদুল হকের জন্মজয়ন্তী ও মৃত্যু বার্ষিকীর অনুষ্ঠান জাতীয়ভাবে পালনের দাবী জানান।
##


পাইকগাছা প্রেসক্লাবে ব্যবসায়ী আনোয়ারের ফাইল কেবিনেট প্রদান
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছা প্রেসক্লাবে ফাইল কেবিনেট প্রদান করেছেন গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি ও বিসিডিএস সমিতির সভাপতি ডাঃ মোঃ আনোয়ার হোসেন। তিনি রোববার সকালে ফাইল কেবিনেটটি প্রেসক্লাব নেতৃবৃন্দের নিকট হস্তান্তর করেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, প্রেসক্লাবের সভাপতি এ্যাডঃ এফএমএ রাজ্জাক, শিব্সা সাহিত্য অঙ্গনের সভাপতি সুরাইয়া বানু ডলি, কাউন্সিলর আসমা আহমেদ, কবিতা দাশ, শিক্ষক জিন্নাতুন্নেছা পান্না, মমতাজ পারভীন মিনু, প্রভাষক বজলুর রহমান, সাংবাদিক মোঃ আব্দুল আজিজ, এম মোসলেম উদ্দীন আহমেদ, এন ইসলাম সাগর, এসএম বাবুল আক্তার, এসএম আলাউদ্দীন সোহাগ ও আলাউদ্দীন রাজা সহ প্রেসক্লাবের সাংবাদিক বৃন্দ।
##