পাইকগাছা সংবাদ ॥ মৌখালী ইউনাইটেড একাডেমীর রুহুল আমিন বেস্ট টিচার্স এ্যাওয়ার্ড


393 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ মৌখালী ইউনাইটেড একাডেমীর রুহুল আমিন বেস্ট টিচার্স এ্যাওয়ার্ড
জানুয়ারি ৩০, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা :
পাইকগাছায় কে জি এইচ এফ মৌখালী ইউনাইটেড একাডেমীর রুহুল আমিন বেস্ট টিচার্স এ্যাওয়ার্ড ও ছাত্র-ছাত্রীদের মেধা পুরস্কার-২০১৫ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে বিদ্যালয় চত্ত্বরে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আবু হায়দার মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, স্থানীয় সংসদ সদস্য এ্যাডঃ শেখ মোঃ নূরুল হক। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয় প্রতিষ্ঠাতা রুহুল আমিন মোল্লার ছেলে ও বিশিষ্ট সমাজ সেবক আখতারুজ্জামান সুজা। বিশেষ অতিথি ছিলেন, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, জেলা আ’লীগের জনসংখ্যা ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ শেখ মোঃ শহিদুল্লাহ, আ’লীগনেতা শেখ মনিরুল ইসলাম, আব্দুর রাজ্জাক মলঙ্গী, আব্দুস সাত্তার পাড়, রতন কুমার ভদ্র, ইউপি চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাস, আলহাজ্ব মুনছুর আলী গাজী, কেএম আরিফুজ্জামান তুহিন, আলহাজ্ব আমির আলী গাইন, অধ্যক্ষ রবিউল ইসলাম, প্রধান শিক্ষক শশাঙ্ক শেখর বাছাড়, যুবলীগনেতা শেখ আনিছুর রহমান মুক্ত, এ্যাডঃ কমলেশ সানা, এসএম শামছুর রহমান, শেখ রাশেদুল ইসলাম রাসেল, দাউদ শরীফ।

বক্তব্য রাখেন, ইউপি সদস্য এসনেয়ারা খানম, নাদিরা ইয়াসমিন পলি, শিক্ষার্থী মায়মুনা খাতুন রানী, ফারহানা আক্তার জিমি, মায়মুনা খাতুন, শারমীন সুলতানা, সাদিয়া সুলতানা, মমতাজ ও আকাশ। অনুষ্ঠানে মৌখালী স্কুলের শিক্ষক মাওঃ হাবিবুর রহমান ও কে ডি শাহাপাড়া স্কুলের আজিজুর রহমান মালিকে বেস্ট টিচার্স এ্যাওয়ার্ড হিসাবে ক্রেস্ট ও নগদ ১০ হাজার টাকা এবং চাঁদখালী ও লস্কর ইউনিয়নের ৯টি শিক্ষা প্রতিষ্ঠানের ৪৩ জন শিক্ষার্থীকে সম্মাননা পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে জারিগান পরিবেশন করেন বয়াতী আব্দুল মজিদ ও তার দল। অনুষ্ঠান পরিচালনা করেন প্রভাষক ময়নুল ইসলাম ও শিক্ষক নূরুল ইসলাম। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি বিদ্যালয়ের নাজনীন হোসেন মিলনায়তনের দ্বীতল ভবনের শুভ উদ্ভোধন করেন। পরে সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
##

পাইকগাছা ডায়াবেটিস সেন্টারের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

 

30.01.16-1
পাইকগাছা  প্রতিনিধি :
পাইকগাছা ডায়াবেটিস সেন্টারের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে উপজেলার মৌখালীতে মৌখালী ইউনাইটেড একাডেমীর বেস্ট টিচার্স এ্যাওয়ার্ড ও মেধাবী শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ উপলক্ষে অনুষ্ঠিত ফ্রি মেডিকেল ক্যাম্পে এলাকার ৩শ দুস্থ ও অসহায় রোগীর ফ্রি চিকিৎসা ও ডায়াবেটিস পরীক্ষা করা হয়। ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসা প্রদান করেন, পাইকগাছা ডায়াবেটিস সেন্টারের প্রতিষ্ঠাতা ও জেলা আ’লীগের জনসংখ্যা ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ শেখ মোঃ শহিদুল্লাহ ও মেডিকেল অফিসার ডাঃ প্রশান্ত কুমার মন্ডল।
##

পাইকগাছা পৌরসভার প্যানেল মেয়র নিয়ে তোড়জোড়

পাইকগাছা প্রতিনিধি :
পাইকগাছা পৌরসভার নির্বাচিত মেয়র কাউন্সিলরদের শপথ গ্রহণের পর তোড়জোড় শুরু হয়েছে প্যানেল মেয়র নির্বাচনের। কারা হবেন প্যানেল মেয়র এনিয়ে পৌরবাসীর মধ্যেও চলছে নানান জল্পনা-কল্পনা। সম্ভাব্য প্রার্থীরা মেয়র ও অন্যান্য কাউন্সিলরদের সমর্থন আদায়ের চেষ্টা করে যাচ্ছেন। উল্লেখ্য গত ৩০ ডিসেম্বর পৌরসভার সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে বিজয়ী প্রতিনিধিরা গত ২৪ জানুয়ারী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে শপথ গ্রহণের মাধ্যমে বর্তমান পরিষদ তাদের যাত্রা শুরু করেন।

এদিকে শপথ গ্রহণ সম্পন্ন  হওয়ার পরথেকে প্যানেল মেয়র নির্বাচন নিয়ে শুরৃ হয়েছে ব্যাপক তোড়জোড়। ৩টি ক্যাটাগরীর মধ্যে প্রথম প্যানেল মেয়র হিসাবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন, ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর গাজী আব্দুস সালাম, ৭নং ওয়ার্ডের কাউন্সিলর শেখ মাহাবুবর রঞ্জু ও ৯নং ওয়ার্ডের কাউন্সিলর এসএম ইমদাদুল হক, ২য় প্যানেল মেয়রে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন, ১নং ওয়ার্ডের মোঃ আলাউদ্দীন গাজী। ৩য় প্যানেল মেয়র প্রার্থী হিসাবে সংরক্ষিত ২ এর কবিতা দাশ ও সংরক্ষিত ৩ এর কাউন্সিলর আসমা আহম্মেদের নাম শোনা যাচ্ছে। এ ব্যাপারে পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর জানান, প্যানেল মেয়র নির্বাচনের দিন ক্ষন এখনো নির্ধারণ করা হয়নি। তবে স্বাভাবিক নিয়ম অনুযায়ী নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করা হবে।
##

পাইকগাছায় চেয়ারম্যান প্রার্থী শিবুর গণসংযোগ

পাইকগাছা প্রতিনিধি :
পাইকগাছায় সোলাদানা ইউনিয়নের আওয়ামীলীগের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী এ্যাডঃ শিবু প্রসাদ সরকার ব্যাপক গণসংযোগ করেছেন। তিনি শনিবার দিনভোর ইউনিয়নের আমুরকাটা বাজার, গোলবুনিয়া, বাক্কার গাজীর মোড়, চৌরাস্তা মোড়, চারবান্দা ও দীঘা সহ বিভিন্ন স্থানে নির্বাচনী গণসংযোগ করে এলাকাবাসীর সাথে নির্বাচনী শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় উপস্থিত ছিলেন, সুভাষ রায়, পরিতোষ মন্ডল, বঙ্কিম মন্ডল, দীলিপ মন্ডল ও হরিদাশ সরদার।
##

খুলনাঞ্চল’র নির্বাহী সম্পাদকের মায়ের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

পাইকগাছা প্রতিনিধি :
দৈনিক খুলনাঞ্চল পত্রিকার নির্বাহী সম্পাদক আলহাজ্ব মোঃ সরোয়ার হোসাইন এর মাতা ছবেতুন্নেছার মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন বিভিন্ন মহলের নেতৃবৃন্দ। বিবৃতি দাতারা হলেন, খুলনা-৬ পাইকগাছা-কয়রার সংসদ সদস্য এ্যাডঃ শেখ মোঃ নূরুল হক, উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলী, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর। অনুরূপ ভাবে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) পাইকগাছা উপজেলা শাখার সভাপতি মোঃ আব্দুল আজিজ, সহ-সভাপতি এসএম আলাউদ্দীন সোহাগ, বি সরকার, মোসলেহ উদ্দীন বাদশা, সাধারণ সম্পাদক আলাউদ্দীন রাজা, সাংগঠনিক সম্পাদক এন ইসলাম সাগর, কোষাধ্যক্ষ ইমদাদুল হক, দপ্তর সম্পাদক এমআর মন্টু, নজরুল ইসলাম, শেখ দ্বিন মাহমুদ, আমিনুল ইসলাম বজলু, কৃষ্ণরায়, আব্দুর রাজ্জাক বুলি, আবুল হাসেম ও এম আহসান উদ্দীন বাবু।
##

পাইকগাছায় প্রতিপক্ষের বিরুদ্ধে ঘেরের বাঁধ কেটে ক্ষতি সাধনের অভিযোগ

পাইকগাছা প্রতিনিধি :
পাইকগাছায় প্রতিপক্ষ প্রভাবশালী একটি মহলের বিরুদ্ধে খায়রুল আলম নামের এক ব্যক্তির ভোগদখলে থাকা চিংড়ী ঘেরের বাঁধ কেটে দিয়ে ব্যাপক ক্ষতি সাধন করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় থানায় অভিযোগ হয়েছে। প্রাপ্ত অভিযোগে জানাগেছে, উপজেলার চাঁদখালী ইউনিয়নের দেবদুয়ার গ্রামের মৃত নওশের আলী গাজীর ছেলে জিএম খায়রুল আলম ৫২০ খতিয়ানের ৭৪৭ ও ৭৪৮ দাগে পৈত্রিক সম্পত্তির উপর দীর্ঘদিন শান্তিপূর্ণ ভাবে চিংড়ী ঘের করে আসছে। পূর্বশরুতার জের ধরে একই এলাকার প্রতিপক্ষ খোরশেদ আলী গাজী গংরা ঘটনার দিন শনিবার সকালে চিংড়ী ঘেরে অনধিকার প্রবেশ করে ঘেরের বাঁধ কর্তন করতে থাকে। এ সময় বাঁধা দিতে গেলে প্রতিপক্ষের লোকজন খায়রুল ও তার লোকজনকে বেদম মারপিট করে এবং ঘেরের বাঁধ কেটে দেওয়ার ফলে ব্যাপক ক্ষতি সাধন হয়। এ ঘটনায় খায়রুল আলম বাদী হয়ে প্রতিপক্ষ খোরশেদ গংদের বিরুদ্ধে থানায় এজাহার দায়ের করেছে।
##

পাইকগাছা উপকূল সাহিত্য পরিষদের পাক্ষিক সাহিত্য আসর

পাইকগাছা প্রতিনিধি :
পাইকগাছা উপকূল সাহিত্য পরিষদের পাক্ষিক সাহিত্য আসর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে উপজেলা পরিষদ কার্যালয়ে এ্যাডঃ শফিকুল ইসলাম কচির সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কবি মুনছুর হাসান, বিকাসেন্দু সরকার, চিত্তরঞ্জন মন্ডল, হিরন্ময় রায়, পঞ্চানন সরকার, ইমদাদুল হক, জিএম আজহারুল ইসলাম, হযরত আলী ও ফারিহা সুলতানা।