পাইকগাছা সংবাদ ॥ মৎস্য চাষ বিষয়ক উদ্বুদ্ধকরণ সভা


108 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ মৎস্য চাষ বিষয়ক উদ্বুদ্ধকরণ সভা
জুলাই ২২, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় মৎস্য চাষ বিষয়ক উদ্বুদ্ধকরণ সভা ও প্রামাণ্যচিত্র প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে উপজেলার কাশিমনগর বাজারে মৎস্য আড়ৎদারী মালিক সমিতির সভাপতি খায়রুল বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস। উপস্থিত ছিলেন, সহকারী মৎস্য অফিসার এসএম শহিদুল্লাহ, ক্ষেত্র সহকারী রণধীর, বিশ্বজিৎ সরদার, আল-আমিন ও আড়ৎদারী সমিতির সাধারণ সম্পাদক আবু হোসেন।

#

বঙ্গবন্ধু পাইকগাছা থেকেই সোনার বাংলা গড়ার শুভ সূচনা করেছিলেন… এমপি বাবু

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা-কয়রার সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু বলেছেন বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ এক ও অভিন্ন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভাষা আন্দোলন থেকে শুরু করে পরবর্তী মহান মুক্তিযুদ্ধ সহ পাকিস্তানী শাসকদের বিরুদ্ধে প্রতিটি আন্দোলন সংগ্রামে নেতৃত্ব দিয়েছেন। তিনি দেশকে স্বাধীন করেই ক্ষান্ত হননি। ১৯৭২ সালের ১০ জানুয়ারী পাকিস্তানী কারাগার থেকে প্রত্যাবর্তন করে যুদ্ধবিধস্ত দেশকে পুনর্গঠনে আত্মনিয়োগ করেন। তিনি প্রত্যাবর্তন করার পরের মাসেই বেড়িবাঁধ নির্মাণ করার মাধ্যমে নির্বাচনী এলাকা পাইকগাছা থেকে সুখী সমৃদ্ধিশালী সোনার বাংলা গড়ার শুভ সূচনা করেন। ঘাতকরা বঙ্গবন্ধু ও তার পরিবারের অধিকাংশ সদস্যকে নির্মমভাবে হত্যা করে সোনার বাংলা গড়ার স্বপ্নকে ভুলন্টিত করার চেষ্টা করে। কিন্তু মহান আল্লাহর অশেষ কৃপায় বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের লক্ষে নিরলসভাবে কাজ করে চলেছেন। প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় স্বপ্ন আজ অনেকটাই বাস্তবে রূপ দিতে চলেছে। এমপি বাবু আরো বলেন, এলাকায় বঙ্গবন্ধুর অনেক স্মৃতি রয়েছে। স্মৃতি বিজড়িত এ সব স্থান সংরক্ষণ করা হবে। তিনি শিশু ও তরুণ প্রজন্মের মাঝে বঙ্গবন্ধুর জীবন আদর্শকে ছড়িয়ে দিতে প্রশাসন, মুক্তিযোদ্ধা ও সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, সাম্প্রদায়িক সম্পৃতিতে বর্তমান সরকারের সময়ে বাংলাদেশ বিশ্বে নজির বিহিন দৃষ্টান্ত স্থাপন করেছে। সাম্প্রদায়িক এ সম্পৃতি কোন ভাবেই যাতে বিনষ্ট না হয় এ জন্য তিনি সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান। ফেসবুকে গুজব ছড়িয়ে কেউ যাতে এলাকার উন্নয়ন কর্মকান্ড বাঁধাগ্রস্থ কিংবা প্রশাসন অথবা সরকারের ভাবমুুর্তি ক্ষুন্ন করতে না পারে এ জন্য তিনি থানা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। তিনি সোমবার সকালে পাইকগাছা উপজেলা পরিষদ মিলনায়তনে পরিষদের মাসিক সাধারণ ও আইন শৃংখলা সভা, জাতীয় শোক দিবস ও ঈদুল আযহা উদযাপন উপলক্ষে আয়োজিত প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। ইউএনও জুলিয়া সুকায়নার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, ওসি এমদাদুল হক শেখ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু, ইউপি চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাস, কেএম আরিফুজ্জামান তুহিন, আবু জাফর সিদ্দিকী রাজু, রিপন কুমার মন্ডল, কওছার আলী জোয়াদ্দার, চিত্তরঞ্জন মন্ডল, অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, প্রধান শিক্ষক অজিত কুমার সরকার, খালেকুজ্জামান, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সুজন কুমার সরকার, আওয়ামী লীগনেতা আনোয়ার ইকবাল মন্টু, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি তৃপ্তি রঞ্জন সেন ও মোঃ আব্দুল আজিজ, সাধারণ সম্পাদক এম মোসলেম উদ্দীন আহমেদ ও যুগ্ম সম্পাদক এন ইসলাম সাগর। উপস্থিত ছিলেন, বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ। একই স্থানে এমপি’র মাতা ফাতেমা বেগমের সুস্থ্যতা কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন মাওঃ শামছুদ্দীন।

#

জাকির গদাইপুর ইউপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছার গদাইপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসাবে দায়িত্বভার গ্রহণ করেছেন পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ শেখ জাকির হোসেন লিটন। ইউপি চেয়ারম্যান গাজী জুনায়েদুর রহমান পবিত্র হজ্ব ব্রত পালনের জন্য ছুটিতে থাকায় ২১ জুলাই থেকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসাবে দায়িত্বভার গ্রহণ করেছেন প্যানেল চেয়ারম্যান শেখ জাকির হোসেন লিটন। উল্লেখ্য, জাকির হোসেন ইউনিয়নের ৭নং ওয়ার্ড থেকে টানা ২ বার ইউপি সদস্য নির্বাচিত হয়েছেন। দায়িত্বভার গ্রহণের পর তিনি ইউপি চেয়ারম্যানের হজ্ব ব্রত পালনের জন্য এবং ইউনিয়নবাসীর জন্য সকলের কাছে দোয়া ও আশির্বাদ চেয়েছেন।

#

পাইকগাছায় জায়গা-জমির বিরোধকে কেন্দ্র করে বসতবাড়ি ভাংচুর; মহিলা সহ আহত-২

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় জায়গা-জমির বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষদের বিরুদ্ধে প্রতিবেশীর বসতবাড়ী ভাংচুর ও মারপিট করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় গর্ভবতী মহিলাসহ ২ জন আহত হয়েছে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

প্রাপ্ত অভিযোগে জানাগেছে, উপজেলার সোলাদানা ইউপি’র বেতবুনিয়া গ্রামের বারিক গাজী গংদের সাথে একই এলাকার নজরুল গাজী গংদের মধ্যে জায়গা-জমি নিয়ে দীর্ঘদিন বিরোধ চলে আসছে। বারিক গাজী জানান, প্রায় ১ বিঘা জমির উপর বসতবাড়ী নির্মাণ করে আমরা দীর্ঘদিন শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছি। নালিশী সম্পত্তির মধ্য থেকে প্রতিপক্ষ নজরুল গাজী গংরা ১ হাত জমি নিয়ে বিরোধ সৃষ্টি করার চেষ্টা চালিয়ে আসছে। এরই জের ধরে ঘটনার দিন
আ বারিক গাজী নামে এক ব্যক্তি বসতবাড়ী সোলাদানা ইউপি’র বেতবুনিয়া গ্রামের মোঃ বারিক গাজীর ২৮ শতংশ জমির মধ্যে ১ হাত জমির বিরোধকে কেন্দ্র করে মোঃ নজরুল গাজী গংদের সাথে বসতবাড়ি ভাংচুর সহ মারপিটের ঘটনা ঘটেছে। গত শনিবার দুপুরে নজরুল গংরা আমার বসতবাড়ীর সীমানার মধ্যে খুঁটি পোতার চেষ্টা করে। এ সময় বাঁধা দিতে গেলে তারা আমার বসতঘর ভাংচুর করে এবং আমার গর্ভবতী মেয়ে ও ছেলে মোশারফকে মারপিট করে আহত করে। পরে আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে বারিক ও তার পরিবার জানিয়েছে।

#