পাইকগাছা সংবাদ ॥ যৌথ বাহিনীর বিশেষ অভিযানে জামায়াত-বিএনপি’র ২৬ জন আটক


249 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ যৌথ বাহিনীর বিশেষ অভিযানে জামায়াত-বিএনপি’র ২৬ জন আটক
নভেম্বর ১৫, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় জামায়াত, বিএনপি’র নেতাকর্মীসহ ২৬ ব্যক্তিকে আটক করা হয়েছে। শনিবার রাত-ভোর পুলিশের নেতৃত্বে যৌথ বাহিনীর বিশেষ অভিযানে এসব ব্যক্তিকে আটক করা হয়। জেলা অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) এসএম শফিউল্লাহ’র নেতৃত্বে বিজিবি, র‌্যাব, এসএএফ ও থানা পুলিশ যৌথ ভাবে পৃথক অভিযান চালিয়ে উপজেলার বিভিন্ন স্থান থেকে বিএনপি-জামায়াতে’র ৫ নেতাকর্মী নিয়মিত মামলা ১০, জিআর ৫, সিআর ৫ সহ বিভিন্ন অভিযোগে ২৬ ব্যক্তিকে আটক করা হয় বলে ওসি আশরাফ হোসেন জানান। আটককৃতরা হলেন, ফরিদ গাজী (৪৯), বাচ্চু গাজী (৪০), খলিল গাজী (৩৬), কালু গাজী (৫০), শরিফুল ইসলাম খোকন (৫৫), আজগর আলী, ছালাম সরদার, শাহিনুর রহমান, মিঠুন ঢালী, জালাল উদ্দীন, মামুন সরদার, রফিকুল সরদার, কামাল সরদার, তাছরুল সরদার, শাহিন সরদার, চান মোড়ল, কাশেম মোড়ল, সামছু গাজী ও মিন্টু। অভিযান পরিচালনা কালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, এএসপি সার্কেল (দাকোপ) আব্দুল কাদের বেগ, ওসি আশরাফ হোসেন, ওসি (তদন্ত) আলমগীর কবির, এসআই আবু সাঈদ, এসআই বিশ্বজীৎ অধিকারী, এসআই কাজী মাসুম ও এসআই স্বপন কুমার রায়।
##
পাইকগাছা উপজেলা ভূমি কমিটির ত্রৈ-মাসিক সভা অনুষ্ঠিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছা উপজেলা ভূমি কমিটির ত্রৈ-মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। অপরাজেয় প্রকল্পের সহযোগীতায় শনিবার দুপুরে উত্তরণ পাইকগাছা কেন্দ্রে ভূমি কমিটির সভাপতি অধ্যাপক জিএম আজহারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, এ্যাডঃ শেখ আব্দুর রশিদ, শেখ আব্দুল হান্নান, পারুল রানী মন্ডল, এ্যাডঃ সেলিনা আক্তার, এ্যাড রেখা রানী বিশ্বাস, সাংবাদিক আব্দুল আজিজ, আবু হানিফ, আসমা খাতুন, উত্তরণের কেন্দ্র ব্যবস্থাপক রিয়াজুল ইসলাম, এপিসি সেলিম আখতার স্বপন ও আবুল কালাম আজাদ। সভায় বার্ষিক সাধারণ সভা ও ভূমিহীন বাছাই তালিকা প্রনয়নসহ বিস্তারিত আলোচনা হয়।
##
পাইকগাছায় ইউনিয়ন ভূমি কর্মকর্তা নূর ইসলামের বিরুদ্ধে নানাবিধ অভিযোগ
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥ পাইকগাছায় ইউনিয়ন (ভূমি) সহকারী কর্মকর্তা নূর ইসলামের বিরুদ্ধে নানা বিধ অনিয়মের অভিযোগ উঠেছে। নারী কেলেঙ্কারী পর এবার তিনি দাখিলার নামে এলাকাবাসীর কাছ থেকে অবৈধ ভাবে বিপুল পরিমান টাকা হাতিয়ে নিচ্ছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় এক ভূক্তভোগী ইউএনও বরাবর লিখিত অভিযোগ করেছে। প্রাপ্ত অভিযোগে জানা গেছে, সোলাদানা ইউনিয়ন ভূমি অফিসের সহকারী কর্মকর্তা নূর ইসলাম তিনি যোগদানের পর হতে নানা অনিয়ম ও কেলেঙ্কারিতে জড়িয়ে পড়েছেন। নারী কেলেঙ্কারির পর সংশ্লিষ্ট এ কর্মকর্তার বিরুদ্ধে নানা অজুহাত দেখিয়ে এলাকাবাসীর কাছ থেকে অতিরিক্ত অবৈধ টাকা হাতিয়ে নিচ্ছেন বলে অভিযোগ করেছেন এলাকাবাসী। অভিযোগকারী পতন গ্রামের মৃত আলহাজ্ব কওছার আলী সানার ছেলে ছালামত ইসলাম সানা জানান গত ৮ সেপ্টেম্বর পতন মৌজার ১৪০নং খতিয়ানের ০.৬৬ একর জমির জন্য সহকারী ভূমি কর্মকর্তা নূর ইসলাম ছালামতের নিকট ৩ হাজার ৪৩৭ টাকা খাজনাদাবী করেন। ছালামত সানা খাজনা মওকুফের কথা উল্লেখ করে এত টাকা কেন লাগবে জানতে চায়লে কোন কিছু তোয়াক্কা না করে নূর ইসলাম ছালামতের নিকট থেকে দাবীকৃত ৩ হাজার ৪৩৭ টাকা গ্রহণ করে ১৩৪ টাকা দাখিলায় উল্লেখ করেন। এভাবেই প্রতিনিয়ত তিনি সাধারণ মানুষের কাছথেকে জোরপূর্বক হাতিয়ে নিচ্ছেন মোটা অংকের টাকা। নানা অনিয়মে জড়িয়ে পড়া ভূমি কর্মকর্তা নূর ইসলামের অপসারণ সহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্ট উর্দ্ধতন কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী এলাকাবাসী। এব্যাপারে জানতে চাইলে ছালামত সানার অভিযোগটি সঠিক নয় বলে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা নূর ইসলাম জানান।