পাইকগাছা সংবাদ ॥ রমজানে নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্য নিয়ন্ত্রণ রাখতে প্রশাসনের মতবিনিময়


288 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ রমজানে নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্য নিয়ন্ত্রণ রাখতে প্রশাসনের মতবিনিময়
মে ৯, ২০১৮ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছায় পবিত্র রমজানে নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্য নিয়ন্ত্রণ রাখার লক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফকরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, প্রাক্তন অধ্যক্ষ আলহাজ¦ লুৎফর রহমান, এস,আই শরীফ আল-মামুন, ষোলআনা ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি এ্যাডঃ মোর্তজা জামান আলমগীর রুলু, কাউন্সিলর এস,এম, তৈয়েবুর রহমান, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, যুগ্ম সম্পাদক এন. ইসলাম সাগর, ব্যবসায়ী উত্তম সাধু, শ্রীপদ মন্ডল, প্রশান্ত সাধু, কুমারেশ মন্ডল, শফিকুল ইসলাম, বাবলু, জিন্নাত আলী, খলিল বিশ^াস ও সিএ গোলাম সরোয়ার খান। সভায় রমজান মাসে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ রাখার লক্ষে বাজার মনিটরিং সেল গঠণ, ভ্রাম্যমান আদালত পরিচালনার সিদ্ধান্ত ও ব্যবসায়িক প্রতিষ্ঠানে মূল্য তালিকা স্থাপন, ইফতার সামগ্রী ও বিভিন্ন ফল মূলে রাসায়নিক দ্রব্য ব্যবহার করা থেকে বিরত থাকতে ব্যবসায়ীদের প্রতি আহবান জানানো হয়। সভায় পৌরসভা ও কপিলমুনি বাজারের বিভিন্ন ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।
##

পাইকগাছার যুবদলনেতার বিরুদ্ধে যুবলীগনেতাকে মারপিট করার অভিযোগ
এস,এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছার দেলুটি ইউনিয়ন যুবদলনেতা আরমান গাজীর বিরুদ্ধে ওয়ার্ড যুবলীগনেতাকে মারপিট করার অভিযোগ উঠেছে। আহত যুবলীগনেতা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।
প্রাপ্ত অভিযোগে জানা গেছে, দেলুটি ইউপির ১নং ওয়ার্ড যুবলীগনেতা জিরবুনিয়া গ্রামের ভূধর চন্দ্র মন্ডলের ছেলে মধুসুধন মন্ডল (৪২) গত ৩ মে সকাল ৮টার দিকে এলাকার লোকজন নিয়ে উপজেলা সদরে আওয়ামীলীগের জনসভায় যোগদানের জন্য যাচ্ছিল। প্রতিমধ্যে জিরবুনিয়াস্থ সুভাষ সরদারের দোকানের সামনে পৌছালে পূর্ব থেকে ওৎপেতে থাকা ইউনিয়ন যুবদলনেতা একই এলাকার মৃত নূর আলী গাজীর ছেলে আরমান গাজী (৩৫) সহ তার লোকজন পূর্ব শত্রুতার জের ধরে যুবলীগনেতা আরমানকে বেধড়ক মারপিট করে গুরুতর আহত করে। আহত যুবলীগনেতা বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। উল্লেখ্য, যুবদলনেতা আরমানের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। সর্বশেষ এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছিল।
##

পাইকগাছায় সড়ক দুর্ঘটনায় আহত সাবেক ছাত্রলীগনেতা এক সপ্তাহ হাসপাতালে চিকিৎসাধীন
এস,এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছার গড়ইখালী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি মফিজুর রহমান সড়ক দুর্ঘটনায় আহত হয়ে গত এক সপ্তাহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। দুর্ঘটনায় মারাত্মক আঘাতপ্রাপ্ত হওয়ায় তার বাম পা ভেঙ্গে যাওয়ার উপক্রম হয়েছে।
জানা গেছে, গত ৩ মে উপজেলা আওয়ামীলীগের জনসভা ও এমপির গণসংবর্ধনা অনুষ্ঠান সফল করার লক্ষে গড়ইখালী ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন গাইনের ছেলে ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি মফিজুর রহমান (২৫) ঘটনার দিন ২ মে, দুপুরে শুড়িখালী বাজারে নেতাকর্মীদের সাথে গণসংযোগ শেষে বাড়ি ফেরার গড়ইখালী-শুড়িখালী সড়কের বাজার সংলগ্ন এলাকায় বিপরীত দিক থেকে আসা অপর একটি মটরসাইকেলের সাথে সংঘর্ষে মফিজুর গুরুতর আহত হয়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। হাসপাতালে চিকিৎসাধীন মফিজুর জানান, দুর্ঘটনায় আমার বাম পায়ের বিভিন্ন স্থান কেটে ও আঘাতপ্রাপ্ত হয়ে ভেঙ্গে যাওয়ার উপক্রম হয়েছে। এ পর্যন্ত প্রায় ৫০ হাজার টাকা চিকিৎসায় খরচ হয়েছে। কিন্তু বাম পা’টি সম্পূর্ণ স্বাভাবিক হবে কি না তা এখনও শঙ্কা রয়েছে।
##

পাইকগাছার রাড়–লী শ্রীকন্ঠপুর প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন বাঁধাগ্রস্থ করতে একটি মহলের অপতৎপরতা
এস,এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছার রাড়–লী ইউনিয়নের ১০৩ নং উত্তরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন বাঁধাগ্রস্থ করছে প্রভাবশালী একটি মহল। মহলটির অনেকেই বিদ্যোৎসাহী সদস্য হতে না পেরে নির্বাচন বানচাল করার জন্য গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। ষড়যন্ত্রের অংশ হিসেবে আদালতে মামলাও করা হয়েছে। অথচ, কর্তৃপক্ষের দাবী সরকারি বিধি-বিধান ও সকল নিয়মাবলী যথাযথভাবে অনুসরণ করে নির্বাচন কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। উপজেলা সহকারী শিক্ষা অফিসার ও রিটার্ণিং অফিসার নয়ন কুমার সাহা জানান, উপজেলার প্রায় সব প্রাথমিক বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির নির্বাচন চলমান রয়েছে। নির্বাচনের অংশ হিসেবে গত ৩ এপ্রিল শ্রীকন্ঠপুর উত্তরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্বাচনী তপশীল ঘোষণা করা হয়। যা বিদ্যালয়, ইউনিয়ন পরিষদ ও এলাকার গুরুত্বপূর্ণ স্থানে ব্যাপক প্রচার-প্রচারণার ব্যবস্থা করা হয়। তপশীল অনুযায়ী ৫ এপ্রিল খসড়া ভোটার তালিকা তৈরী পাঠ ও নোটিশ বোর্ডে টাঙানো হয়। ৮ এপ্রিল আপত্তি গ্রহণ, ৯ এপ্রিল চূড়ান্ত ভোটার তালিকা অনুমোদন ও প্রকাশ, ১৬-১৮ এপ্রিল মনোনয়নপত্র দাখিল, ১৯ এপ্রিল মনোনয়নপত্র যাচাই-বাছাই, ২১ এপ্রিল প্রত্যাহার, ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দ ও ৮ মে অভিভাবক সদস্য নির্বাচনের দিন ধার্য্য করা হয়। অভিভাবক পুরুষ সদস্য পদে আছানুর রহমান, খালেক গাজী, হাবিবুর রহমান, সোহেল উদ্দীন সরদার ও মফিজুল গাজী এবং মহিলা সদস্য পদে নাছিমা খাতুন, মাহফুজা বেগম, মুক্তা নাহার ও পারভীন বেগম মনোনয়নপত্র সংগ্রহ করেন। যার মধ্যে পুরুষ সদস্য সোহেল উদ্দীন সরদার, মহিলা সদস্য মাহফুজা বেগম ও মুক্তা নাহার তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। ফলে কোন প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় পারভীন বেগম ও নাছিমা খাতুন বিনা প্রতিদ্বন্দ্বিতায় মহিলা অভিভাবক সদস্য নির্বাচিত হন। অপরদিকে, ৮ মে পুরুষ অভিভাবক সদস্য পদের নির্বাচনে আছানুর রহমান বল, আব্দুল খালেক গাজী দোয়াত কলম, মফিজুল গাজী মাছ ও হাবিবুর রহমাব বিশ^াস ছাতা প্রতীক নিয়ে নির্বাচন করেন। নির্বাচনে ৩৫০ জন ভোটারের মধ্যে ২২৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। প্রাপ্ত ফলাফলে হাবিবুর রহমান বিশ^াস ১২৭ ও মফিজুল গাজী ১১৭ ভোট পেয়ে পুরুষ অভিভাবক সদস্য নির্বাচিত হন। অপরদিকে, স্থানীয় সংসদ সদস্য বিদ্যোৎসাহী পুরুষ সদস্য হিসেবে মুক্তিযোদ্ধা আবুল কালাম মোড়ল ও মহিলা সদস্য হিসেবে আছিয়া পারভীনকে মনোনীত করেন। এছাড়াও জনপ্রতিনিধি হিসেবে সদস্য রয়েছেন ইউপি সদস্য সরদার আবুল কালাম। সভাপতি নির্বাচন ছাড়া নির্বাচনের প্রায় সকল প্রক্রিয়া সম্পন্ন হতে চললেও এলাকার অনেকেই বিদ্যোৎসাহী সদস্য হতে না পেরে ‘মাছ না পেয়ে ছিঁপে কামড়’ অর্থাৎ নির্বাচন বাঁধাগ্রস্থ করতে নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন। তবে কোন ষড়যন্ত্রই নির্বাচনকে বাঁধাগ্রস্থ করতে পারবে না বলে মন্তব্য করেছেন বিদ্যালয়ের অধিকাংশ অভিভাবকরা। এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার গাজী সাইফুল ইসলাম জানান, এলাকার কেউ কেউ বিদ্যোৎসাহী সদস্য হতে পারেনি। এজন্য তারা নির্বাচনকে বাঁধাগ্রস্থ করতে নানা পন্থা অবলম্বন করছে। স্কুলের জমিদাতাকে দিয়ে একটি মামলাও করিয়েছে। যদিও মামলায় বিজ্ঞ বিচারক কারণ জানতে চেয়েছে। তবে কোন নিষেধাজ্ঞা দেয়নি। ফলে স্বাভাবিক প্রক্রিয়ায় অভিভাবক সদস্য নির্বাচন সম্পন্ন হয়েছে। এ ধরণের আরো কয়েকটি বিদ্যালয়ের নির্বাচনকে ঘিরে আদালতে মামলা করা হয়েছে। ফলে নির্বাচন নিয়ে আমরা অনেকটাই বিব্রতকর অবস্থায় পড়েছি। তবে সবকিছু মিলিয়েই সরকারি নিয়ম-কানুন যথাযথভাবে অনুসরণ করে সকল বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন করা হবে।
##

পাইকগাছা উপজেলা কেন্দ্রীয় পূজা মন্দিরে আজ থেকে শুরু হচ্ছে মহানামযজ্ঞানুষ্ঠান
এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

আজ বৃহস্পতিবার শুভ অধিবাস ও মঙ্গলঘট স্থাপনের মধ্য দিয়ে পাইকগাছা উপজেলা কেন্দ্রীয় পূজা মন্দির সরল কালী বাড়ীতে ৩য় তম ১৬ প্রহর ব্যাপী শ্রী শ্রী তারকব্রক্ষ¥ মহানামযজ্ঞানুষ্ঠান অনুষ্ঠিত হচ্ছে। শুক্রবার ও শনিবার অখন্ড মহানাম সংকীর্তন এবং রবিবার প্রাতে কুঞ্জভঙ্গ, নগর সংকীর্তন ও প্রসাদ বিতরণ, সন্ধ্যায় বাউল কবি ও ধর্মীয় যাত্রাপালার মধ্য দিয়ে মহানাম সংকীর্তন সম্পন্ন হবে। এবারের মহানাম সংকীর্তনে নাম সুধা পরিবেশন করবেন বাগেরহাটের আদি রাম কৃষ্ণ সম্প্রদায়, পটুয়াখালীর কানু গোপাল সম্প্রদায়, নড়াইলের গৌরি দেবী সম্প্রদায়, সাতক্ষীরার ভবা পাগল সম্প্রদায় ও গোপালগঞ্জের সত্য সনাতন সম্প্রদায়। এদিকে গতকাল বুধবার সন্ধ্যায় বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্ট্রান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ যজ্ঞস্থল পরিদর্শন করেন এবং কমিটির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের জেলা সহ-সভাপতি এড. অজিত কুমার মন্ডল, পাইকগাছা উপজেলা সভাপতি রবীন্দ্র নাথ রায়, সাধারন সম্পাদক তৃপ্তি রঞ্জন সেন, পৌরসভা সভাপতি সন্তোষ কুমার সরদার, উপজেলা কেন্দ্রীয় মন্দিরের সভাপতি দেবব্রত রায় দেবু, সাধারন সম্পাদক অখিল মন্ডল, অনাথ বন্ধু সরদার, সুশিল সানা, প্রশান্ত মন্ডল, পংকজ সানা, প্রণব কুমার সরদার, সুজন, তুষার কান্তি সরদার, বিশ্বজিত চক্রবর্তী, করুনা মন্ডল। ইতোমধ্যে মহানামযজ্ঞের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে উপজেলা কেন্দ্রীয় পূজা মন্দির কমিটির সভাপতি ও সম্পাদক জানিয়েছেন।
##

পাইকগাছা কলেজের অবসরপ্রাপ্ত অফিস সহায়কের মৃত্যু
এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা কলেজের অবসরপ্রাপ্ত অফিস সহায়ক শেখ আব্দুল হামিদ (বাবু) গতকাল বুধবার বেলা ৩ টা ৫৫ মিনিটে উপজেলার গদাইপুর ইউনিয়নের মেলেক পুরাইকাটির নিজস্ব বাসভবনে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহী ……………. রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। তার ২ ছেলে ও ২ কণ্যা সন্তানসহ বহুগুণগ্রাহী আত্মীয় স্বজন রয়েছে। বাদ এশা জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে। এদিকে মরহুমের মৃত্যুতে গভীর শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন পাইকগাছা কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মিহির বরন মন্ডলসহ কলেজের শিক্ষকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

##