পাইকগাছা সংবাদ ॥ রামকৃষ্ণ সেবাশ্রম এর উদ্যোগে শীতবস্ত্র বিতরণ


110 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ রামকৃষ্ণ সেবাশ্রম এর উদ্যোগে শীতবস্ত্র বিতরণ
জানুয়ারি ২৬, ২০২১ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

শ্রী মা সারদাদেবীর ১৬৮তম জন্মোৎসব উপলক্ষে পাইকগাছা পৌরসভার নবপল্লী রামকৃষ্ণ সেবাশ্রম এর উদ্যোগে দুস্থ ও অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকালে নবপল্লী সেবাশ্রম চত্বরে সেবাশ্রমের সভাপতি মনোহর চন্দ্র সানার সভাপতিত্বে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ওসি এজাজ শফী। উপস্থিত ছিলেন, উপজেলা সমাজসেবা অফিসার সরদার আলী আহসান, অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকার, প্রভাষক স্বপন কান্তি ঘোষ, প্রধান শিক্ষক শশাঙ্ক শেখর বাছাড়, শিক্ষক দীলিপ দাশ, উৎপল কুমার বাইন, শ্যামাপদ সানা, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি তৃপ্তি রঞ্জন সেন ও মোঃ আব্দুল আজিজ, যুগ্ম সম্পাদক এন ইসলাম সাগর, সুনীল মন্ডল, বিমল কৃষ্ণ সরদার, জীবেশ রায়, সঞ্জিব রায়, নন্দলাল ঘোষ, অরবেন্দু সানা ও সনাতন দাশ। অনুষ্ঠানে এলাকার শতাধিক দুস্থ ও অসহায় মানুষকে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করা হয়।

#

পাইকগাছায় আইসিটি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় ৩ দিন ব্যাপী আইসিটি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে আইসিটি ভবনে উপজেলা পরিচালন ও উন্নয়ন, স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন (জাইকা) প্রকল্পের আওতায় ৩ দিন ব্যাপী ডিজিটাল কনটেন্ট তৈরী ও অনলাইনে ক্লাস পরিচালনাকারী শিক্ষকদের এ প্রশিক্ষণের আয়োজন করা হয়। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জয়নাল আবদীনের সভাপতিত্বে প্রথম ব্যাচের প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু। উপস্থিত ছিলেন, সহকারী প্রোগ্রামার মৃদুল কান্তি দাশ, একাডেমীক সুপার ভাইজার মীর নূরে আলম সিদ্দিকী, জাইকা প্রকল্পের প্রতিনিধি আসমাউল হুসনা, প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, খায়রুল ইসলাম, খায়রুল আলম ও সিএ কৃষ্ণপদ মন্ডল। প্রথম ব্যাচের প্রশিক্ষণে ৩০জন শিক্ষক অংশগ্রহণ করে।

#

পাইকগাছায় প্রতিবেশীর বিরুদ্ধে নালিশী সম্পত্তিতে জোর পূর্বক পুকুর খনন করার অভিযোগ

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় প্রতিবেশী প্রতিপক্ষের বিরুদ্ধে কলেজ কর্মচারীর নালিশী সম্পত্তিতে জোর পূর্বক পুকুর খনন করার অভিযোগ উঠেছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশুহস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী পরিবার। প্রাপ্ত অভিযোগে জানাগেছে, পৌরসভার ১নং ওয়ার্ডের গোপালপুর গ্রামের ছহিল উদ্দীন মিস্ত্রীর ছেলে ও পাইকগাছা সরকারি কলেজের কর্মচারী আজিবর রহমান বিভিন্ন সময়ে প্রতিবেশী মৃত বল্লা গাজী ওরফে ভোলাই গাজীর ৪ মেয়ে জরিনা, কদবানু, নাছিমা ও সুফিয়া বেগমের নিকট থেকে বিভিন্ন সময়ে কোবলা ও দানপত্র দলিল মূলে মা হোসনেয়ারা হাছিনা বেগমের নামে গোপালপুর মৌজায় এসএ ৪০৪ খতিয়ানে ৯৪৫ ও ৯৩৫ (বর্তমান হালদাগ ২৪৬৭ ও ২৪৫৯) ১৬.৯ শতক জমি খরিদ করে। উক্ত নালিশী জমি প্রতিপক্ষ মৃত ভোলাই গাজীর ছেলে আব্দুল মজিদ গাজী জোর পূর্বক দখলে রাখার জন্য দীর্ঘদিন নানা কৌশল অবলম্বন করে আসছে। দখল বুঝে পেতে আজিবর রহমানের মা হোসনেয়ারা বাদী হয়ে পৌর মেয়র বরাবর আবেদন করলে উভয় পক্ষের সাথে শালিশী বৈঠক করে মেয়র সেলিম জাহাঙ্গীর হোসনেয়ারা বেগমের দাবী সঠিক উল্লেখ করে ২৫/০৭/২০১২ তারিখে প্রতিবেদন দেয়। এদিকে আদালতে এ সংক্রান্ত মামলা চলমান থাকা অবস্থায় মজিদ গাজী লোকজন নিয়ে মঙ্গলবার নালিশী জমিতে জোরপূর্বক পুকুর খনন কাজ করা সহ কয়েকটি গাছ কেটে নিয়েছেন বলে অভিযোগ করেছেন আজিবর রহমান। এ ব্যাপারে সরেজমিন গিয়ে জানতে চাইলে মজিদ গাজী বলেন, আজিবর তার মায়ের নামে আমার ৪ বোনের নিকট থেকে যে জমি নিয়েছে এটা সঠিক। তবে আমাদের বোনদের জমিতে আমাদের অধিকার রয়েছে। এ জন্য উক্ত জমি ফেরত পাওয়ার জন্য আমরা তাকে অনুরোধ করেছি। এনিয়ে অনেক শালিশী বৈঠকও হয়েছে। আমাদের বসবাসের স্বার্থে নালিশী জমি খুবই প্রয়োজন। এ জন্য সম্পত্তি সংক্রান্ত বিরোধ মিমাংসার জন্য আমরা সব সময় প্রস্তুত রয়েছি।

#

পাইকগাছায় গ্রাম ডাক্তারদের কর্মশালা অনুষ্ঠিত

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

অপসোনিন ফার্মা লিমিটেড এর উদ্যোগে পাইকগাছায় গ্রাম ডাক্তারদের একদিনের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে পৌরসদরের ষোলআনা ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ এর কার্যালয়ে গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির উপজেলা কমিটির সভাপতি মোঃ আনোয়ার হোসেন এর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন কোম্পানীর এরিয়া ম্যানেজার সাজ্জাদ হোসেন। বিশেষ অতিথি ছিলেন গ্রাম ডাক্তার কল্যান সমিতির উপজেলা কমিটির সাধারন সম্পাদক তৃপ্তি রঞ্জন সেন, কোম্পানীর পাইকগাছা প্রতিনিধি রিয়াজ উদ্দীন বাদশা। কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আলহাজ্ব মোঃ শহীদুর রহমান, মৃতুঞ্জয় মন্ডল, বিকাশেন্দু সরকার, মোঃ নূরুল ইসলাম, রফিকুল ইসলাম, নারায়ন চন্দ্র মন্ডল, আবুল কালাম বিশ্বাস, মৃগাংক রায়, খাদিজা পারভিন, সমারেশ বিশ্বাস, সুভাষ চন্দ্র মন্ডল, তাজুল ইসলাম, দীপংকর ঢালী, ধ্রুবকান্তি সরকার, মোঃ মাহমুদ আলম, মোঃ মোজাপ্ফর হোসেন, মোঃ অহিদুল ইসলাম, মোঃ আঃ কালাম আজাদ, মোঃ শামীম, মোঃ সদরুজ্জামান, মোঃ রবিউল ইসলাম, লতিফুর রহমান, মোঃ ইব্রাহীম সরদার, সুখেন্দ্র সানা, রফিকুল ইসলাম, স ম আঃ রউফ।

#

পাইকগাছা পৌরসভা নির্বাচনে মোবাইল কোর্ট জোরদার করেছে উপজেলা প্রশাসন

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা পৌরসভা নির্বাচনে আইন শৃংখলা পরিস্থিতি ও নির্বাচনী সুন্দর পরিবেশ বজায় রাখতে মোবাইল কোর্ট পরিচালনা জোরদার করেছে উপজেলা প্রশাসন। জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের নির্দেশনায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আরাফাতুল আলম সোমবার বিকালে পৌর এলাকার বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় বৈধ কাগজপত্র না থাকায় ৩ মটর সাইকেল চালককে জরিমানা করেন। এ সময় উপস্থিত ছিলেন, পেশকার প্রতুল জোয়াদ্দার। নির্বাচন কালীন সময়ে এ ধরণের মোবাইল কোর্ট অভিযান অব্যাহত থাকবে বলে উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানিয়েছেন।

#