পাইকগাছা সংবাদ ॥ লতা ইউনিয়নের উপ-নির্বাচনের তফশীল ঘোষণা : ৭জন প্রার্থীর প্রচারণা তুঙ্গে


349 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ লতা ইউনিয়নের উপ-নির্বাচনের তফশীল ঘোষণা : ৭জন প্রার্থীর প্রচারণা তুঙ্গে
জানুয়ারি ২৩, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

খুলনার পাইকগাছায় লতা ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনের তফশীল ঘোষণা করা হয়েছে। উপজেলা নির্বাচন কমিশন (দায়িত্বপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) আব্দুল আওয়াল বলেন, বুধবার গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সে সূত্রে জানা গেছে, মনোনয়নপত্র জমাপত্র দেয়ার শেষ ৩১ জানুয়ারি, যাচাই-বাছাই ৩ ফেব্রুয়ারি, ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। উপজেলার ৩নং লতা ইউনিয়নের প্রয়াত চেয়ারম্যান দিবাকর বিশ্বাস ২০ অক্টোবর’২০১৮ মৃত্যুতে চেয়ারম্যান পদটি শূন্য হয়। ৯ হাজার ৬৫২জন ভোটার অধ্যুষিত এলাকায় সম্ভাব্য ৭জন প্রার্থী দিবাকর বিশ্বাসের মৃত্যুর পরপরই প্রচার-প্রচারণা শুরু করেন। সম্প্রতি কনকনে শীতে ভোটারদের মন আকৃষ্ট করতে নানা প্রতিশ্রুতি নিয়ে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে। প্রচার-প্রচারণায় সম্ভাব্য প্রার্থীদের মধ্যে রয়েছে, সাবেক চেয়ারম্যান কাজল কান্তি বিশ্বাস, চিত্তরঞ্জন মন্ডল, প্রয়াত চেয়ারম্যানের স্ত্রী দেবী রাণী বিশ্বাস, ইউপি সদস্য দেবাশীষ রায়, বিষ্ণুপদ মন্ডল, রাধিকা গোলদার ও সঞ্জিব সরকার।

#

পাইকগাছায় ভিক্ষুক পুনর্বাসনে ২ লাখ টাকার উপকরণ ও বয়স্কদের মাঝে শীত বস্ত্র বিতরণ

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

খুলনার পাইকগাছায় ভিক্ষুক পুনর্বাসন, বয়স্কদের মধ্যে শীতবস্ত্র ও প্রতিবন্ধী সদস্যদের মধ্যে সঞ্চয়ের টাকা ফেরত দেয়া হয়েছে। গদাইপুরে আরআরএফ-এর নিজস্ব কার্যালয়ে সকাল ১০টায় সমৃদ্ধি কর্মসূচির আওতায় পিকেএসএফ-এর অর্থায়নে এ সব প্রদান করা হয়। ভিক্ষুক পুনর্বাসনে গদাইপুর আশ্রয়ন কেন্দ্রের কুনি বিবি (৫০) ও বান্দিকাটি গ্রামের রিজিয়া বেগম (৫৫) কে ১ লাখ করে ২ লাখ টাকার উপকরণ, ১শ জন বৃদ্ধকে কম্বল ও চাদর এবং সংস্থার ৫জন প্রতিবন্ধী সদস্যকে ৪১ হাজার ২৯৯ সঞ্চয়ের টাকা ফেরত দেয়া হয়েছে। অনুষ্ঠানের প্রধান অতিথি পাইকগাছা উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স.ম. বাবর আলী এসব বিতরণ করেন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সংস্থার উপ-পরিচালক শামীম উদ্দীন খান। স্থানীয় ইউপি চেয়ারম্যান গাজী জুনায়েদুর রহমান, শেখ আরিফুর রহমান, মোঃ রফিকুল ইসলাম, এখলাছুর রহমান, আব্দুল্লাহ আল-জুবায়ের, রনি মন্ডল, তারক মজুমদার প্রমুখ।

#

পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৫০ থেকে ১০০ শয্যায় উন্নীত করা হবে : এমপি বাবু

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা-কয়রার সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু বলেছেন, বর্তমান সরকার স্বাস্থ্য সেবা মানুষের দৌড় গড়ায় পৌছে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দেশের মানুষ বিনা চিকিৎসায় যাতে মারা না যায় এ জন্য সরকার স্বাস্থ্য খাতকে অধিক গুরুত্ব দিয়ে চিকিৎসা সেবার উন্নয়নে নানামূখী পদক্ষেপ গ্রহণ করেছে। তিনি চিকিৎসকদের উদ্দেশ্যে বলেন, সাধারণ মানুষ যাতে সেবা পায় সেই লক্ষে সবাইকে কাজ করতে হবে। মানুষকে ভালো রাখার জন্য সেবার মান বৃদ্ধিসহ হাসপাতালের পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখতে হবে। এমপি বাবু আরো বলেন, আমাদের এখানে যে রোগী সুস্থ্য হচ্ছে না ভারতে গেলেই তিনি সুস্থ্য হয়ে যাচ্ছেন কেন ? এর কারণ খুঁজতে হবে। এ জন্য তিনি চিকিৎসকদের সেবার মানসিকতা নিয়ে দায়িত্বশীল হওয়ার আহ্বান জানান। ভেজাল খাদ্যের কারণে এলাকার অসংখ্য মানুষ ক্যান্সারে আক্রান্ত হয়েছে উল্লেখ করে তিনি উদ্বেগ প্রকাশ করেন। তিনি জনপ্রতিনিধি সহ সংশ্লিষ্টদের উদ্দেশ্যে বলেন, ভিজিডি ও ভিজিএফ কার্ড বিতরণের ক্ষেত্রে কেউ কোন টাকা নিবেন না। যদি কেউ এ ধরণের অনিয়মের সাথে জড়িত থাকে তাহলে তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হবে। তিনি ৫০ শয্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ১০০ শয্যায় উন্নীত করা হবে উল্লেখ করে বলেন, সেবার মান বৃদ্ধির জন্য শুধু অবকাঠামোর উন্নয়ন নয়, সবাইকে সচেতন হতে হবে। করতে হবে মানসিকতার পরিবর্তন। তাহলেই স্বাস্থ্য সেবায় আসবে গুণগত পরিবর্তন। সাধারণ মানুষ পাবে কাঙ্খিত সেবা। তিনি বুধবার সকালে হাসপাতালে সেবার মান বৃদ্ধির লক্ষে পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্ত্বরে কমিউনিটি সাপোর্ট গ্রুপ কমিটি আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। কমিউনিটি সাপোর্ট গ্রুপ কমিটির সভাপতি ও পৌর মেয়র সেলিম জাহাঙ্গীরের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলী, সহকারী কমিশনার (ভূমি) ডাঃ মোঃ আব্দুল আউয়াল, ওসি (তদন্ত) রহমত আলী, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক গাজী মোহাম্মদ আলী, সদস্য সচিব রশীদুজ্জামান, জেলা পরিষদ সদস্য শেখ কামরুল হাসান টিপু, উপজেলা স্বাস্থ্য ও প প কর্মকর্তা ডাঃ এএসএম মারুফ হাসান, সাবেক কর্মকর্তা ডাঃ প্রভাত কুমার দাশ, অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, রবিউল ইসলাম, ওয়াটার এইড এর প্রোজেক্ট ম্যানেজার সুমন কান্তি নাথ, আওয়ামী লীগ নেতা আনোয়ার ইকবাল মন্টু, নাগরিক কমিটির সভাপতি মোস্তফা কামাল জাহাঙ্গীর, প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকার, প্রাক্তন অধ্যাপক জিএমএম আজাহারুল ইসলাম, ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডল, গাজী জুনায়েদুর রহমান, সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মুনছুর আলী গাজী, কাউন্সিলর এসএম ইমদাদুল হক, আসমা আহম্মেদ, কামাল আহম্মেদ সেলিম নেওয়াজ, কবিতা দাশ, সাবেক কাউন্সিলর শেখ আনিছুর রহমান মুক্ত, নবলোকের উপজেলা ব্যবস্থাপক মঈন উদ্দীন শেখ, এ্যাডঃ মোর্তজা জামান আলমগীর রুলু, হেমেশ চন্দ্র মন্ডল, প্রভাষক ময়নুল ইসলাম, এমএম আজিজুল হাকিম, শিহাব উদ্দীন ফিরোজ বুলু, কেডি বাবু, জগদীশ চন্দ্র রায়, আব্দুল মজিদ বয়াতী, মোঃ আব্দুল গফফার মোড়ল ও জুলি শেখ।

#

পাইকগাছায় কিশোর-কিশোরীদের স্বাস্থ্য সুরক্ষা বিষয়ক মতবিনিময়

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছার সরল দীঘিরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশু ও কিশোর- কিশোরীদের স্বাস্থ্য সুরক্ষা ও মানসিক বিকাশের লক্ষে মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। ইউনিসেফ ও রূপান্তরের সহযোগিতায় বুধবার সকালে বিদ্যালয় মিলনায়তনে ম্যানেজিং কমিটির সভাপতি সাংবাদিক মোঃ আব্দুল আজিজের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, সাবেক কাউন্সিলর মোঃ আব্দুল লতিফ সরদার, প্রধান শিক্ষক আশুতোষ কুমার মন্ডল, রূপান্তর প্রতিনিধি গোলাম মোস্তফা, বিশিষ্ট সমাজসেবক মোঃ আব্দুল গফফার মোড়ল, শিক্ষক ফাতেমা খাতুন, সায়রা বেগম, মুজিবর রহমান, আব্দুস সালাম, অভিভাবক আমজাদ সরদার, জবেদ আলী গাজী, সাথী সুলতানা, তানজিম সুলতানা, সায়েদ আলী সরদার, রেশমা সুলতানা ও খালিদ হোসেন। সভায় শহীদ এম এ গফুর কিশোর-কিশোরী ক্লাব গঠন করা হয়।

#