পাইকগাছা সংবাদ ॥ লতা ইউপির উপ-নির্বাচনে ৪ প্রার্থীর মনোনয়ন জমা


153 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ লতা ইউপির উপ-নির্বাচনে ৪ প্রার্থীর মনোনয়ন জমা
জানুয়ারি ৩১, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছার লতা ইউপির উপ-নির্বাচনে মনোনয়নপত্র জমার শেষ দিনে আরো ৩ প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। এ নিয়ে নির্বাচনে ৪ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। বৃহস্পতিবার শেষ দিনে মনোনয়ন জমা দেন, চিত্তরঞ্জন মন্ডল, সঞ্জিত সরকার ও হারুনার রশিদ মোড়ল। এর আগে বুধবার মনোনয়নপত্র জমা দেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী প্রয়াত ইউপি চেয়ারম্যান দিবাকর বিশ^াসের স্ত্রী ও ইউনিয়ন মহিলা আওয়ামীলীগের সহ-সভাপতি দেবী রাণী বিশ^াস। উল্লেখ্য, ইউপি চেয়ারম্যান দিবাকর বিশ^াস গত ২০ অক্টোবর পরলোক গমন করলে লতা ইউপি চেয়ারম্যানের পদটি শূন্য হয়। ২৩ জানুয়ারি নির্বাচন কমিশন উক্ত শূন্য পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ী বৃহস্পতিবার ছিল মনোনয়নপত্র জমার শেষ দিন। রিটার্ণিং কর্মকর্তা ও সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস জানান, উপ-নির্বাচনে এ পর্যন্ত ৪জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। আগামী ২৮ ফেব্রুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে বলে তিনি জানান।

#

পাইকগাছায় আন্ত:কলেজ টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে গড়ইখালী কলেজ চ্যাম্পিয়ন

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় আন্ত:কলেজ টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে গড়ইখালী কলেজ চ্যাম্পিয়ন হয়েছে। বৃহস্পতিবার সকালে গড়ইখালী আলমশাহী ইনস্টিটিউট মাঠে অনুষ্ঠিত টুর্নামেন্টে টসে জিতে পাইকগাছা সরকারি কলেজ প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৭৭ রান করে সরকারি কলেজ। জবাবে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৮ রান সংগ্রহ করার মাধ্যমে পাইকগাছা সরকারি কলেজ ক্রিকেট একাদশকে ৪ উইকেটে পরাজিত করে গড়ইখালী শহীদ আয়ুব ও মুসা মেমোরিয়াল ডিগ্রি কলেজ ক্রিকেট একাদশ চ্যাম্পিয়ন হয়। টুর্নামেন্টে ম্যান অব দ্যা ম্যাচ হয় গড়ইখালীর মামুনুর রশীদ। খেলা শেষে প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকারের সভাপতিত্বে ও প্রভাষক পিযুষ কান্তি ঘোষের পরিচালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, পাইকগাছা সরকারি কলেজের অধ্যক্ষ মিহির বরণ মন্ডল। বিশেষ অতিথি ছিলেন, গড়ইখালী কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) প্রণব কুমার গাইন, গড়ইখালী আলমশাহী ইনস্টিটিউটের ম্যানেজিং কমিটির সভাপতি কামরুল ইসলাম গাইন ও প্রধান শিক্ষক মধুসুদন সরকার।

#

সড়ক দুর্ঘটনায় আহত স্কুল ছাত্র সাব্বিরের চিকিৎসার সাহায্যার্থে পরিবহন স্ট্যান্ড কমিটি ও রাখাল পরিষদের আর্থিক সহায়তা প্রদান

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় সড়ক দুর্ঘটনায় আহত স্কুল ছাত্র সাব্বিরের চিকিৎসার সাহায্যার্থে এবার এগিয়ে এসেছেন পরিবহন স্ট্যান্ড কমিটি ও রাখাল পরিষদ। বৃহস্পতিবার সকালে স্কুল ছাত্র সাঈদ মুনতাসির সাব্বিরের পিতা মুনসুর আলী সরদারের নিকট পরিবহন স্ট্যান্ড কমিটি ও রাখাল পরিষদের নেতৃবৃন্দ নগদ ২১ হাজার ৫শ টাকা আর্থিক সহায়তা প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন, পরিবহন স্ট্যান্ড কমিটির সভাপতি আজিজুর রহমান লাভলু ও সাধারণ সম্পাদক ইমরান হোসেন রিপন সহ কমিটি ও পরিষদের সকল সদস্যবৃন্দ। উল্লেখ্য, পাইকগাছা সরকারি উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী সাব্বির গত ৯ জানুয়ারি প্রাইভেট পড়ে বাড়ী ফেরার পথে উপজেলা প্রাণিসম্পদ অফিসের সামনে ঈগল পরিবহনের সাথে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়। বর্তমানে সে আবু নাসের হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

#

পাইকগাছার সরল দীঘিরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান
এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছার সরল দীঘিরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়েছে। বৃহস্পতিবার সকালে পরিস্কার-পরিচ্ছন্নতা কর্মসূচিতে উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও সাংবাদিক মো: আব্দুল আজিজ, প্রধান শিক্ষক আশুতোষ কুমার মন্ডল, শিক্ষক ফাতেমা খাতুন, সায়রা বেগম, মুজিবর রহমান, আব্দুস সালাম, অভিভাবক আছিয়া আক্তার, রহিমা বেগম ও রওশনারা খাতুন। কর্মসূচিতে ম্যানেজিং কমিটির সদস্য, শিক্ষক, অভিভাবক ও বিদ্যালয়ের সকল শিক্ষার্থীরা অংশ নেয়।

পাইকগাছায় আইনজীবীর নালিশী চিংড়ি ঘের জবর দখল চেষ্টার অভিযোগ

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় প্রতিপক্ষদের বিরুদ্ধে আইনজীবীর নালিশী চিংড়ি ঘের জবর দখল চেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনায় থানায় প্রতিপক্ষদের বিরুদ্ধে লিখিত অভিযোগ হয়েছে।

প্রাপ্ত অভিযোগে জানা গেছে, উপজেলার খড়িয়া ঢেমশাখালী মৌজার ৭০ বিঘার চিংড়ি ঘের নিয়ে খড়িয়া মিনহাজচক গ্রামের এ্যাড: কালিপদ মন্ডলের ছেলে এ্যাড: সঞ্জয় কুমার মন্ডল গংদের সাথে একই এলাকার মৃত পঞ্চানন সানার ছেলে সন্তোষ সানা গংদের সাথে দীর্ঘদিন বিরোধ চলে আসছে। বিরোধপূর্ণ ঘের ও জমি নিয়ে ইতোমধ্যে উভয়ের মধ্যে একাধিক মামলা ও অভিযোগ হয়েছে। সর্বশেষ বিষয়টি নিরসনের জন্য স্থানীয় সংসদ সদস্যের তত্ত্বাবধনায়নে রয়েছে বলে জানা যায়। নালিশী চিংড়ি ঘেরটি উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সাধারণ সম্পাদক মো: দাউদ শরীফ লীজ ডিড বুনিয়াদে পরিচালনা করে আসছিল। গত বুধবার দাউদ শরীফ চিংড়ি ঘেরটি ছেড়ে দিলে দাউদ শরীফ ও জমির মালিকদের নিকট থেকে ৫ বছর মেয়াদী রেজিস্ট্রি মূলে লীজ ডিড গ্রহণ করে এ্যাড: সঞ্জয় কুমার মন্ডল। এদিকে, বৃহস্পতিবার দুপুরে প্রতিপক্ষ সন্তোষ সানার লোকজন নালিশী চিংড়ি ঘেরে প্রবেশ করে চিংড়ি ঘেরটি জবর দখল করার চেষ্টা করে। এক পর্যায়ে ১-দেড় ঘণ্টা পর লোকজন ঘের ছেড়ে চলে যায় বলে জানা যায়। বিকাল ৪টার দিকে সরেজমিনে গেলে কাজল নামে প্রতিপক্ষের একজনকে স্থানীয় লোকজন ঘের থেকে বের করে দিতে দেখা যায়। এ ব্যাপারে ঘের কর্মচারী সাহেব আলী জানান, দুপুরের দিকে ৭/৮জন লোক চিংড়ি ঘেরে আসে। পরে তারা একজনকে রেখে বাকী সবাই চলে যায়। স্থানীয় বিলাস কান্তি মন্ডল জানান, আমার দাদা প্রসেনজিৎ ঢালী জানতে পারেন কে বা কারা স্থানীয় এমপির নাম ভাঙ্গিয়ে নালিশী চিংড়ি ঘেরটি জবর দখল করার চেষ্টা করছে। এমন খবর পেয়ে দাদা আমাকে জানায়, দেখতো কারা জবর দখল করার মাধ্যমে এমপির ভাবমুর্তি ক্ষুন্ন করছে। দাদা আমাকে বলে, যারা এমপির ভাবমুর্তি ক্ষুন্ন করছে তাদের কেউ যদি ঘেরে থাকে তাহলে তাদেরকে ঘের থেকে বের করে দিতে বলেন। দাদার নির্দেশনা অনুযায়ী আমরা চিংড়ি ঘেরে গিয়ে এক ব্যক্তিকে দেখতে পাই এবং তাকে ঘের থেকে বের করে দেই। এ্যাড: সঞ্জয় কুমার মন্ডল জানান, এলাকার সন্তোষ সানা গংরা চিংড়ি ঘেরের জমির মালিকানা দাবী করে স্থানীয় সংসদ সদস্য ও পুলিশ সুপারের নিকট পৃথক দুটি অভিযোগ করে। অভিযোগ দুটি এখনও নিস্পত্তি হয়নি। এর মধ্যে প্রতিপক্ষের লোকজন বৃহস্পতিবার দুপুরে আকস্মিকভাবে চিংড়ি প্রবেশ করে আমার লোকজনের উপর চড়াও হয় এবং মারতে উদ্যত হয়। বর্তমানে আমি ও আমার লোকজন নিরাপত্তাহীনতায় ভূগছি। এ ঘটনায় প্রতিপক্ষ ১১জনকে বিবাদী করে থানায় এজাহার দায়ের করেছেন বলে বাদী এ্যাড: সঞ্জয় কুমার মন্ডল জানিয়েছেন।

#