পাইকগাছা সংবাদ ॥ শহীদ এমএ গফুর একজন সাদা মনের মানুষ ছিলেন : এমপি বাবু


126 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ শহীদ এমএ গফুর একজন সাদা মনের মানুষ ছিলেন : এমপি বাবু
জুন ৯, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা কয়রার সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু বলেছেন নির্বাচনী এলাকা পাইকগাছা-কয়রার মাটি অত্যান্ত সমৃদ্ধ। এই মাটিতে বিজ্ঞানী, সু-সাহিত্যিক ও উপমহাদেশের প্রখ্যাত সংগীত শিল্পীসহ অসংখ্য গুনীব্যক্তি জন্মগ্রহণ করেছেন। যাদের মধ্যে শহীদ এমএ গফুর অন্যতম। এমপি বাবু বলেন এমএ গফুর ছিলেন একজন সাদা মনের মানুষ, তিনি বঙ্গবন্ধুর কাছের মানুষ হওয়া সত্বেও সাধারণ জীবন যাপন করতেন। এমএ গফুর একাধারে বঙ্গবন্ধুর একান্ত সহচর, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক,ভাষা সৈনিক ও সাবেক এমএনএ ছিলেন। তিনি একদিকে যেমন ৫২’র ভাষা আন্দোলনে খুলনায় নেতৃত্ব দিয়েছেন, তেমনি জীবনেরর ঝুঁকি নিয়ে ব্যাংক অপারেশন করে মহান মুক্তিযুদ্ধে আর্থিক সহযোগিতা করেছেন। মহান এই ব্যক্তি স্বাধীনতা পরবর্তী বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের পর পরই বঙ্গবন্ধুর মাধ্যমেই পাইকগাছা থেকে সুখী-সমৃদ্ধিশীল বাংলাদেশ গড়ার শুভ সুচনা করেন। তার শূন্যতা কখনো পূরণ হবার নয় উল্লেখ করে এমপি বাবু আরো বলেন বঙ্গবন্ধু ও শহীদ এমএ গফুরের জীবন আদর্শ ভবিষ্যত প্রজন্মের মাঝে তুলে ধরা প্রয়োজন। এজন্য এলাকায় বঙ্গবন্ধু ও এমএ গফুরের স্মৃতি বিজড়িত স্থান রয়েছে সেসব স্থান সংরক্ষন করা হবে। তিনি মঙ্গলবার বিকালে পাইকগাছা প্রেসক্লাব মিলনায়তনে শহীদ এমএ গফুরের ৪৭ তম শাহাদাৎ বার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। শহীদ এমএগফুর স্মৃতি সংসদের সভাপতি আনোয়ার ইকবাল মন্টুর সভাপতিত্বে ও প্রভাষক ময়নুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন-পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, বিএমএ কেন্দ্রীয় দপ্তর সম্পাদক অধ্যাপক ডাঃ শেখ মোহাঃ শহীদুল্লাহ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু, অধ্যক্ষ রবিউল ইসলাম, শহীদ এমএগফুর স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক এসএম সাইফুল্লাহ আল মামুন, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক আফি আজাদ বান্টি, পাইকগাছা প্রেসক্লাবের সভাপতি এফএমএ রাজ্জাক, উদযাপন কমিটির আহবায়ক এমএম আজিজুল হাকিম, সদস্য সচিব সাংবাদিক আব্দুল আজিজ, কমরেড শেখ আব্দুল হান্নান, ইঞ্জিনিয়ার মারুফ বিল্লাহ, ডাঃ আওরোঙ্গজেব প্রিন্স। দোয়ানুষ্ঠান পরিচালনা করেন মাওঃ রইসুল ইসলাম। উল্লেখ্য ১৯৭২ সালের ৬ জুন আততায়ীর গুলিতে এমএ গফুর শহীদ হন।

#

পাইকগাছায় ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপিত

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপিত হয়েছে। ঈদের নামাজ শেষে ধর্মপ্রাণ মুসলমানরা একে অপরের সাথে কুশল ও শুভেচ্ছা বিনিময় করেন। নামাজ শেষে দেশ ও জাাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। বৃষ্টির কারনে বুধবার সকাল ৮টায় পৌর সদরের বিভিন্ন মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। সকাল ৯টায় গড়ইখালী আলমশাহী ঈদগাহ মাঠে ঈদের নামাজ আদায় করেন সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু ও সাবেক সংসদ সদস্য এ্যাডঃ সোহরাব আলী সানা। নামাজ শেষে এলাকাবাসীর সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন এমপি বাবু। কর্মক্ষেত্রেই ঈদ উদযাপন করেন ইউএনও জুলিয়া সুকায়না। থানা কেন্দ্রীয় জামে মসজিদে ঈদের নামাজ আদায় করেন পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, ওসি ইমদাদুল হক শেখ, জেলা পরিষদ সদস্য শেখ কামরুল হাসান টিপু। অপরদিকে ঘোষাল বান্দিকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় ঈদগাহ মাঠে জমঈয়তে আহলে হাদিসের প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হয়। বান্দিকাটি আহলে হাদিস জামে মসজিদে মহিলাদের প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হয়। দুপুরে থানার ওসি ইমদাদুল হক শেখ সুধী সমাজের সম্মানে এক প্রীতিভোজের আয়োজন করেন। সবমিলিয়েই ্উৎসবমুখর পরিবেশে মুসলমানদের প্রধান ধর্মীয় উৎসব ঈদ-উল-ফিতর উদযাপিত হয়।

#

জেলা ছাত্রলীগের সাবেক সভাপতির পিতার মৃত্যুতে গভীর শোক

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

খুলনা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আলহাজ্ব আরাফাত হোসেন পল্টুর পিতা আমির হোসেনের মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন পাইকগাছা উপজেলা ছাত্রলীগ নেতৃবৃন্দ। বিবৃতিদাতারা হলেন উপজেলা ছাত্রলীগের সভাপতি এসএম মসিয়ার রহমান, সাধারণ সম্পাদক তানজিম মুস্তাফিজ বাচ্চু, পৌর ছাত্রলীগের সভাপতি মাসুদ পারভেজ রাজু, ছাত্রলীগ নেতা মেহেদি হাসান নান্টু, এসএম তানভীর হোসেন রাসেল, সৈকত সরকার, কুদ্দুস মোড়ল, ইমরান মোল্যা, আরিফুজ্জামান, মেহেদি হাসান সাগর, মাসুম পারভেজ, আরাফাত হোসেন রিয়াদ, জিনারুল ইসলাম, পাপ্পু, জুয়েল, বাদশা, রনি, আকাশ, রাশেদ, সাকিব, রকিবুল, অমিত, বিসমিল্লাহ, সুমন, মাসুম বিল্লাহ ও হাসান।

#