পাইকগাছা সংবাদ ॥ শিক্ষক রেজাউল করিমের শেরেবাংলা গোল্ডেন এ্যাওয়ার্ড সম্মাননা লাভ


113 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ শিক্ষক রেজাউল করিমের শেরেবাংলা গোল্ডেন এ্যাওয়ার্ড সম্মাননা লাভ
জুলাই ৬, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা পৌর সদরের দি-রাইজিং সান স্কুলের প্রধান শিক্ষক মোঃ রেজাউল করিম শেরেবাংলা গোল্ডেন এ্যাওয়ার্ড লাভ করেছেন। শিক্ষা বিস্তারে বিশেষ অবদানের জন্য আলোকিত বাংলার মুখ ফাউন্ডেশন শুক্রবার বিকালে ঢাকার রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন সেমিনার হলে আয়োজিত গুণীজন সম্মাননা অনুষ্ঠানে শিক্ষক রেজাউল করিমকে সম্মাননা প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ গণতদন্ত কমিশনের চেয়ারম্যান বিচারপতি শামছুল হুদা। এদিকে শেরেবাংলা গোল্ডেন এ্যাওয়ার্ড লাভ করায় শিক্ষক রেজাউল করিমকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন, স্কুলের প্রতিষ্ঠাতা শেখ মোঃ জালাল উদ্দীন, ম্যানেজিং কমিটির সদস্য মোকলেছুর রহমান, এ্যাডঃ আলহাজ্ব আবু সাঈদ, জগন্নাথ সানা, মিরাজুল ইসলাম, রেজাউল করিম, আসলাম পারভেজ, প্রাক্তন প্রধান ও প্রতিষ্ঠাকালীন শিক্ষক রকিবুজ্জামান, প্রতিষ্ঠাকালীন শিক্ষক এসএম নূর উদ্দীন, শেখ বেলাল উদ্দীন বাবলু, এস রোহতাব উদ্দীন সহ স্কুলের শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ।

#

পাইকগাছা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মারুফ হাসানের পদোন্নতি
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

চুয়াডাঙ্গার সিভিল সার্জন হিসাবে পদোন্নতি লাভ করেছেন পাইকগাছা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এএসএম মারুফ হাসান। তিনি গত ৩ জুলাই সিভিল সার্জন হিসাবে পদোন্নতি লাভ করেন। উল্লেখ্য, ডাঃ এএসএম মারুফ হাসান যশোরের পুরাতন কসবা এলাকার শহীদ মুক্তিযোদ্ধা শামছুল আলম ও ফৌজিয়া বেগমের ছেলে। তিনি ১৯৯৭ সালে বিসিএস ১৭তম ব্যাচে মেডিকেল অফিসার হিসাবে দেবহাটা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেন। সাতক্ষীরা সদর হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার হিসাবে দীর্ঘদিন কর্মরত ছিলেন। ২০১৫ সালে তিনি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসাবে পদোন্নতি লাভ করেন। উপজেলা স্বাস্থ্য ও প প কর্মকর্তা হিসাবে গাংনী, মেহেরপুর ও ডুমুরিয়ার পর সর্বশেষ তিনি ২০১৮ সালের ৭ নভেম্বর পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেন। ব্যক্তিগত জীবনে ডাঃ মারুফ হাসানের স্ত্রী ফেরদৌস আরা শিউলী সাতক্ষীরা সরকারি কলেজের বাংলা বিভাগের প্রভাষক। মারুফ-ফেরদৌস দম্পতির ২ ছেলে ও ২ মেয়ে রয়েছে। যার মধ্যে বড় ছেলে একজন নৌ কর্মকর্তা। এদিকে পদোন্নতি লাভ করায় শনিবার সকালে ডাঃ মারুফ হাসানকে অভিনন্দন জানিয়ে ফুলেল শুভেচ্ছা জানান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা, কর্মচারী বৃন্দ। এ সময় উপস্থিত ছিলেন, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সুজন কুমার সরকার, মেডিকেল অফিসার ডাঃ প্রশান্ত মন্ডল, ডাঃ শাফিকুল ইসলাম শিকদার, ডাঃ সামিউল ইসলাম, ডাঃ ইমতিয়াজ, ডাঃ সুদীপ বালা, স্যানেটারী ইন্সপেক্টর উদয় কুমার মন্ডল, বিদায়ী প্রধান সহকারী সঞ্জিত কুমার পাল, নার্গিস বানু, ডাঃ মৃন্ময় মন্ডল, স্বাস্থ্য পরিদর্শক আমিনুল হক, সিনিয়র স্টাফ নার্স কালি রানী সোম, রীণা রায় চৌধুরী, হামিদা খাতুন, ইতি বিশ্বাস, বৈশাখী মন্ডল, রেহেনা পারভীন ও সুমাইয়া খাতুন।

#

পাইকগাছা সরকারি কলেজের শিক্ষার্থীদের সাথে ওসি’র মতবিনিময়
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা সরকারি কলেজের শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেছেন ওসি এমদাদুল হক শেখ। তিনি শনিবার সকালে কলেজ মিলনায়তনে মতবিনিময় করেন। এসময় তিনি সন্ত্রাস, জঙ্গি, মাদক ও বাল্যবিবাহের কুফল তুলে ধরে এসব বিষয়ে সতর্ক থাকার জন্য শিক্ষার্থীদেরকে পরামর্শ দেন। এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, কলেজের অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, থানার এসআই মিন্টু মিয়া, সহকারী অধ্যাপক প্রশান্ত কুমার বৈদ্য, নাথ বিষ্ণপদ, আমান উল্লাহ আমান ও প্রভাষক আব্দুর রাজ্জাক বুলি।

#

পাইকগাছায় আদর্শ মন্ডল হত্যার বিচারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় আদর্শ মন্ডল হত্যার বিচারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে এলাকাবাসীর উদ্যোগে উপজেলার সোলাদানার চৌ-রাস্তা মোড়ে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচিতে সভাপতিত্ব করেন, বিনয় মন্ডল। বক্তব্য রাখেন, ইউপি সদস্য ঠাকুর দাশ সরদার, দীলিপ ঢালী, প্রশান্ত মন্ডল, গোপাল চন্দ্র মন্ডল, নির্মল মন্ডল, করুনা মন্ডল, কিরণ মন্ডল, দেবব্রত ঢালী দেবু, মিথুন মন্ডল, প্রকাশ চন্দ্র মন্ডল, রবীন্দ্রনাথ মন্ডল, মন্টু মন্ডল, বিশ্বনাথ, দিপংকর, বিনয়, রবীন মন্ডল, উৎপল ও কালিপদ মন্ডল। উল্লেখ্য, গত ৩০ জুন খালিয়ারচক গ্রামের পোনা ব্যবসায়ী সুবোল চন্দ্র মন্ডলের ছেলে আদর্শ মন্ডল একই এলাকার নৃপেন্দ্রনাথ মন্ডলের চিংড়ি ঘেরে বিদ্যুৎ লাইন মেরামত করতে গিয়ে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে মারা যায়। পরে থানা পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের প্রক্রিয়া সম্পন্ন করে।

#

পাইকগাছায় ঠিকাদারকে দিয়ে আদায় করা হচ্ছে শিবসা সেতুর টোল; অতিরিক্ত রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে সরকার

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছার আলোচিত শিববাটী শিবসা সেতু টেন্ডার না হলেও টোল আদায় করছে ঠিকাদারের লোক। ফলে বিপুল পরিমাণ রাজস্ব থেকে সরকার বঞ্চিত হচ্ছে বলে ধারণা করছেন সচেতন এলাকাবাসী। এ ব্যাপারে পুনঃটেন্ডারে সকল ঠিকাদারদের অংশগ্রহণ নিশ্চিত করা গেলে পূর্বের চেয়ে কয়েকগুণ রাজস্ব আদায় বৃদ্ধি পাবে বলে ধারণা করা হচ্ছে। উল্লেখ্য, পাইকগাছা ও কয়রা সড়কের শিবসা নদীর উপর নির্মিত শিবসা সেতু মামলা জনিত কারণে দীর্ঘদিন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ টেন্ডার আহ্বান না করে বিগত বছর গুলোতে বার্ষিক ২৮ লাখ টাকা ইজারা মূল্য ধার্য্য করে টোল আদায় করে আসছিল। পথিমধ্যে চলতি বছর কর্তৃপক্ষ ৩ বছর মেয়াদী টেন্ডার আহ্বান করলে অংশগ্রহণকারী ঠিকাদারী প্রতিষ্ঠান ৪৮ লাখ টাকার মূল্য নির্ধারণ করে দরপত্র জমা দেয়। কিন্তু এতে সরকারের নির্ধারিত চাহিদা পূরণ না হওয়ায় পুনঃটেন্ডার আহ্বান করে। এদিকে একদিকে টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন না হওয়ায় অপর দিকে ৩০ জুন পূর্বের মেয়াদ শেষ হওয়ায় সড়ক ও জনপথ বিভাগ কর্তৃপক্ষ নিজেরা টোল আদায় না করে পূর্বের হার অনুযায়ী ঠিকাদার মিনারুলকে দিয়ে টোল আদায় অব্যাহত রেখেছেন। অনেকের অভিযোগ ঠিকাদারকে দিয়ে টোল আদায় করায় সরকারে বিপুল পরিমাণ রাজস্ব বঞ্চিত হচ্ছে। আবার অনেকেই বলছেন, একই সড়কে পাশ্ববর্তী কয়রার চাঁদআলী ব্রীজ বিগত বছরে নূর এন্টারপ্রাইজ নামে ঠিকাদারী প্রতিষ্ঠান ২৮ লাখ টাকায় ইজারা গ্রহণ করে। চলতি ৩ বছর মেয়াদী টেন্ডারে ঠিকাদারী প্রতিষ্ঠান আনার আলী দফাদার এন্টারপ্রাইজ ১ কোটি ২৯ লাখ ৬০ হাজার টাকার দরপত্র জমা দিলেও কর্তৃপক্ষ সেটা কাঙ্খিত মনে করেন নি। ফলে সেখানে সড়ক ও জনপথ বিভাগ কর্তৃপক্ষ পরবর্তী টেন্ডার না হওয়া পর্যন্ত বর্তমানে নিজেরাই টোল আদায় করছে। একই সড়কে দুটি ব্রীজের টোল দুই নিয়মে আদায় করায় জনমনে নানা ধরণের প্রশ্ন দেখা দিয়েছে। অনেকেই বলছেন, কর্তৃপক্ষ যদি চাঁদআলী ব্রীজের টোল নিজেরাই আদায় করতে পারে তাহলে শিববাটী শিবসা সেতুর টোল কেন ঠিকাদারকে দিয়ে আদায় করছে। এ ব্যাপারে শিবসা সেতুর টোল আদায়কারী ঠিকাদার মিনারুল ইসলাম বলেন, কর্তৃপক্ষ কাকে দিয়ে টোল আদায় করবেন এটা সম্পূর্ণ তাদের ব্যাপার। আমাকে আদায় করতে বলছে, তাই আমি আদায় করছি। সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী তাপসী দাস জানান, জনবল সংকটের কারণে পূর্বের ইজারাদারকে দিয়ে টোল আদায় করা হচ্ছে এবং তিনি পূর্বে ধার্যকৃত ইজারা অনুযায়ী রাজস্ব জমা দিচ্ছেন।

#