পাইকগাছা সংবাদ ॥ শিক্ষা জাতীয়করণের দাবীতে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি


460 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ শিক্ষা জাতীয়করণের দাবীতে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি
জুন ১, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছা উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির উদ্যোগে মাধ্যমিক স্কুল শিক্ষা জাতীয় করণের দাবীতে প্রধান মন্ত্রী ও শিক্ষা মন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যময়ের দেশে রুপান্তরিত করার লক্ষে দক্ষ, যোগ্য ও সত মানব সম্পদ সৃষ্টি করতে বিক্ষিপ্তভাবে স্কুল- কলেজ জাতীয়করণ বন্ধ করে আগামী ২০১৬-১৭ অর্থবছরের মধ্যে দ্বাদশ শ্রেণি পর্যন্ত সকল মাধ্যমিক স্কুল শিক্ষা জাতীয়করণ, মাধ্যমিক স্কুল শিক্ষা জাতীয়করণের পূর্বে সরকারি স্কুলের শিক্ষক- শিক্ষাকর্মীদের অনুরূপ বেসরকারি শিক্ষক- শিক্ষাকর্মীদের স্কেল অনুসারে বার্ষিক ইনক্রিমেন্ট, পূর্ণাঙ্গ বাড়ি ভাড়া, চিকিৎসা ভাতা, উৎসব ভাতা, পাহাড়ী অঞ্চলের শিক্ষক-শিক্ষাকর্মীদের পাহাড়ী ভাতা, প্রধান শিক্ষকদের প্রাপ্য স্কেল, সৃষ্ট পদে নিয়োগ প্রাপ্তদের এমপিও-ভুক্তি, ৬০ বছর পর ৬৫ বছর পর্যন্ত কলেজ শিক্ষকদের অনুরূপ স্কুল শিক্ষকদের চাকুরির মেয়াদ বৃদ্ধি অনুমোদন, চাকুরি নিরাপত্তা আইন প্রনয়ন, জাতীয় রাজস্ব বাজেট থেকে বিশেষ আর্থিক বরাদ্দ প্রদান পূর্বক অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্ট হতে প্রাপ্য অর্থ অবসরে যাওয়া শিক্ষক-শিক্ষাকর্মীদের আবেদনপত্র দাখিলের ২/৩ মাসের মধ্যে পরিশোধ করা সহ বিভিন্ন দাবীতে মাধ্যমিক শিক্ষক সমিতির নেতৃবৃন্দ বুধবার সকালে উপজেলা নির্বাহী অফিসার নাহিদ-উল-মোস্তাক এর মাধ্যমে প্রধান মন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষা মন্ত্রী নাহিদ হাসান বরাবর স্মারকলিপি প্রদান করেন। এছাড়াও নেতৃবৃন্দ স্থানীয় সংসদ সদস্য এ্যাডঃ শেখ মোঃ নূরুল হক বরাবর পৃথক স্মারকলিপি প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি জয়দেব রায়, সাধারণ সম্পাদক হরেকৃষ্ণ দাশ, সহ-সভাপতি হায়দার আলী পাড়, প্রধান শিক্ষক দীপক চন্দ্র সরকার, সুকল্যাণ রায়, মুজিবর রহমান, গনেশ ভট্টাচার্য, শেখ আব্দুর রহমান, রমেন্দ্রনাথ মন্ডল ও আব্দুস সবুর সহ শতাধিক শিক্ষক মন্ডলী।
##
পাইকগাছায় গবাদিপশুর ফ্রি ভ্যাকসিনেশন ক্যাম্পেইন অনুষ্ঠিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় গবাদিপশুর ফ্রি ভ্যাকসিনেশন ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রাণী সম্পদ দপ্তরের উদ্যোগে ও “দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রাণী সম্পদ উন্নয়ন” প্রকল্পের অর্থায়নে বুধবার সকালে পুরাইকাটী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে উপজেলা নির্বাহী অফিসার নাহিদ-উল-মোস্তাকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলী। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ শরিফুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন, আ’লীগ নেতা শেখ মনিরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান গাজী জুনায়েদুর রহমান, উপজেলা শিক্ষা অফিসার গাজী সাইফুল ইসলাম, সাংবাদিক এসএম আলাউদ্দীন সোহাগ ও আব্দুল আজিজ, সহকারী শিক্ষা অফিসার শোভা রায়। উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক আব্দুল খালেক, যুবলীগনেতা শেখ মাসুদুর রহমান, ইউপি সদস্য আবু হাসান গাজী, নূর আলী মোড়ল, নূর আলী শেখ, প্রাণী সম্পদ দপ্তরের মাঠ কর্মী কামরুল আবেদীন, কেএম তৈয়্যাব আলী, সুবোধ রায়, পরিমল কুমার কবিরাজ ও ফসিয়ার রহমান। ক্যাম্পেইনে এলাকার ৫ শতাধিক গবাদিপশু (গরু-ছাগল) কে ফ্রি খুরা ও প্লেগ রোগের ভ্যাকসিনেশন করা হয়।
##
পাইকগাছায় পৃথক উদ্ধুদ্ধকরণ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচীর আওতায় পৃথক উদ্ধুদ্ধকরণ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে ৭নং পল্লী সমাজের উদ্যোগে রাড়–লী ইউনিয়নের দক্ষিণপাড়ায় নারীরপ্রতি সহিংসতা প্রতিরোধে মানববন্ধন ও সবজি চাষের উপর উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়। ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচীর ফিল্ড অর্গানাইজার রহিমা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন, কৃষি খাদ্য নিরাপত্তা কর্মসূচীর প্রোগ্রাম অর্গানাইজার মালতি বিশ্বাস। পৃথক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পল্লী সমাজের সদস্য ও স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ।
##
পাইকগাছা উপজেলা ভাইস চেয়ারম্যানের মায়ের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছা উপজেলা ভাইস চেয়ারম্যান মাওঃ শেখ কামাল হোসেনের মাতা আছিরোন নেছা (৮২) এর মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন বিভিন্ন মহলের নেতৃবৃন্দ। উল্লেখ্য মৃত শেখ আনছার উদ্দীনের স্ত্রী ও ভাইস চেয়ারম্যানের মাতা আছিরোন নেছা বার্ধক্য জনিত কারণে গত শনিবার রাত সাড়ে ৮টায় মালথ গ্রামস্থ নিজ বাস ভবনে মৃত্যু বরণ করেন। মৃত্যু কালে তিনি ৪ ছেলে ও ৩ মেয়ে সহ অশংখ্য গুনগ্রাহী রেখে যান। রোববার বিকালে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে মরহুমার দাফন সম্পন্ন করা হয়। জানাযায় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার নাহিদ-উল- মোস্তাক, ইউপি চেয়ারম্যান কওছর আলী জোয়াদ্দার, গাজী জুনায়েদুর রহমান, আ’লীগনেতা শেখ মনিরুল ইসলাম, মাওঃ আব্দুল কাদির, মাওঃ গোলাম সরোয়ার ও মাওঃ আমিনুল ইসলাম সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। জানাযা পরিচালনা করেন মরহুমার ছোট ছেলে উপজেলা ভাইস চেয়ারম্যান মাওঃ শেখ কামাল হোসেন।
##
পাইকগাছায় এমপি, উপজেলা চেয়ারম্যান ও ইউএনও’র সাথে মাধ্যমিক শিক্ষক সমিতি নেতৃবৃন্দের শুভেচ্ছা বিনিময়
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছা উপজেলা শিক্ষক সমিতির নেতৃবৃন্দ পৃথক পৃথক ভাবে স্থানীয় সংসদ সদস্য এ্যাডঃ শেখ মোঃ নূরুল হক, উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলী ও উপজেলা নির্বাহী অফিসার নাহিদ-উল-মোস্তাকের সাথে ফুলেল শুভেচ্ছা ও মতবিনিময় করেছেন। পৃথক মতবিনিময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি জয়দেব রায়, সাধারণ সম্পাদক হরেকৃষ্ণ দাশ, সহ-সভাপতি হায়দার আলী পাড়, প্রধান শিক্ষক দীপক চন্দ্র সরকার, সুকল্যাণ রায়, মুজিবর রহমান, গনেশ ভট্টাচার্য, শেখ আব্দুর রহমান, রমেন্দ্রনাথ মন্ডল ও আব্দুস সবুর সহ শতাধিক শিক্ষক মন্ডলী।