পাইকগাছা সংবাদ ॥ শিববাটী ব্রীজের টোল অর্ধেকে নামিয়ে আনলেন এমপি বাবু


386 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ শিববাটী ব্রীজের টোল অর্ধেকে নামিয়ে আনলেন এমপি বাবু
জানুয়ারি ২৯, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছার আলোচিত শিববাটী ব্রীজের বিভিন্ন যানবাহানের পূর্বের নির্ধারিত টোল অর্ধেকে নামিয়ে এনেছেন নবনির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু। তিনি সোমবার উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় এ ঘোষণা দেন। তিনি সংশ্লিষ্ট ইজারাদারকে ডেকে বলেন, ৪ চাকার নিচে যানবাহানের পূর্বের নির্ধারিত টোল অর্ধেক পরিমাণে আদায় করার জন্য নির্দেশ দেন। একই সাথে তিনি ঘোষণা দেন, বর্তমান ইজারার মেয়াদ জুনে শেষ হলে নতুন ইজারার শুরু থেকে অর্থাৎ জুলাই মাস থেকে অত্র ব্রীজে ৪ চাকার নিচে সবধরণের টোল ফ্রি করা হবে। বিষয়টি মাথায় রেখে তিনি আগ্রহী ইজারাদারকে ইজারায় অংশগ্রহণ করার জন্য পরামর্শ দেন। দীর্ঘদিন পর নবনির্বাচিত সংসদ সদস্যের এমন ঘোষণাকে সাধুবাদ জানিয়েছেন এলাকাবাসী। উল্লেখ্য, পাইকগাছা-কয়রা সড়কের কপোতাক্ষ নদের উপর নির্মিত শিববাটী ব্রীজটি জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেয়ার পর হতে ব্রীজটি টোল আদায়ের আওতায় আনা হয়। পারাপারে অপ্রত্যাশিত টোল নির্ধারণ করায় অর্থাৎ ৪ চাকার নিচে ছোট ছোট যানবাহনের উপর টোল নির্ধারণ করায় সাধারণ মানুষের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়। টোলমুক্ত করতে পাইকগাছা নাগরিক কমিটি সহ এলাকার সর্বস্তরের জনগণ দীর্ঘদিন আন্দোলন করে আসছে। অবশেষে বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু বর্তমানে পূর্বের টোল অর্ধেকে নামিয়ে আনায় এবং নতুন অর্থ বছর থেকে ছোট ছোট যানবাহন টোল ফ্রি ঘোষণা করায় সাধারণ মানুষের কাছে তিনি প্রশংসিত হয়েছেন। ইতোমধ্যে এমপির এ নির্দেশনা মঙ্গলবার থেকে বাস্তবায়ন শুরু হয়েছে বলে ব্রীজে চলাচলকারী যানবাহনের মালিকরা জানিয়েছেন।

#

পাইকগাছায় গভীর রাতে প্রধান সড়ক থেকে মটরসাইকেল ছিনতাই

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় গভীর রাতে সড়কে গাছের গুড়ি ফেলে মটরসাইকেল ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এ ঘটনায় থানায় অভিযোগ হয়েছে। পুলিশ বিষয়টি গুরুত্বের সাথে খতিয়ে দেখছে। পৌর সদরের শাপলা ক্লিনিকের মালিক তাপস কুমার মিস্ত্রী জানান, ঘটনার দিন কপিলমুনি হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ আব্দুর রব নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে আমার ক্লিনিকে আসে। কার্যক্রম শেষে ক্লিনিকের কর্মচারী সুকুমার ও সবুজ ডাঃ রবকে তার কর্মস্থলে পৌছে দিতে যায়। রাত ২টার দিকে ফিরে আসার সময় পাইকগাছা-খুলনা প্রধান সড়কের মামুদকাটি সংলগ্ন শিকদারের মোড়ে পৌছালে দুর্বৃত্তরা সড়কে গাছের গুড়ি ফেলে গতিরোধ করে সুকুমার ও সবুজকে মারপিট করে তাদের কাছ থেকে আমার ব্যবহৃত ডিসকভার মটরসাইকেলটি ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ করা হয়েছে বলে তাপস মিস্ত্রী জানিয়েছেন। এ ব্যাপারে থানার ওসি মোঃ এমদাদুল হক শেখ জানান, বিষয়টি গুরুত্বের সাথে খতিয়ে দেখা হচ্ছে এবং এ ঘটনায় যারা জড়িত রয়েছে আশা করছি খুব দ্রুত সময়ের মধ্যে তাদেরকে চিহ্নিত করে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

#

পাইকগাছায় সড়ক দুর্ঘটনায় নিহত কলেজ ছাত্র উজ্জ্বলের স্মরণে ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

সড়ক দুর্ঘটনায় নিহত কলেজ ছাত্র উজ্জ্বলের স্মরণে পাইকগাছায় ৮দলীয় উজ্জ্বল স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। পাইকগাছা সরকারি উচ্চ বিদ্যালয়ের এসএসসি ২০০৩ ব্যাচ ফ্রেন্ডস ফেডারেশন উক্ত টুর্নামেন্টের আয়োজন করেছে। আগামী শুক্রবার পাইকগাছা কলেজ মাঠে টুর্নামেন্টের উদ্বোধন করা হবে। উদ্বোধনী দিনে খেলবে দেবদুয়ার ক্রিকেট একাদশ ও কমলাপুর ক্রিকেট একাদশ। ৬ ফেব্রুয়ারি কয়রা ও কপিলমুনি, ৮ ফেব্রুয়ারি পাইকগাছা ও বাঁকা প্রগতি সংঘ, ১০ ফেব্রুয়ারি ভিলেজ পাইকগাছার নিসচা ও পারিশামারীর বাবলী ক্রিকেট একাদশ। প্রথম সেমি ফাইনাল ১৫ ফেব্রুয়ারি, দ্বিতীয় সেমি ফাইনাল ১৯ ফেব্রুয়ারি এবং ২২ ফেব্রুয়ারি ফাইনাল খেলার মাধ্যমে টুর্নামেন্ট সম্পন্ন হবে। টুর্নামেন্টে স্পন্সর করেছেন, লেঃ কর্নেল জি,এম, মামুনুর রশিদ রনি, সাতক্ষীরার শুভংকর ঘোষ, জনতা ব্যাংকের ব্যবস্থাপক মৃনাল কান্তি মন্ডল, ডাঃ সঞ্জয় কুমার মন্ডল, থাই গ্লাস হাউসের মহিদুল ইসলাম, সেলিম রেজা লাকী, সুকৃতি, রমেশ, মীম কম্পিউটার এ- সুন্দরবন কুরিয়ার সার্ভিসের মোঃ সবুর হোসেন বাবলু, অর্থি এন্টারপ্রাইজের শেখর চন্দ্র মন্ডল, সরল দোয়েল শ্রমজীবি সমিতি, পপুলার ফার্মেসী, ব্যাংক কর্মকর্তা সৌমিত্র সরকার, দ্বীপ সরদার ও নাজমুল হোসেন লিটু। আয়োজক কমিটির কাউন্সিলর রবি শংকর মন্ডল জানান, টুর্নামেন্টের প্রত্যেকটি খেলা পাইকগাছা ক্যাবল নেটওয়ার্কের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হবে। উল্লেখ্য, পাইকগাছা কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ও ক্রিকেটার উজ্জ্বল কুমার সরদার ২০১৭ সালের ১৯ ডিসেম্বর মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় নিহত হয়।

#

পাইকগাছায় ইয়াবা সহ আটক ১

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় ইয়াবা সহ এক ব্যক্তিকে আটক করা হয়েছে। আটক ইসরাফ সরদার (৪০) উপজেলার রেজাকপুর গ্রামের মৃত সিরাজ সরদারের ছেলে। থানার ওসি (অপারেশন) রহমত আলী ও এস,আই আবু সাঈদ, সোমবার রাত সাড়ে ৮টার দিকে অভিযান চালিয়ে রেজাকপুর এলাকা থেকে ৪ পিচ ইয়াবা সহ ইসরাফকে হাতে-নাতে আটক করে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে বলে ওসি মোঃ এমাদুল হক শেখ জানিয়েছেন।

পাইকগাছায় কলেজ শিক্ষার্থীদের সাথে ওসি’র মতবিনিময়

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় পুলিশ সেবা সপ্তাহ উপলক্ষে কলেজ শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেছেন থানা পুলিশ। মঙ্গলবার সকালে পাইকগাছা সরকারি কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন ওসি মোঃ এমদাদুল হক শেখ। উপস্থিত ছিলেন, ওসি (অপারেশন) রহমত আলী, সহকারী অধ্যাপক প্রশান্ত কুমার বৈদ্য, প্রভাষক মোমিন উদ্দীন, আব্দুর রাজ্জাক বুলি, আবু রাসেল কাগজী, এস,আই মিন্টু, শিক্ষার্থী হাফিজা ও নয়ন সাহা।

#