পাইকগাছা সংবাদ ॥ শ্রীশ্রী ঠাকুর অনুকূলচন্দ্রের ১২৮তম জন্ম মহোৎসব উদযাপিত


414 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ শ্রীশ্রী ঠাকুর অনুকূলচন্দ্রের ১২৮তম জন্ম মহোৎসব উদযাপিত
জানুয়ারি ৭, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা :
পাইকগাছায় বিভিন্ন মাঙ্গলিক কর্মসূচীর মধ্যদিয়ে শ্রীশ্রী ঠাকুর অনুকূলচন্দ্রের ১২৮তম জন্ম মহোৎসব উদযাপিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে সৎসঙ্গ কেন্দ্রে দিন ব্যাপী কর্মসূচীর মধ্যে ছিল মাঙ্গলিক নহবত, ঊষাকীর্ত্তন, বিনতি প্রার্থনা, নামজপ, অর্ঘ্যাঞ্জলী, ভোগ নিবেদন, ভক্তি মূলক সংগীতানুষ্ঠান, কীর্তন, সৎসঙ্গী সম্মেলন, প্রসাদ বিতরণ, আদর্শ জীবন সাধনার উপর আলোচনা, আদর্শ জাতিগঠনে নারীর ভূমিকা বিষয়ক, মাতৃ সম্মেলন, ধর্মসভা ও বিনতি প্রার্থনা।
সৎসঙ্গ কেন্দ্রের সভাপতি শ্রী শঙ্কর চক্রবর্তী এসপিআর এর সভাপতিত্বে, দুলাল চন্দ্র মন্ডল এসপিআর ও দিপালী রানী মন্ডলের সভাপতিত্বে পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, শ্রী সুপদ মন্ডল, প্রধান  আলোচক ছিলেন, শ্রী সনৎ কুমার ঘোষ এসপিআর, আলোচক ছিলেন শ্রী সুব্রত রায় এসপিআর, গৌতম ঘোষ, শৈবলীনি হালদার, সন্ধ্যা রানী বাহাদুর, প্রভাষক সুফল মন্ডল, কৃষ্ণপদ মন্ডল, অরবিন্দু মন্ডল ও শ্যামলাল মন্ডল। অনুষ্ঠান পরিচালনা করেন, অনিন্দিতা চক্রবর্তী।
##

পাইকগাছায় জামায়াতের ডাকা হরতালে কোন প্রভাব পড়েনি জনজীবনে

পাইকগাছা প্রতিনিধি :
পাইকগাছায় জামায়াতের ডাকা হরতালে কোন প্রভাব পড়েনি জনজীবনে। যানবাহন চলাচল থেকে শুরু করে সব কিছুই ছিল স্বাভাবিক।
তবে নাশকতা প্রতিরোধে পুলিশী তৎপরতা ছিল চোখে পড়ার মত। উল্লেখ্য যুদ্ধাপরাধ মামলায় মাওঃ মতিউর রহমান নিজামীর ফাঁসির আদেশ বহল রাখার প্রতিবাদে জামায়াতের পক্ষথেকে বৃহস্পতিবার সারাদেশে সকাল সন্ধ্যা হরতাল আহবান করে।

এদিকে সকাল সন্ধ্যার এ হরতালে জনজীবনে কোন প্রভাব পড়েনি জামায়াত অধ্যুষিত জেলার গুরুত্বপূর্ণ এ উপজেলায়।
সকাল থেকেই স্থানীয় রুটসহ দূর পাল্লার যানবাহন চলাচল ছিল স্বাভাবিক। ব্যবসা বাণিজ্য থেকে শুরু করে ব্যাংক বীমা প্রতিষ্ঠানের লেনদেন ছিল স্বাভাবিক।
অপরদিকে হরতাল সমর্থনে জামায়াত শিবিরের কোন নেতাকর্মীকে রাজপথে মিছিল কিংবা পিকেটিং করতে দেখা যায়নি। সাংবাদিক নাজনিন আক্তার তন্নীর ভাষায় অনেকটাই নথিপত্রে সিমাবদ্ধ রয়েছে জামায়াতের ডাকা হরতাল।
এলাকার অধিকাংশ লোকই জানেন না বৃহস্পতিবারের হরতালের কথা। এক কথায় সব কিছুই ছিল স্বাভাবিক, কোন ক্ষেত্রেই প্রভাব পড়েনি হরতালের। তবে পরিবহন চত্ত্বর, জিরো পয়েন্ট সহ কয়েকটি গুরুত্বপূর্ণ স্থানে মোতায়েন ছিল পুলিশ।