পাইকগাছা সংবাদ ॥ সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে : এমপি বাবু


185 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে : এমপি বাবু
মে ১৫, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা-কয়রার সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু বলেছেন, আওয়ামী লীগ হচ্ছে বাংলাদেশের একমাত্র ঐতিহ্যবাহী রাজনৈতিক সংগঠন। সংগঠনটি ১৯৫২’র ভাষা আন্দোলন থেকে শুরু করে একাত্তরের মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা পরবর্তী দেশের প্রতিটি গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে অগ্রণী ভূমিকা রেখেছে। ফলে গণতান্ত্রিক দল হিসাবে আওয়ামী লীগকে এ দেশের মানুষ বারবার রাষ্ট্র ক্ষমতায় এনেছে। তিনি আরো বলেন, পথিমধ্যে আন্তর্জাতিক ও দেশীয় ষড়যন্ত্রকারীরা পঁচাত্তরে বঙ্গবন্ধুকে হত্যা, প্রধানমন্ত্রীকে একাধিকবার হত্যা চেষ্টা ও স্বাধীনতা বিরোধীদের রাষ্ট্র ক্ষমতায় এনে এদেশের গণতন্ত্র, উন্নয়ন ও অগ্রযাত্রাকে বাঁধা গ্রস্থ করেছে। এমপি বাবু বলেন, বর্তমান সরকারের উন্নয়ন ও অগ্রযাত্রাকে এগিয়ে নিতে ঐতিহ্যবাহী সংগঠন আওয়ামী লীগের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, দলের ভিতরে কেউ গ্রুপিং করবেন না, কাজের মাধ্যমে প্রতিদ্বন্দ্বীতা করুন। দলের সভাপতি ও সাধারণ সম্পাদক করার ক্ষেত্রে হিসাব নিকাশ করতে হবে উল্লেখ করে তিনি বলেন, যারা এ ধরণের গুরুত্বপূর্ণ পদে আসবেন তাদেরকে সৎ ও আদর্শীকভাবে আওয়ামী লীগ হতে হবে। দীর্ঘদিন কমিটি না থাকায় সাংগঠনিকভাবে দলের বিভিন্ন পর্যায়ে জট বেঁধে আছে যা নতুন ও পুরাতনদের সমন্বয়ে সু-সংগঠিত ও শক্তিশালী করা হবে এ জন্য তিনি দলের প্রবীণ ও তরুণ নেতাকর্মীদের একে অপরের প্রতি শ্রদ্ধা, সম্মান ও সহনশীলতার পরিচয় দেওয়ার জন্য আহ্বান জানান। তিনি বুধবার সকালে পাইকগাছা প্রেসক্লাব মিলনায়তনে পাইকগাছা উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের আহবায়ক গাজী মোহাম্মদ আলীর সভাপতিত্বে ও সাবেক উপজেলা চেয়ারম্যান ও সদস্য সচিব মোঃ রশীদুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, আওয়ামী লীগনেতা আনোয়ার ইকবাল মন্টু, আব্দুর রাজ্জাক মলঙ্গী, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, জেলা পরিষদ সদস্য শেখ কামরুল হাসান টিপু, গাজী আব্দুল মান্নান, নাহার আক্তার, ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ গোলদার, রুহুল আমিন বিশ্বাস, রিপন কুমার মন্ডল, কেএম আরিফুজ্জামান তুহিন, কওছার আলী জোয়াদ্দার, সাবেক চেয়ারম্যান মুনছুর আলী গাজী, গোলাম মোস্তফা, কাজল কান্তি বিশ্বাস, আওয়ামী লীগনেতা যুগোল কিশোর দে, আনন্দ মোহন বিশ্বাস, নির্মল মন্ডল, জিএম ইকরামুল ইসলাম, ইকবাল হোসেন খোকন, প্রভাষক ময়নুল ইসলাম, আবুল বাশার বাবুল সরদার, বিজন বিহারী সরকার, বিভূতি ভূষণ সানা, গোলক বিহারী মন্ডল, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, সাবেক ভাইস চেয়ারম্যান কৃষ্ণপদ মন্ডল, গাজী নজরুল ইসলাম, হেমেশ চন্দ্র মন্ডল, আরশাদ আলী বিশ্বাস, এসএম আয়ুব আলী, আজমল হোসেন, ডাঃ শংকর দেবনাথ, শেখ আনিছুর রহমান মুক্ত, তৃপ্তি রঞ্জন সেন, মাসুমা বেগম, ময়না খাতুন, জুলি শেখ, আব্দুর রাজ্জাক রাজু, এমএম আজিজুল হাকিম, এ্যাডঃ শেখ আব্দুর রশিদ, কাজী জাহাঙ্গীর হোসেন, পবিত্র মন্ডল, শেখ হারুনুর রশীদ হিরা, শাহাজান কবির, শেখ জাহিদুল ইসলাম, কেডি বাবু, আকরামুল ইসলাম, মোঃ আব্দুল গফফার মোড়ল, কবির উদ্দীন সরদার, শিকদার আবু হানিফ সোহেল, ছাত্রলীগনেতা তানজিম মোস্তাফিজ বাচ্চু ও রায়হান পারভেজ রনি।

#

পাইকগাছায় ব্যবসায়িক দোকান ঘরে তালা দেওয়ায় আইনজীবীর বিরুদ্ধে অভিযোগ

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা আদালতের সামনে ব্যবসায়িক দোকান ঘরের তালা মারাকে কেন্দ্র করে আইনজীবীর বিরুদ্ধে সমিতিতে অভিযোগ করেছেন শিক্ষানবীশ আইনজীবী। ঘটনারপর দুই পক্ষ একে অপরের বিরুদ্ধে পাল্টা-পাল্টি অভিযোগ করছে। প্রাপ্ত অভিযোগে জানাগেছে, পাইকগাছা পৌরসভার সরল ৪নং ওয়ার্ডের প্রভাত কুমার মন্ডলের ছেলে শিক্ষানবীশ আইনজীবী বিজয় কৃষ্ণ মন্ডল ও গড়ইখালী কলেজের প্রভাষক তরিকুল ইসলাম আদালতের প্রধান ফটকের সামনে আলহাজ্ব গণি সরদারের নিকট থেকে একটি দোকান ঘর ২০১৩ সাল হতে ২০১৮ সাল মেয়াদী চুক্তিপত্র মোতাবেক ভাড়া নেয়া ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করে আসছিল। ২০১৮ সালে মেয়াদ শেষান্তে প্রভাষক তরিকুল চলে যাওয়ায় শিক্ষানবীশ আইনজীবী বিজয় কৃষ্ণ ঘর মালিকের নিকট থেকে ২০২১ সাল পর্যন্ত নতুন মেয়াদী চুক্তি করে ব্যবসায়িক ও পেশাগত কার্যক্রম পরিচালনা করে আসছে। এদিকে আদালতের নতুন আইনজীবী এ্যাডঃ শেখ আবুল কালাম আজাদ তার লোকজন নিয়ে গত সোমবার রাতে বিজয় কৃষ্ণের দোকান ঘরে তালা মেরে দেয়। বিষয়টি জানতে পেরে ঘর মালিক পরের দিন মঙ্গলবার সকাল ১০টার দিকে নিজে দাড়িয়ে থেকে তালা খুলে বিজয়কে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনার সু-ব্যবস্থা করেন। তালা খোলার সময় দু’পক্ষের লোকজনের মধ্যে ধাক্কা ধাক্কি হয়। এ ঘটনায় বিজয় কৃষ্ণ বাদী হয়ে এ্যাডঃ শেখ আবুল কালাম আজাদের বিরুদ্ধে আইনজীবী সমিতির সভাপতি বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছে। এ ব্যাপারে শেখ আবুল কালাম আজাদ জানান, দোকান ঘরটি মূলত প্রভাষক তরিকুল ইসলামের নামে চুক্তিবদ্ধ করা ছিল। তরিকুল ইসলাম আমার নামে ঘরটি চুক্তি করে দিয়েছে। যার ফলে বিজয় কৃষ্ণের সাথে আমার বিরোধ সৃষ্টি হয়। এক পর্যায়ে বিজয়ের কথামত একটি সুষ্ঠু সমাধান হবে এমন ভেবে আমি ঘরে তালা দেই এবং তালাটি আমাকে না জানিয়ে ভেঙ্গে ফেলায় আমি বিজয় সহ ঘর মালিকের বিরুদ্ধে আইনজীবী সমিতিতে অভিযোগ দায়ের করেছি।

#

পাইকগাছায় পুকুর ইজারা দিয়ে বিপাকে জমির মালিক ফজর আলী

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় ফজর আলী নামে এক ব্যক্তি পুকুর ইজারা দিয়ে বিপাকে পড়েছেন। ইজারার মেয়াদ শেষ হলেও দখল না ছাড়তে বিভিন্ন ধরণের অসৎ উপায় অবলম্বন করছে ইজারা গ্রহীতা। এমনকি মিথ্যা মামলা দিয়ে হয়রানী করতে পারেন এমন আশঙ্কায় পুকুর ও জমির মালিক ফজর আলী ইজারাদার আজিজুর রহমান ওরফে আজহারুলের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরী করেছে। প্রাপ্ত অভিযোগ জানাগেছে, পৌরসভার সরল ৪নং ওয়ার্ডের মৃত মোজাম আলী জোয়াদ্দারের ছেলে ফজর আলী জোয়াদ্দার ২০১০ ও ২০১৩ সালে ২৪৪১, ২৩২১ ও ৩০৩১ নং কোবলা দলিল মূলে প্রায় ২২ শতক জমি পৌরসভার ২নং ওয়ার্ডের গোপালপুর গ্রামের মৃত মাদার গাজীর ছেলে আজিজুর রহমান আজহারুল ইসলামের কাছ থেকে খরিদ করে শান্তিপূর্ণ ভাবে বসবাস করে আসছেন। খরিদকৃত ১৭ শতক জমিতে পুকুর থাকায় পুকুরটি জমি বিক্রেতা আজহারুল ৫ বছর মেয়াদী লীজ নেয়। ডিডের মেয়াদ উত্তীর্ণ হলেও তিনি পুকুরটির দখল ছাড়ছেন না। এমনকি দুই বছরের পাওনা হারির টাকাও পরিশোধ করছে না। এমতাবস্থায় ফজর আলী পুকুরটি বালু দিয়ে ভরাট করবে মর্মে আজহারুলকে বারবার অবহিত করলেও তিনি বিষয়টি কর্ণপাত করেননি। এমনকি বিষয়টি কাউন্সিলরকেও অবহিত করলে কাউন্সিলরদের কাছ থেকে সর্বশেষ ৩ দিন সময় নেয়। এ অবস্থায় সোমবার রাতে কে বা কারা অত্র পুকুরে বিষ প্রয়োগ করলে পুকুরের মাছ মারা যায়। এ ঘটনাকে কেন্দ্র করে আজহারুল ইসলাম বিভিন্ন মামলা দিয়ে এবং বিভিন্ন ঘটনা সাজিয়ে হয়রানী করতে পারে এমন আশঙ্কায় ফজর আলী বুধবার আজহারুলের বিরুদ্ধে থানায় জিডি করেছে। যার নং ৬৯৮, তাং ১৫/০৫/২০১৯ ইং।

#

পাইকগাছায় অপরিচ্ছন্ন পরিবেশে মাংস বিক্রি করার অভিযোগে ৪ ব্যবসায়ীকে জরিমানা

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় অপরিচ্ছন্ন পরিবেশে মাংস বিক্রি করার অভিযোগে ৪ মাংস ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পবিত্র মাহে রমজান উপলক্ষে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না বুধবার সকালে পৌর বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় অপরিচ্ছন্ন পরিবেশে মাংস বিক্রি করার অভিযোগে ব্যবসায়ী আব্দুল খালেক গাজী ও আবুল কালাম আজাদকে ৬ হাজার এবং মুরগী ব্যবসায়ীকে খায়রুল আলম খোকা ও মনিরুল ইসলামকে ৪ হাজার টাকা সহ মোট ১০ হাজার টাকা জরিমানা করেন। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর উদয় কুমার মন্ডল ও পেশকার দীপংকর প্রসাদ মল্লিক।

#