পাইকগাছা সংবাদ ॥ সবুজ উপকূল সুরক্ষায় আগামী প্রজন্মের করণীয় শীর্ষক অনুষ্ঠান


361 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ সবুজ উপকূল সুরক্ষায় আগামী প্রজন্মের করণীয় শীর্ষক অনুষ্ঠান
সেপ্টেম্বর ১৭, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা :
পাইকগাছায় উপকূল বাংলাদেশের উদ্যোগে “সবুজ উপকূল সুরক্ষায় আগামী প্রজন্মের করণীয়” শীর্ষক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের পৃষ্ঠপোষকতায় বৃহস্পতিবার সকালে ভোলানাথ সুখদা সুন্দরী মাধ্যমিক বিদ্যালয় মাঠে সবুজ উপকূল-২০১৫ বাস্তবায়ন কমিটির সভাপতি ও প্রধান শিক্ষক হায়দার আলী পাড়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স,ম, বাবর আলী, বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের আঞ্চলিক প্রধান আব্দুর রশিদ, ব্যাবস্থাপক কাজী আজম, শাখা ব্যাবস্থাপক ওয়ালিউর রহমান, মিডিয়া পার্টনার এটিএন বাংলার আবু সাঈদ।

স্বাগত বক্তব্য রাখেন উপকূল বাংলাদেশের পরিচালক রফিকুল ইসলাম, থিম পেপার পাঠ করেন সাংবাদিক প্রকাশ ঘোষ বিধান। শিক্ষক প্রশান্ত মন্ডলের পরিচালনায় বক্তব্য রাখেন নূর আলী মোড়ল, আব্দুল খালেক, আবুল বাশার, শিক্ষার্থী অনন্যা অধিকারী ও সুম্মা আক্তার।
##
পাইকগাছায় ১১ দফা দাবী বাস্তবায়নে সহকারী শিক্ষক সমিতির মানববন্ধন
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥ পাইকগাছা উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষক সমিতির উদ্যোগে ঘোষিত অষ্টম জাতীয় পে স্কেলে প্রাথমিক সহকারী শিক্ষকদের বেতন ১১ তম গ্রেডে পুননির্ধারণ, সরাসরি প্রধান শিক্ষক পদে নিয়োগ বন্ধ করে শতভাগ বিভাগীয় পদোন্নতির সুযোগ প্রদান এবং নিয়োগ বিধি সংশোধন করে মহিলা পুরুষ নির্বিশেষে সকলের জন্য নূন্যতম শিক্ষাগত যোগ্যতা øাতক ডিগ্রী নির্ধাারণ করা সহ ১১ দফা দাবি দ্রুত বাস্তবায়নের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান ও মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদের সামনে উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষক সমিতির সভাপতি প্রসেনজিৎ সরকারের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, বক্তব্য রাখেন শিক্ষক জিএম মিজানুর রহমান, বিএম আখতার হোসেন, আব্দুল লতিফ, দিবাংশু মন্ডল, সঞ্জয় মন্ডল, এসএম সিরাজুল ইসলাম, আলমগীর আলম, আবু সাঈদ, তাফরুজা নূর চিশতি, চুমকি রায়, ললিতা নাথ, খলিলুর রহমান, রতেœশ্বর, সৌমেন, রাখি ও মাহফুজা খাতুন। মানববন্ধন শেষে অংশগ্রহণকারী শিক্ষকরা উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।
##
পাইকগাছায় সাংবাদিক রাজ্জাকের পিতার মৃত্যু : গভীর শোক
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥ পাইকগাছা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, সাংবাদিক ও মানবাধিকার কর্মী এ্যাডঃ এফএমএ রাজ্জাকের পিতা নূর আলী ফকির (৮৫) আর নেই। তিনি বুধবার সন্ধা সাড়ে সাতটায় পৌর সদরের বাসায় মৃত্যু বরণ করেন। বৃহস্পতিবার সকালে জানাযা শেষে গদাইপুরস্থ পারিবারিক কবর স্থানে মরহুমের  দাফন সম্পন্ন করা হয়।

জানাযায় উপস্থিত ছিলেন পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, ইউপি চেয়ারম্যান কাজী আব্দুস সালাম বাচ্চু, আইনজীবী সমিতির সভাপতি এ্যাডঃ জিএম আব্দুস সাত্তার, সাবেক সভাপতি জিএ সবুর, আবুল কালাম আজাদ, শফিকুল ইসলাম কচি, আক্কাছ আলী, কামরুল ইসলাম, আব্দুল মজিদ, সাংবাদিক হাফিজুর রহমান রিন্টু, আব্দুল আজিজ, তৃপ্তি রঞ্জন সেন, ইউপি সদস্য আনোয়র ইলাহী, শিক্ষক ময়নুদ্দীন দফাদার, ডাক্তার আব্দুল  মজিদ ও মাওঃ হান্নান ওমর।

মৃত্যু কালে তিনি ৬ ছেলে ও ২ মেয়ে সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। মরহুমের মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন পাইকগাছা প্রেসক্লাব ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের নেতৃবৃন্দ।