পাইকগাছা সংবাদ ॥ সরকারি কলেজের ২১ শিক্ষককে হুমকি দিয়ে চাঁদাদাবী


133 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ সরকারি কলেজের ২১ শিক্ষককে হুমকি দিয়ে চাঁদাদাবী
আগস্ট ৮, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা সরকারি কলেজের ২১ শিক্ষক কর্মচারী সহ বিভিন্ন সরকারি কর্মকর্তাদের নিকট পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির পরিচয়ে চাঁদাদাবী করা হয়েছে। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। প্রাপ্ত অভিযোগে জানাগেছে, গুজব ও ডেঙ্গু আতঙ্কের পর এবার চাঁদাদাবীর আতঙ্কে রয়েছেন চাকুরিজীবী কর্মকর্তা-কর্মচারীরা। সম্প্রতি বিভিন্ন সরকারি কর্মকর্তাদের কাছে পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টি (সর্বহারা) পরিচয় দিয়ে মোবাইলে ফোন করে চাঁদাদাবী করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের পাশাপাশি বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে পর্যায়ক্রমে পাইকগাছা সরকারি কলেজের ২১ শিক্ষক, কর্মচারীর কাছে পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টি (সর্বহারা) পরিচয় দিয়ে চাঁদাদাবী করে। কলেজের অধ্যক্ষ মিহির বরণ মন্ডল জানান, একই নম্বর থেকে প্রত্যেক শিক্ষক কর্মচারীর কাছে চাঁদাদাবী করা হয় এবং চাঁদার টাকা তাদের দেওয়া বিকাশ নম্বরে বিকাশ করার কথা বলে। চাঁদার টাকা দিতে না পারলে পরিবারের সদস্যদের তুলে নেওয়া সহ জীবন নাশের হুমকি দেয়। এ ঘটনার পর শিক্ষক কর্মচারী ও পরিবারের সবাই উদ্বিগ্ন এবং ভীত সম্ভ্রস্ত হয়ে পড়েছে। এ ঘটনায় শিক্ষক কর্মচারীদের পক্ষ থেকে থানায় জিডি করা হয়েছে। যার নং- ৩৫৮, তাং- ০৮/০৮/১৯ইং। এ ব্যাপারে ওসি এমদাদুল হক শেখ জানান, এ ধরণের অভিযোগ পেয়েছি, তবে এতে উদ্বিগ্ন হওয়ার কিছু নাই। থানা পুলিশের পক্ষ থেকে বিষয়টি গুরুত্বের সাথে খতিয়ে দেখা হচ্ছে এবং এর সঙ্গে যারা জড়িত রয়েছে তাদেরকে খুব দ্রুত আইনের আওতায় আনা হবে।

#

পাইকগাছা সরকারি কলেজের জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

জাতীয় শোক দিবস উপলক্ষে পাইকগাছা সরকারি কলেজের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে কলেজ মিলনায়তনে অধ্যক্ষ মিহির বরণ মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠিত শোক দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ এএইচএম জাহাঙ্গীর আলম। প্রভাষক আব্দুর রাজ্জাক বুলি ও আছাবুর রহমান শিমুলের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, আওয়ামী লীগনেতা আনোয়ার ইকবাল মন্টু, প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকার, শিবসা সাহিত্য অঙ্গনের সভাপতি সুরাইয়া বানু ডলি, অধ্যাপক প্রশান্ত কুমার বৈদ্য, আ জ ম আব্দুল হাকিম, প্রভাষক মাসুদুর রহমান মন্টু, মোমিন উদ্দীন, তরুণ কান্তি মন্ডল, মাধুরী রানী মন্ডর, সোমা রায়, গাজী মিজানুর রহমান, লুৎফা ইসলাম, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, যুগ্ম-সম্পাদক এন ইসলাম সাগর, শিক্ষার্থী নয়ন মনি বিশ্বাস, ওশিন, নাফিজ আল-জুবায়ের, তহিদুজ্জামান, শেখ ইমরান হোসেন, প্রমা রায়, কবিতা সরকার, অরন্য রহমান নিশি, খাদিজা খাতুন ও অরন্য বাছাড়। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন, মাওঃ শামছুদ্দীন।

#

পাইকগাছার সোলাদানা মাধ্যমিক বিদ্যালয়ে সততা ষ্টোর উদ্বোধন

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছার সোলাদানা মাধ্যমিক বিদ্যালয়ে সততা ষ্টোর উদ্বোধন করা হয়েছে। দুর্নীতি দমন কমিশনের আওতায় বুধবার সকালে স্কুল মিলনায়তনে প্রধান শিক্ষক আমিনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও ইউপি চেয়ারম্যান এসএম এনামুল হক। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক জিএমএম আজাহারুল ইসলাম। বক্তব্য রাখেন, নিজাম উদ্দীন, রবীন্দ্রনাথ সানা, শিক্ষক বীরেন্দ্র কিশোর মন্ডল, পরিমল চন্দ্র মন্ডল, নির্মল চন্দ্র বৈরাগী, আব্দুল গফুর বিশ্বাস ও লতিকা ঢালী।

#