পাইকগাছা সংবাদ ॥ সরকারি জায়গার উপর নির্মাণাধীন অবৈধ স্থাপনা ভেঙ্গে দিল প্রশাসন


100 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ সরকারি জায়গার উপর নির্মাণাধীন অবৈধ স্থাপনা ভেঙ্গে দিল প্রশাসন
এপ্রিল ১৩, ২০২১ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় সরকারি জায়গার উপর মৎস্য ব্যবসায়ীর নির্মাণাধীন অবৈধ স্থাপনা ভেঙ্গে দিল প্রশাসন। জানাযায়, উপজেলার বয়ারঝাঁপা গ্রামের আবুল বিশ্বাসের ছেলে মৎস্য ব্যবসায়ী নাজমুল বিশ্বাস (৩৫) সোলাদানা বাজার সংলগ্ন সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টারের সামনে সড়কের পাশে সরকারি জায়গার উপর প্রশাসকের নির্দেশনা উপেক্ষা করে রাতের আঁধারে পাঁকা অবৈধ স্থাপনা নির্মাণ করছিলেন। এমন অভিযোগের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর নির্দেশনায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ শাহরিয়ার হক সোমবার দুপুরে সরেজমিন গিয়ে নির্মাণাধীন অবৈধ স্থাপনা ভেঙ্গে দেন। এ সময় উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী ফরিদ উদ্দীন।

#

পাইকগাছায় লকডাউনের মধ্যে গণপরিবহন চালু করায় জরিমানা; ফেরত দিলেন যাত্রীদের ভাড়ার টাকা

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় লকডাউনের মধ্যে সরকারি নির্দেশনা উপেক্ষা করে কিছু কিছু গণপরিবহন অতিরিক্ত ভাড়া নিয়ে ঢাকা ও খুলনা রুটে চলাচল করছে এমন অভিযোগের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর নির্দেশনায় সোমবার বিকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ শাহরিয়ার হক পৌরসভার সরল বাজারস্থ পরিবহন স্ট্যান্ডে মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় যাত্রীদের নিকট টিকিট বিক্রি কালে ঢাকাগামী একটি পরিবহনের ম্যানেজারকে হাতেনাতে ধরে ফেলেন। অপরদিকে সড়কে চেকপোষ্ট বসিয়ে খুলনা রুটের কয়েকটি বাস থামিয়ে যাত্রীদের নামিয়ে দেন। এ সময় গড়ইখালী গ্রামের পাপিয়া বেগম নির্বাহী ম্যাজিস্ট্রেটকে জানান, কিছু কিছু পরিবহন ঢাকায় যাচ্ছে শুনে আমি স্ট্যান্ডে এসে টিকিট কাটার সময় আমার কাছ থেকে টিকিট প্রতি ১২শ টাকা নেয়। যা অন্যান্য সময়ের চেয়ে দ্বিগুণ। খড়িয়া গ্রামের রহিমা বেগম অভিযোগ করেন, আমার ছেলে মোহাম্মদপুর থানায় চাকুরি করে। আমার কাছ থেকে ৩টি টিকিটের মূল্য হিসেবে সাড়ে ৩ হাজার টাকা নিয়েছে। পরিবহনের ম্যানেজার আমাকে মূল টিকিট না দিয়ে একটি চিরকুট দেয়। পরে প্রশাসনের চাঁপে পড়ে গণপরিবহনের শ্রমিকরা যাত্রীদের ভাড়ার টাকা ফেরত দিতে বাধ্য হয়। এছাড়া সরকারি নির্দেশনা উপেক্ষা করে গণপরিবহন চালু করায় পরিবহন ম্যানেজারকে জরিমানা করা হয়।

#

আজ মঙ্গলবার পাইকগাছায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

আজ মঙ্গলবার পাইকগাছায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে বলে জানিয়েছেন পল্লী বিদ্যুৎ সমিতির জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মোহাম্মদ রেজায়েত আলী। পল্লী বিদ্যুৎ সমিতির পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার সহ বিভিন্ন দপ্তর ও প্রতিষ্ঠানে এ সংক্রান্ত পত্র প্রদান করা হয়েছে। পত্রে উল্লেখ করা হয়েছে, পাইকগাছা-১ কপিলমুনি উপকেন্দ্রের নতুন ১০ এমভিএ পাওয়ার ট্রান্সফরমার প্রতিস্থাপন করা হবে। এ কাজ চলাকালীন সময়ে অর্থাৎ মঙ্গলবার সকাল ৬টা থেকে বিকাল ৫টা পর্যন্ত স্বাভাবিক বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

#

পাইকগাছায় যুবলীগের মাস্ক বিতরণ

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

কেন্দ্রীয় যুবলীগের কর্মসূচীর অংশ হিসেবে পাইকগাছায় করোনা ভাইরাস সংক্রমন বিস্তার রোধে জনসাধারনের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে। খুলনা জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মুসফিকুর রহমান সাগর এর নির্দেশনায় উপজেলা ও পৌর যুবলীগের পক্ষ থেকে মঙ্গলবার সকালে পৌর সদরের বিভিন্ন স্থানে এ মাস্ক বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, যুবলীগ নেতা আশরাফুল ইসলাম রাবু, এমএম নজরুল ইসলাম, কেষ্টপদ মন্ডল, হায়দার আলী, আব্দুল্লাহ আল ফারুক সোহান, পৌরসভা কৃষক লীগের যুগ্ন আহবায়ক সবুজ মীর, আব্দুল্লাহ আল মামুন, উজ্জ্বল রায়, নয়ন গাজী, মাসুদ পারভেজ, তন্ময় মন্ডল, ইউসুফ গাইন ছাত্রনেতা রাসেল সরদার, সৌরভ মন্ডল, ইমরান হোসেন ও থমসন ঢালী।

#

পাইকগাছায় কাপলগ্রুপ ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির আওতাধীন পল্লীসমাজের উদ্যোগে পারিবারিক কাজ-কর্মে নারী ও পুরুষের সহযোগীতার মনোভাব বিষয়ক কাপলগ্রুপ ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে উপজেলার লস্কর ইউনিয়নের আলমতলা পল্লীসমাজ কেন্দ্রে স্বাস্থ্যবিধি মেনে এ ওরিয়েন্টেশন এবং ব্র্যাক ভিষন সেন্টারের সহায়তায় চশমা ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। আলমতলা ৯নং পল্লীসমাজের সভানেত্রী নাসিমা খাতুনের সভাপতিত্বে এ ওরিয়েন্টেশনে উপস্থিত থেকে করোনা ভাইরাস প্রতিরোধ এবং পরিবারের কাজ-কর্মে স্বামী ও স্ত্রীর একে অপরের সহযোগিতার মনোভাব সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা করেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসুচির মাঠ সংগঠক আছাদুল ইসলাম। এসময় আরও উপস্থিত থেকে করোনা ভাইরাস মোকাবেলা ও চোখের চিকিৎসা বিষয়ক আলোচনা ও পরামর্শ প্রদান করেন ব্র্যাক ভিষন সেন্টারের মাঠ সংগঠক লিনা নাজমিন। উপস্থিত ছিলেন, ওয়ার্ল্ড ফিস প্রোগ্রামের ডাটা এনুমেরেটর আশরাফুজ্জামান সহ পল্লীসমাজের নেতৃবৃন্দ।

#