পাইকগাছা সংবাদ ॥ সিএসএস পরিচালিত স্বাস্থ্য কেন্দ্র স্থানীয় ট্রাস্টি বোর্ডের নিকট হস্তান্তর


428 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ সিএসএস পরিচালিত স্বাস্থ্য কেন্দ্র স্থানীয় ট্রাস্টি বোর্ডের নিকট হস্তান্তর
ফেব্রুয়ারি ৯, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :
পাইকগাছায় সিএসএস পরিচালিত স্বাস্থ্য কেন্দ্র স্থানীয় জনগণের সমন্বয়ে গঠিত ট্রাস্টি বোর্ডের নিকট হস্তান্তর করা হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলার মৌখালীতে মৌখালী পল্লীসেবা কেন্দ্রের সভাপতি মোঃ মিজানুর রহমান সানার সভাপতিত্বে হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলী। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডাঃ প্রভাত কুমার দাশ, সিএসএস’র পরিচালক স্বাস্থ্য ডাঃ সাইফুল ঈমাম, ইউপি চেয়ারম্যান কেএম আরিফুজ্জামান তুহিন, এএসএইচসিভিপি প্রকল্পের প্রোগ্রাম ম্যানেজার মোঃ আছাদুজ্জামান, বিশিষ্ঠ সমাজ সেবক আখতারুজ্জামান সুজা। পল্লী সেবা কেন্দ্রের ম্যানেজার মারুফ হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন আবু হায়দার মোল্লা, ফজলুল করিম, ইউপি সদস্য জয়ন্তী রানী সরকার, এসনেয়ারা খানম, আসমা খাতুন, মাওঃ মনিরুজ্জামান ও ভারতী রানী মন্ডল। উল্লেখ্য সিএসএস এর এফরডেবল এন্ড সাস্টেইনেবল র্হেথ কেয়ার ফর ভালনারেবল পিপল (এএসএইচসিভিপি) প্রকল্পটি দীর্ঘদিন বাংলাদেশের ৩টি বিভাগের ৭টি জেলার ১১টি উপজেলাতে পল্লী স্বাস্থ্য কেন্দ্রের মাধ্যমে স্বাস্থ্য বিষয়ক সচেতনা মূলক কর্মকান্ড, ২৪ ঘন্টা ঝুঁকিবিহীন নরমাল ডেলিভারিসহ মা ও শিশু স্বাস্থ্য সেবা প্রদান করে আসছে। এছাড়াও কেন্দ্র গুলিতে রয়েছে প্যাথলজিক্যাল পরীক্ষাসহ গুণগত মানসম্পন্ন ঔষধ ক্রয়ের জন্য ফার্মেসী। প্রকল্প পরিকল্পনানুয়ায়ী স্বাস্থ্য কেন্দ্র গুলি স্থানীয় জনগণের মধ্যে পরিচালনার অংশ হিসাবে সিএসএস’র সহায়তায় স্থানীয় জনগণের প্রতিনিধির মাধ্যমে মৌখালী পল্লীসেবা কেন্দ্র নামে একটি ট্রাস্টি বোর্ড গঠন করা হয়। মঙ্গলবার হস্তান্তর অনুষ্ঠানের মাধ্যমে স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রটি ট্রাস্টি বোর্ডের নিকট হস্তান্তর করা হয়। হস্তান্তর অনুষ্ঠানে বিশিষ্ট সমাজ সেবক আকতারুজ্জামান সুজা স্বাস্থ্য কেন্দ্রের অনুকূলের জমি প্রদান ও অন্যান্য অতিথি বৃন্দ প্রতিষ্ঠানের সার্বিক মঙ্গল ও অগ্রগতি কামনা করে সহযোগিতার আশ্বাস দেন।
##

পাইকগাছায় বিএনপি’র নবগঠিত সম্মেলন প্রস্তুতি কমিটি বাতিলের দাবীতে ৭২ ঘন্টার আল্টিমেটাম; উপদেষ্টাদের পদত্যাগ
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছা উপজেলা ও পৌর বিএনপি’র নব গঠিত সম্মেলন প্রস্তুতি কমিটি বাতিলের জন্য ৭২ ঘন্টার আল্টিমেটাম দিয়েছেন পদ-পদবী বঞ্চিত নেতাকর্মীরা। একই সাথে পদত্যাগ করেছেন নবগঠিত কমিটির উপদেষ্টা মন্ডলির সদস্যরা। অনুরূপভাবে অদক্ষ্য ও অরাজনৈতিক ব্যক্তিদের দিয়ে গনগড়া কমিটি প্রত্যাখ্যান করে বিবৃতি দিয়েছেন পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক এটিএম মনিরুজ্জামান মনি। উল্লেখ্য গত সোমবার বিভিন্ন পত্রিকার মাধ্যমে জেলা বিএনপি’র সভাপতি-সম্পাদক বিএনপি নেতা ডাঃ আব্দুল মজিদকে আহবায়ক করে উপজেলা ও এ্যাডঃ জিএম আব্দুস সাত্তারকে আহবায়ক করে পৌর বিএনপি’র সম্মেলন প্রস্তুতি কমিটির ঘোষনা দেন। কমিটি গঠনের একদিন পর বিবৃতির মাধ্যমে থানা ও পৌর বিএনপি’র সভাপতি সম্পাদকদের  বাদ দিয়ে মনগড়া কমিটি প্রত্যাখ্যান করে নবগঠিত কমিটির উপদেষ্টা মন্ডলি থেকে পদত্যাগ করেছেন থানা বিএনপি’র সভাপতি এ্যাডঃ জিএ সবুর, সাধারণ সম্পাদক আলহাজ্ব এ্যাডঃ আবু সাঈদ, অধ্যাপক সেখ রুহুল কুদ্দুস, পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক এটিএম মনিরুজ্জামান মনি, অমরেন্দ্রনাথ মন্ডল ও সরদার রোকন উদ্দীন। অনুরূপভাবে অদক্ষ্য ও অযোগ্য, অরাজনৈতিক ব্যক্তিকে কমিটির আহবায়ক করায় সম্মেলন প্রস্তুতি কমিটি প্রত্যাখ্যান করেছেন পৌর বিএনপি’র নেতৃবৃন্দ।
##
পাইকগাছায় সাবেক ছাত্রলীগের বিরুদ্ধে ভাংচুর লুটপাট ও হারির টাকা না দেয়ার অভিযোগ
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় সাবেক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে চিংড় ঘেরের বাসাবাড়ী ভাংচুর, লুটপাটের অভিযোগ ও ১ লাখ ৬৮ হাজার হারির টাকা পাওনা দাবী করে সংবাদ সম্মেলন করেছেন জমির মালিকরা। মঙ্গলবার দুপুরে পাইকগাছা প্রেসক্লাবে লিখিত সংবাদ সম্মেলনে জমির মালিকদের পক্ষে উপজেলার আরাজী ভবানীপুর গ্রামের মৃত ইব্রাহিম গাজীর ছেলে লিয়াকত আলী গাজী  ও মুজিবর শেখ জানান, আলোকদিয়া মৌজায় আমাদের দখলীয় সম্পত্তি পুরাইকাটী গ্রামের ইজাহার আলী শেখের ছেলে সাবেক ছাত্রলীগ নেতা শেখ জিয়াদুল ইসলাম চিংড়ী চাষের জন্য লীজ নেয়। ২০১৩ সালে মেয়াদ শেষ হওয়ার পরও অতিরিক্ত আরো ২ বৎসর জোর পূর্বক লীজ ঘের করে। ৭ হাজার টাকা হারি হিসাবে জিয়াদুলের নিকট লিয়াকত আলীর ১ একরের ৭২ হাজার, মুুজিবরের ০.৪০ একরের ৫৬ হাজার, আরশাদ মোড়লের ০.৪০ একরের ১২ হাজার ৭শ টাকা ও আজিজুল ইসলামের ০.৮০ একরের ২৮ হাজার সহ সর্বমোট ১ লাখ ৬৮ হাজার ৭শ টাকা পাওনা হয়। পাওনা কৃত হারির টাকা না দিয়ে তাল বাহানা শুরু করলে তার বিরুদ্ধে উপজেলা নির্বাহী আদালতে মামলা করা হয়। যার নং- ১১/১৫। আদালতে হারির টাকা না দেওয়া প্রমাণিত হওয়ায় আদালত থেকে এ বিষয়টি যথাযথ আদালতের আশ্রায় নিতে পরামর্শ দেয়। হারির টাকা না দিয়ে চলতি মৌসুমে আবারও জবর-দখলের পায়তারা করলে নিষেধাজ্ঞা চেয়ে নির্বাহী আদালতে আরো একটি মামলা করা হয়। যার নং- ১৬। আদালত স্থিতি অবস্থা বজায় রাখতে থানা পুলিশকে নির্দেশ দেয়। নির্দেশনা উপেক্ষা করে গত সোমবার দুপুরে জিয়াদুল ও তার বাহিনী আমাদের ভোগ দখলে থাকা চিংড়ী ঘেরের বাসাবাড়ী ভাংচুর ও লুটপাট করে। সংবাদ সম্মেলনের মাধ্যমে ভূক্তভোগী জমির মালিকরা এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেন।
##
পাইকগাছায় শিশু বিয়ে প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

09.02.16-1
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় উপজেলা পর্যায়ে শিশু বিয়ে প্রতিরোধ, ছোট পরিবারের ধারণার উম্মেষ, পুষ্টি, এএনসি, পিএনসি ও ইসলামের আলোকে পরিবার পরিকল্পনা বিষয়ক অবহিত করণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আইইএম ইউনিট পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উদ্যোগে মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, পরিবার পরিকল্পনা অধিদপ্তর খুলনার সহকারী পরিচালক অসিত কুমার স্বর্ণকার। বিশেষ অতিথি ছিলেন, ঢাকার কমিউনেকেশন এন্ড পপুলেশন অফিসার প্রবীর কুমার সেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা এসএম কবির হোসেন। বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, কেএম আরিফুজ্জামান তুহিন ও শাহাদাৎ হোসেন ডাবলু। সভায় ইউপি চেয়ারম্যান, মেম্বর, শিক্ষক, ম্যারেজ রেজিষ্টার, ধর্মীয় নেতা ও ঈমামরা অংশ গ্রহণ করেন।
##
পাইকগাছায় উপজেলা চেয়ারম্যান বাবর আলীর মামীর মৃত্যু
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছা উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলীর মামী শফিয়া বেগম (৭০) আর নেই। তিনি সোমবার রাত সাড়ে ১০ টায় চিকিৎসার উদ্দেশ্যে খুলনায় নেওয়ার পথে কৈয়া নামক স্থানে মৃত্যু বরণ করেন। ইন্না ইল্লাহি………রাজিউন।  মৃত্যুকালে তিনি স্বামী ৬ ছেলে ও ১ মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মঙ্গলবার সকাল ১০ টায় জানাযা শেষে গজালিয়াস্থ পারিবারিক কবর স্থানে মরহুমার দাফন সম্পন্ন করা হয়েছে। উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলী মরহুমার বাড়ীতে গিয়ে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।