পাইকগাছা সংবাদ ॥ সেবা করা প্রতিটি মানুষের জীবনের লক্ষ হওয়া উচিৎ : এমপি বাবু


114 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ সেবা করা প্রতিটি মানুষের জীবনের লক্ষ হওয়া উচিৎ : এমপি বাবু
আগস্ট ২২, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা-কয়রার সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি স্বাধীন ভূখন্ড, লাল-সবুজ পতাকা ও পবিত্র সংবিধান উপহার দিয়ে ছিলেন। বঙ্গবন্ধু একটি সুখী সমৃদ্ধিশালী অসম্প্রদায়িক চেতনার দেশ গড়তে চেয়েছিলেন। কিন্তু যারা দেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধকে মেনে নিতে পারেনি এবং সাম্প্রদায়িকতায় বিশ্বাসী সেই সব ঘাতকরা ৭৫’র আগস্টে বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যা করে এদেশকে মৌলবাদী তাবেদারী রাষ্ট্র বানাতে চেয়েছিলেন। বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরী হিসাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধর্মনিরপেক্ষতার ভিত্তিতে দেশ পরিচালনা করছেন। ফলে বর্তমান সরকারের সময়ে দেশের সকল ধর্মের মানুষ একদিকে যেমন শান্তিতে বসবাস করছে, অপরদিকে স্বাধীনভাবে ধর্মীয় উৎসব উদযাপন করছে। এমপি বাবু আগস্ট মাসের সকল কার্যক্রম ভাব গাম্ভীর্যের মধ্যে করার জন্য সকলের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, বঙ্গবন্ধু সহ পৃথিবীর সব ধর্মীয় নেতা এবং গুণি ব্যক্তিরা আর্তমানবতার সেবায় কাজ করে গেছেন। দেশের জন্য ও দেশের মানুষের জন্য নিজেকে উৎসর্গ করেছেন। এ জন্য তিনি শুধু নিজের সুখের কথা না ভেবে দেশ ও মানুষের কল্যাণে কাজ করার জন্য সবধর্মের মানুষের প্রতি আহ্বান জানান। আওয়ামী লীগের তরুণ এ এমপি আরো বলেন, মানুষের সেবা করা প্রতিটি মানুষের জীবনের লক্ষ হওয়া উচিৎ। নির্বাচনের আগে আমি ওয়াদা করেছিলাম শাসক নয় সেবক হয়ে কাজ করবো। নির্বাচনের পর এখনো সেবার সেই ব্রত নিয়ে কাজ করে যাচ্ছি। আগামীতেও সেই লক্ষে কাজ করে যেতে চাই। তিনি বৃহস্পতিবার সকালে পাইকগাছার গড়ইখালী ইউপি’র আমিরপুরস্থ শ্রীমা সারদা আশ্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ সব কথা বলেন। রামকৃষ্ণ মঠ ঢাকার অধ্যক্ষ শ্রীমৎ স্বামী পূর্ণাত্মানন্দজী মহারাজের সভাপতিত্বে ও সমীরণ কুমার বসুর পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, আমিরপুর শ্রীমা সারদা আশ্রমের অধ্যক্ষ ব্রহ্মচারিণী শ্রাবন্তী। বক্তব্য রাখেন, কুমিল্লা রামকৃষ্ণ আশ্রমের অধ্যক্ষ স্বামী বিশ্বেশ্বরানন্দজী মহারাজ, ফরিদপুর আশ্রমের অধ্যক্ষ স্বামী সুরবরানন্দজী মহারাজ, কয়রা উপজেলা ভাইস চেয়ারম্যান এ্যাডঃ কমলেশ সানা, ইউপি চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাস, এসএম হুমায়ুন কবির, প্যানেল চেয়ারম্যান আব্দুস সালাম কেরু, আওয়ামী লীগনেতা আনোয়ার ইকবাল মন্টু, অর্ধেনেন্দু কুমার মন্ডল, এসএম আয়ুব আলী, অধ্যক্ষ রাজিব বাছাড়, বিএম শফি, বিভূতি ভূষণ সানা, গাজী মিজান, যুবলীগনেতা এমএম আজিজুল হাকিম, কেডি বাবু, ছাত্রলীগনেতা পার্থপ্রতীম চক্রবর্তী ও রায়হান পারভেজ রনি।

#

পাইকগাছায় দুই ব্যবসায়ীক প্রতিষ্ঠানকে জরিমানা

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় দুই ব্যবসায়ীক প্রতিষ্ঠানকে ৪৩ হাজার টাকা জরিমানা করে হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলিয়া সুকায়না পৌর সদরে ভেজাল বিরোধী অভিযান চালিয়ে মর্ডাণ বেকারীকে ৪০ হাজার টাকা ও কালী মাতা মিষ্টান্ন ভান্ডারকে ৩ হাজার টাকা জরিমানা করেন। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর উদয় কুমার মন্ডল, এএসআই আশরাফুল ইসলাম ও পেশকার দীপংকর প্রসাদ মল্লিক।

#

পাইকগাছার দি রাইজিং সান স্কুলের জাতীয় শোক দিবস পালিত

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা পৌর সদরের দি-রাইজিং সান প্রি ক্যাডেট ও জুনিয়র হাইস্কুলের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও বঙ্গবন্ধুর জীবনীর উপর বক্তৃতা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে স্কুল মিলনায়তনে প্রধান শিক্ষক মোঃ রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সভাপতি শেখ জালাল উদ্দীন। বক্তব্য রাখেন, আওয়ামী লীগনেতা জিএম ইকরামুল ইসলাম, প্রভাষক ময়নুল ইসলাম, আসলাম পারভেজ, যুবলীগনেতা শেখ জামাল হোসেন, শফিকুল ইসলাম মোড়ল, জয়ন্ত কুমার মন্ডল, শিক্ষক বিষ্ণুপদ বিশ্বাস, কিরণ চন্দ্র, হাবিবুর রহমান, হাফিজুর রহমান ও জেসমিন আক্তার।

#

পাইকগাছার ভাঙ্গন কবলিত জেলে পল্লীবাসীর পাশে দাড়ালেন এমপি বাবু

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছার রাড়–লী ভাঙ্গন কবলিত জেলে পল্লীবাসীর পাশে এসে দাড়িয়েছেন সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু। তিনি বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ও দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে কপোতাক্ষ নদের ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেন। এ সময় তিনি ক্ষতিগ্রস্থ জেলে পল্লীবাসীর খোঁজ খবর নেন এবং তাদের পুনর্বাসন সহ ভাঙ্গনরোধে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণসহ সব ধরণের সহযোগিতা করার আশ্বাস দেন। এমপিকে কাছে পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন জেলে পল্লীবাসী। এ সময় এমপি ভাঙ্গন কবলিত ক্ষতিগ্রস্থদের ব্যক্তিগতভাবে তাৎক্ষণিক নগদ ১০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করেন। ভাঙ্গনের খবর পাওয়ার খুবদ্রুত সময়ের মধ্যে ভাঙ্গনে ক্ষতিগ্রস্থ ও ঝুঁকিপূর্ণ মানুষের পাশে গিয়ে দাড়ানোর জন্য এলাকাবাসী এমপি ও ইউএনও’কে ধন্যবাদ জানান। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ গোলদার, আওয়ামী লীগনেতা আনোয়ার ইকবাল মন্টু, ডাঃ শংকর দেবনাথ, আরশাদ আলী বিশ্বাস, ইউপি সদস্য জাহান আলী গাজী, প্রভাষক ময়নুল ইসলাম, যুবলীগনেতা এমএম আজিজুল হাকিম, আকরামুল ইসলাম, উত্তম ঘোষ, ছাত্রলীগনেতা পার্থ প্রতীম চক্রবর্তী ও রায়হান পারভেজ রনি। উল্লেখ্য, কপোতাক্ষ নদের ভয়াবহ ভাঙ্গনে উপজেলার রাড়–লী ইউনিয়নের ৩ ও ৫ নং ওয়ার্ডের প্রায় ১ কিলোমিটার এলাকা জুড়ে নদের পাড়ের জেলে পল্লীবাসী ঝুঁকির মধ্যে বসবাস করছে। ভাঙ্গনের এ ভয়াবহতা তুলে ধরে বুধবার লাইভ সম্প্রচার করা হয় এবং বৃহস্পতিবার বিভিন্ন দৈনিক পত্রিকায় বিশেষ প্রতিবেদন প্রকাশিত হয়।

নির্মান শ্রমিকদের নির্মানকালীন ঝুঁিকসমূহ ও শারিরিক নিরাপত্তা বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা পৌরসভা ও নবলোক ইসিআর ওয়াশ প্রকল্পের উদ্দ্যোগে “সেপটিক ট্যাংক নির্মানকালীন সময়ের ঝুকিসমূহ ও বিশেষ নিরাপত্তা ব্যবস্থা বিষয়ক” ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকালে সরল দীঘিরপাড়স্থ পানির প্লান্ট মিলনায়তনে অনুষ্ঠানে এ বিষয়ের উপর প্রবন্ধ উপস্থাপন করেন পৌর সহকারী প্রকৌশলী নূর আহম্মেদ। নবলোক প্রকল্প ব্যবস্থাপক মোঃ মঈনউদ্দিন সেখ গত ১৩ শে জুলাই’১৯ তারিখে জয়পুরহাটে নির্মাণাধীন সেপটিক ট্যাংকে নেমে ৬ জনের মর্মান্তিক মৃত্যুর ঘটনা উপস্থিত সকলের মাঝে তুলে ধরেন। শ্রমিকনেতা শাহজাহান কবিরের নেতৃত্বে অংশগ্রহনকারী নির্মান শ্রমিকদের মাঠ পর্যায়ে এ ধরনের পূর্ব অভিজ্ঞতা বর্ননা করেন। এ সময় উপস্থিত ছিলেন, রাজ মিস্ত্রি হাবিবুর রহমান, সুভাষ চন্দ্র মন্ডল, পৌর সচিব লিয়াকত হোসেন, নবলোক প্রকল্প প্রকৌশলী আয়ুব আলীসহ পৌরসভার বিভিন্ন শ্রেনীর নির্মান শ্রমিকবৃন্দ।

#