পাইকগাছা সংবাদ ॥ সড়ক দূর্ঘটনায় পাইকগাছার নিহত ৬ ব্যক্তির দাফন সম্পন্ন


463 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ সড়ক দূর্ঘটনায় পাইকগাছার নিহত ৬ ব্যক্তির দাফন সম্পন্ন
জুন ২, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
বাগেরহাটে সড়ক দূর্ঘটনায় নিহত পাইকগাছার ৬ ব্যক্তির দাফন সম্পন্ন করা হয়েছে। বৃহস্পতিবার বিকাল ৫টায় পৃথক জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়। উল্লেখ্য উপজেলা চাঁদখালী ইউনিয়নের গজালিয়া গ্রামের আরিফুল ইসলামের ছেলে রাকিবুলের জন্য তার পরিবার বাগেরহাটের ষাটগুম্বজ মসজিদে মানত করে। মানত সম্পন্ন করার উদ্দেশ্যে বুধবার আরিফুলের পরিবার থেকে স্থানীয় ভাবে ১২ জন এবং খুলনা থেকে ১১ জন সহ মোট ২৩ জন নারী-পুরুষ মিনি পিকআপ যোগে বাগেরহাট যান। মানত সম্পন্ন করে  বিকাল সাড়ে ৪ টার দিকে বাড়ী ফেরার পথে বাগেরহাট খুলনা মহা সড়কের কাঁটাখালী (মহাদেবের দোকানের সামনে) নামকস্থানে পরিবহন অতিক্রম করার সময় পরিবহনটি যাত্রীবাহী পিকআপকে সজ্বরে ধাক্কা দিলে পিকআপটি দুমড়ে মুচড়ে যায় এবং এতে পিকআপের যাত্রীরা প্রায় সকলেই গুরুতর আহত হয়। স্থানীয় ফায়ার সার্ভিসের লোকজন আহতদের উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে চিকিৎসাধীন অবস্থায় একই পরিবারের ৪জন সহ মোট ৬ জন নিহত হয়। নিহতরা হলেন, গজালিয়া গ্রামের মৃত আজম সানার ছেলে আব্দুল সানা (৬৫), স্ত্রী আলেয়া খাতুন (৪৮), মেয়ে বিলকিস বেগম (৩০) ও জামাতা শ্রীকণ্ঠপুর গ্রামের আব্দুল মান্নানের ছেলে শহীদুল ইসলাম (৩৮), গজালিয়া গ্রামের মৃত সোনাই সরদারের ছেলে লুৎফর রহমান (৬৫) ও লক্ষ্মীখোলা গ্রামের মান্নান গাজীর স্ত্রী হালিমা বেগম (৪৫)। বৃহস্পতিবার নিহতদের মৃতদেহ এলাকায় নিয়ে আসা হয় এবং বিকাল ৫ টার দিকে গজালিয়া মধ্যপাড়া ঈদগাহ ময়দানে আব্দুল, লুৎফর ও আলেয়া’র এবং শহীদুল ও বিলকিসের শ্রীকণ্ঠপুর ও হালিমা খাতুনের লক্ষ্মীখোলা জামে মসজিদে পৃথক জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়। জানাযায় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলী, সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ রশিদুজ্জামান সহ স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ।
##
পাইকগাছা উপজেলা স্বাস্থ্যসেবা মান উন্নয়ন কমিটির সভা অনুষ্ঠিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছা উপজেলা স্বাস্থ্যসেবা মান উন্নয়ন কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অডিটরিয়ামে কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য এ্যাডঃ শেখ মোঃ নূরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলী, উপজেলা নির্বাহী অফিসার নাহিদ-উল-মোস্তাক, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহানারা খাতুন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু, আ’লীগনেতা শেখ মনিরুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ প্রভাত কুমার দাস, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা এসএম কবির হোসেন, ইউপি চেয়ারম্যান কেএম আরিফুজ্জামান তুহিন, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ নীতিশ চন্দ্র গোলদার, মেডিকেল অফিসার  ডাঃসাফিকুল ইসলাম শিকদার, ডাঃ পার্থ প্রতীম দেবনাথ, ডাঃ মশিউর রহমান মুকুল, ডাঃ মিঠুন দেবনাথ, ডাঃ শর্মীষ্ঠা সাহা, ডাঃ আহসানারা আহমেদ বিনতে ময়না, প্রাক্তন প্রধান শিক্ষক সুরাইয়া বানু ডলি, সাংবাদিক আব্দুল আজিজ, উপজেলা যুবলীগের সভাপতি এসএম শামছুর রহমান, যুবলীগনেতা শেখ সেলিম, পবিত্র মন্ডল, সিনিয়র ষ্টাফ নার্স হামিদা বেগম, কালি রানী ও ক্যাশিয়ার নার্গিস বানু। সভায় কপিলমুনি হাসপাতাল ১০ শয্যা থেকে ২০ শয্যায় উন্নীত করণ, অপারেশন থিয়েটারের জন্য জেনারেটর ব্যবস্থা, নতুন এ্যাম্বুলেন্স ও ৫০ শয্যা হাসপাতালে অনুকূলে জনবল বৃদ্ধির উপর প্রশাসনিক অনুমোদন সহ বিভিন্ন বিষয়ের উপর গুরুত্বপূর্ণ আলোচনা হয়।
##
পাইকগাছায় ৩ ডিপো মালিককে জরিমানা
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় অস্বাস্থ্যকর পরিবেশে চিংড়ি বিক্রয়ের অভিযোগে ৩ ডিপো মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ নাজমুল হক মঙ্গলবার সকালে উপজেলার লতা ইউনিয়নের শামুকপোতা বাজারে অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে গুণগত মান বজায় না রেখে চিংড়ি বিক্রি করার অভিযোগে মাছ ও মাছ জাত দ্রব্য (পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ) অধ্যাদেশ আইনে যমুনা ফিস ও মামা-ভাগ্নে ফিস সহ ৩ ডিপো মালিক প্রত্যেককে ১০ হাজার টাকা করে ৩০ হাজার টাকা জরিমানা করেন। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা এএসএম রাসেল।
##
পাইকগাছায় পুকুর খনন কাজের উদ্বোধন
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় সুপেয় পানি নিশ্চিত করার লক্ষে ৫০ লাখ টাকা ব্যায় সম্বিলিত পুকুর খনন কাজের উদ্বোধন করা হয়েছে। দেলুটি ইউনিয়ন পরিষদের সার্বিক সহযোগিতায় ও আকিজ গ্রুপের অর্থায়নে বৃহস্পতিবার সকালে দেলুটি ইউপি’র ৪নং ওয়ার্ডের পূর্বপাড়া মাদরাসা সংলগ্ন এক বিঘা জমির উপর পুকুর খনন কাজের উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডল। এ সময় উপস্থিত ছিলেন ইউপি সদস্য শিবপদ মন্ডল, জালাল সরদার, রমেন মন্ডল, শফিকুর রহমান ও শহীদ বিশ্বাস সহ স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ। উল্লেখ্য খনন কাজ সম্পন্ন হলে প্রকল্পের আওতায় এলাকার ২ হাজার পরিবার সুপেয় পানি সুবিধা পাবে বলে ইউপি চেয়ারম্যান জানিয়েছে।
##
পাইকগাছায় ব্যবসায়ীক প্রতিষ্ঠানে হামলা ও ভাংচুর করে লাখ টাকার ক্ষতিসাধন
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় প্রতিবেশী প্রতিপক্ষদের বিরুদ্ধে আদালতের নির্দেশনা উপেক্ষা করে ব্যবসায়ীক প্রতিষ্ঠানে হামলা, মারপিট, শ্লীলতাহানী ও ভাংচুর করে লাখ টাকার ক্ষতিসাধন করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় প্রতিষ্ঠানের মালিক আমিনুর বাদী হয়ে প্রতিপক্ষ মিজানুর গংদের বিরুদ্ধে থানায় মামলা করেছে। মামলা সূত্রে জানাগেছে, উপজেলার গদাইপুর ইউনিয়নের গোপালপুর গ্রামের মৃত সুলতান গাজীর ছেলে আমিনুর রহমান (৪০) বাড়ীর পাশে চেচুঁয়া মৌজায় সিএস ১৯, এসএ ৯২ খতিয়ানে ১ ও ২নং দাগে খরিদ সূত্রে মালিকানা সম্পত্তির উপর অটো রাইস মিল স্থাপন করে সুনামের সহিত ব্যবসা পরিচালনা করে আসছে। উক্ত সম্পত্তি নিয়ে প্রতিবেশী মিজানুর রহমান গংদের সাথে দীর্ঘদিন বিরোধ চলে আসছে। ইতোপূর্বে আমিনুর প্রতিপক্ষদের বিরুদ্ধে সহকারী জর্জ আদালত পাইকগাছায় দেওয়ানী ১৩৩/১৫ নং মামলা দায়ের করেন। দীর্ঘদিন মামলা চলমান থাকার পর বিজ্ঞ আদালত গত ২৪/৫/২০১৬ তারিখ উক্ত নালিশী সম্পত্তিতে আসামীদের প্রবেশ বারিত: করে অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন। এদিকে প্রতিপক্ষরা আদালতের এ নির্দেশনা উপেক্ষা করে গত ৩০ মে রাইস মিলে হামলা চালিয়ে আমিনুর ও তার পরিবারের উপর মারপিট শুরু করে। এসময় বাধা দিতে গেলে প্রতিপক্ষরা আমিনুরের স্ত্রী নাজমা বেগম (৩৫) কে শ্লীতাহানী ঘটায় ও মিলের চাতালে থাকা ধান তছনছ এবং মিলের চাতাল খুঁড়ে লাখ টাকার ক্ষতিসাধন করে। এ ঘটনায় আমিনুর রহমান বাদী হয়ে গত বুধবার প্রতিপক্ষ মিজানুর রহমান, বাবলু গাজী, পরিভীন আক্তার, রাজ্জাক গাজী, নকি খাতুন ও অরুনা বেগম সহ ৩/৪ জনকে অজ্ঞাত আসামী করে থানায় মামলা দায়ের করেছে। যার নং- ১। এ ব্যাপারে আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে বলে ওসি (ভারপ্রাপ্ত) জহুরুল আলম জানিয়েছেন।