পাইকগাছা সংবাদ ॥ ১৩ ব্যক্তিকে ২৫ হাজার টাকা জরিমানা : কারেন্ট জাল ও পলিথিন জব্দ


322 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ ১৩ ব্যক্তিকে ২৫ হাজার টাকা জরিমানা : কারেন্ট জাল ও পলিথিন জব্দ
সেপ্টেম্বর ২, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা :
খুলনার পাইকগাছায় ভ্রাম্যমান আদালতে বিভিন্ন অভিযোগে ব্যবসায়ীসহ ১৩ ব্যক্তিকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জব্দ করা হয়েছে বিপুল পরিমাণ কারেন্ট জাল ও পলিথিন। উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কবিরউদ্দীন বুধবার সকালে পৌর বাজারে অভিযান চালিয়ে ৪ কারেন্ট জাল ও পলিথিন ব্যবসায়ীকে ১২ হাজার টাকা, ৭ মুরগী ব্যবসায়ীকে ৭ হাজার টাকা ও দু’গাঁজা সেবনকারীকে ৬ হাজার টাকাসহ মোট ২৫ হাজার টাকা জরিমানা করেন। অভিযানকালে ব্যবসায়ী প্রতিষ্ঠান থেকে বিপুল পরিমাণ কারেন্ট জাল ও পলিথিন জব্দ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা এস,এম,এ রাসেল, উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর উদয় মন্ডল ও এস,আই বিশ্বজিত অধিকারী।
##

পাইকগাছায় শনিবার পশু জবাই নিষিদ্ধ : জবাইয়ের পূর্বে পরীক্ষা বাধ্যতামূলক
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
খুলনার পাইকগাছায় প্রত্যেক শনিবার পশু জবাই নিষিদ্ধ ও মাংসবিহীন দিবস ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় পশু জবাইয়ের পূর্বে পরীক্ষা বাধ্যতামূলক এবং প্রতিদিন সকাল ৬টায় পশু জবাইয়ের নির্দিষ্ট সময় নির্ধারণ করা হয়। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ শরিফুল ইসলাম, উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর উদয় মন্ডল, মাংস ব্যবসায়ী আব্দুল খালেক, সবুর হোসেন, জাকির হোসেন, আবুল কালাম ও আয়ুব আলীসহ বিভিন্ন কর্মকর্তা ও ব্যবসায়ীবৃন্দ।
##

পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অগ্নিকান্ডের ঘটায় ৫ সদস্যের তদন্ত  কমিটি গঠণ
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটারে অগ্নিকান্ডের ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠণ করা হয়েছে। স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সিকদার সাফিকুল ইসলামকে প্রধান করে এ কমিটি গঠণ করা হয়। কমিটির অন্যান্যরা হলেন, মেডিকেল অফিসার ডাঃ সুজন কুমার সরকার, ডাঃ পার্থ প্রতীম দেবনাথ, প্রধান সহকারী সঞ্জিত মন্ডল ও সিনিয়র স্টাফ নার্স ফিরোজা খানম। উল্লেখ্য, গত মঙ্গলবার ভোরে ভয়াবহ অগ্নিকান্ডে অপারেশন থিয়েটারের বিভিন্ন মেশিন, যন্ত্রাংশসহ মূল্যবান জিনিসপত্রসহ পুড়ে ভস্মিভূত হয়। ঘটনার পর থেকে অপারেশন থিয়েটারের কার্যক্রম বন্ধ থাকায় গত দু’দিন ব্যাহত হচ্ছে সিজারিয়ান রোগীদের সেবা কার্যক্রম। কমিটি প্রধান ডাঃ সিকদার সাফিকুল ইসলাম জানান, অগ্নিকান্ডের ঘটনার কারণ নির্ণয়, ক্ষয়-ক্ষতির পরিমাণ নির্নয় ও সংশ্লিষ্ট কারোর গাফিলতি রয়েছে কি না এ সংক্রান্ত বিষয়ে তদন্ত কমিটি প্রাথমিক কার্যক্রম শুরু করেছে। দু’একদিনের মধ্যে অপারেশন থিয়েটারটি সচল করা সম্ভব হতে পারে বলে তিনি জানান।