পাইকগাছা সংবাদ ॥ ২৫ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানোর লক্ষমাত্রা


90 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ ২৫ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানোর লক্ষমাত্রা
জুন ১৮, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় ২৫ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানোর লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে। আগামী ২২ জুন শনিবার জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উপজেলার ২৪১টি কেন্দ্রে ৬-১১ মাস বয়সী ২ হাজার ৮৫০ এবং ১২-৫৯ মাস বয়সী ২২ হাজার ৮৫০ শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানো হবে বলে জানিয়েছেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এএসএম মারুফ হাসান। জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে উপজেলা পর্যায়ে অবহিতকরণ ও পরিকল্পনা সভায় সভাপতির বক্তব্যে এমন তথ্য তুলে ধরেন ডাঃ মারুফ হাসান। অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, উপজেলা শিক্ষা অফিসার গাজী সাইফুল ইসলাম, মেডিকেল অফিসার ডাঃ সুজন কুমার সরকার, ডাঃ সঞ্জয় কুমার মন্ডল, ডাঃ ইমতিয়াজ আহম্মেদ, ডাঃ সৈয়দ সামিউল ইসলাম, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, স্বাস্থ্য পরিদর্শক আমিনুল হক ও নুর আলী মোড়ল।

#

পাইকগাছায় প্রতিপক্ষের হামলায় একই পরিবারের আহত ৪

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় প্রতিপক্ষ পিতা-পুত্রের বিরুদ্ধে একই পরিবারের ৪জনকে মারপিট করে আহত করার অভিযোগ উঠেছে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
প্রাপ্ত অভিযোগে জানা গেছে, উপজেলার সোলাদানা ইউনিয়নের পারিশামারী গ্রামের কালিপদ ঢালীর ছেলে গণেশ চন্দ্র ঢালী গংদের সাথে একই এলাকার মৃত নৃপেন্দ্রনাথ ঢালীর ছেলে সুব্রত কুমার ঢালী গংদের দীর্ঘদিন বিরোধ চলে আসছে। বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষ সুব্রত কুমার ঢালী ও তার ছেলে প্রসেনজিৎ কুমার ঢালী তাদের লোকজন নিয়ে ঘটনার দিন মঙ্গলবার বিকাল সাড়ে ৫টার দিকে গণেশদের বসত বাড়ীতে প্রবেশ করে অকথ্য ভাষায় গালিগালাজ করে। এর প্রতিবাদ করতে গেলে তারা পিতা-পুত্র মিলে গণেশ ও তার পরিবারকে মারপিট করে। এতে গণেশ ও গণেশের পিতা কালিপদ, মাতা বাসন্তী রাণী ঢালী ও ভাই কার্তিক চন্দ্র ঢালী আহত হয়। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ঘটনায় গণেশ চন্দ্র ঢালী বাদী হয়ে প্রতিপক্ষ পিতা-পুত্রকে আসামী করে এজাহার দায়ের করেছে।

#

বাজেটকে স্বাগত জানিয়ে পাইকগাছা উপজেলা ছাত্রলীগের আনন্দ মিছিল

এস,এম, আলাউদ্দিন সোহাগ ::

শিক্ষা বান্ধব ও উন্নয়নমুখী বাজেট প্রণয়ন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন এবং ২০১৯-২০ অর্থ বছরের বাজেটকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছে পাইকগাছা উপজেলা ছাত্রলীগ। এ উপলক্ষে মঙ্গলবার বিকেলে উপজেলা ছাত্রলীগের এক আনন্দ মিছিল উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা আ’লীগের দলীয় কার্যালয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি এস,এম, মশিয়ার রহমানের সভাপতিত্বে ও পৌর সভাপতি এস,এম, মাসুদ পারভেজ রাজু’র পরিচালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন, ছাত্রলীগনেতা এস,এম, তানভির হোসেন রাসেল, কুদ্দুস মোড়ল, শরিফুল ইসলাম, আরিফ হোসেন জয়, রামকৃষ্ণ বাছাড়, শরীফ রায়হান, মিন্টু মিস্ত্রী, ইমরান মোল্লা, কৃষ্ণেন্দু দত্ত, আকাশ, নাফিজ, মেহেদী হাসান সাগর, মাসুম পারভেজ, আরাফাত হোসেন রিয়াদ, জিনারুল ইসলাম, নাহিদ, রসুল, মেহেদী, আব্দুল্লাহ, রাসেল সরদার, আলী, পার্থ, জাহিদ নেওয়াজ, পাপ্পু, জুয়েল, বাদশা, রনি, আকাশ, রাশেদ, সাকিব, রকিবুল ইসলাম, অমিত হালদার, বিসমিল্লাহ গাজী, শেখ সুমন, মাসুম বিল্লাহ, হাসান ও তনু।

#