পাইকগাছা সংবাদ ॥ ৩ দিন ব্যাপি কৃষি মেলার উদ্বোধন


134 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ ৩ দিন ব্যাপি কৃষি মেলার উদ্বোধন
মার্চ ১০, ২০২০ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় মুজিব বর্ষ উপলক্ষে নানা আয়োজনের মধ্য দিয়ে ৩ দিন ব্যাপি কৃষি মেলা শুরু হয়েছে। গোপালগঞ্জ, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা ও পিরোজপুর কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলা কৃষি অফিস চত্বরে এ মেলার আয়োজন করা হয়। এ উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, কৃষি যন্ত্রপাতি বিতরণ, স্টল প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে মঙ্গলবার সকালে এক বর্ণাঢ্য শোভাযাত্রা উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা কৃষি অফিস চত্বরে ইউএনও জুলিয়া সুকায়নার সভাপতিত্বে “মুজিব বর্ষের অঙ্গিকার, সবার জন্য নিরাপদ ও পুষ্টিসম্মত খাবার” প্রতিপাদ্য বিষয়ের উপর মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী। স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ এএইচএম জাহাঙ্গীর আলম। উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ বিষ্ণুপদ বিশ্বাস, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস। বক্তব্য রাখেন, জিকেবিএসপি গ্রুপের কৃষক মানবেন্দ্র মন্ডল, শ্যামাপদ মন্ডল, চায়না মন্ডল। অনুষ্ঠানে ২৮টি জিকেবিএসপি গ্রুপের মধ্যে বিভিন্ন কৃষি যন্ত্রপাতি ও উপকরণ বিতরণ করা হয়। সরকারি, বে-সরকারি প্রতিষ্ঠান ও বিভিন্ন কৃষক সংগঠনের মেলায় স্টল স্থান পায়। অনুষ্ঠানে উন্নয়নের উপর জারিগান পরিবেশন করেন আব্দুল মজিদ বয়াতী ও তার দল।

#

পাইকগাছায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় র‌্যালি, আলোচনা সভা, চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের যৌথ উদ্যোগে মঙ্গলবার সকালে এক বর্ণাঢ্য র‌্যালি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়নার সভাপতিত্বে “দুর্যোগ ঝুঁকিহ্রাস পূর্ব প্রস্তুতি, টেকসই উন্নয়নে আনবে গতি” প্রতিপাদ্য বিষয়ের উপর আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী। স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইমরুল কায়েস। উপস্থিত ছিলেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ বিষ্ণুপদ বিশ্বাস, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস, উপজেলা কৃষি অফিসার এএইচএম জাহাঙ্গীর আলম, যুব উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিম, প্রকৌশলী আবু সাঈদ, শিক্ষা অফিসার খান মোহাঃ আলমগীর করিব, সহকারী প্রোগ্রামার মৃদুল কান্তি দাশ, খাদ্য নিয়ন্ত্রক মনিরুল ইসলাম সিদ্দিকী ফিরোজ, একাডেমীক সুপার ভাইজার মীর নূরে আলম সিদ্দিকী, সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা রুহুল আমিন, মোঃ আব্দুল গফফার মোড়ল ও উপ-সহকারী প্রকৌশলী সাইফুর রহমান।

#

পাইকগাছায় উত্তরণ অপ্রতিরোধ্য প্রকল্পের কর্মশালা অনুষ্ঠিত

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় উত্তরণ অপ্রতিরোধ্য প্রকল্পের আওতায় সেফটি নেট নীতিমালা বাস্তবায়ন, সমস্যা ও সুপারিশ গ্রহণ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে প্রেসক্লাব মিলনায়তনে উপজেলা ভূমি কমিটির সভাপতি জিএমএম আজাহারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী। কর্মশালায় প্রকল্পের মূল প্রবন্ধ উপস্থাপন করেন অপ্রতিরোধ্য প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মোঃ মনিরুজ্জামান জমাদ্দার। উপজেলা ভূমি কমিটির সাধারণ সম্পাদক প্রভাষক ময়নুল ইসলামের পরিচালনায় কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জয়নাল আবদীন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুল হক, পাইকগাছা প্রেসক্লাবের সভাপতি এফএমএ রাজ্জাক, সাধারণ সম্পাদক এম মোসলেম উদ্দীন আহমেদ, সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, যুগ্ম-সম্পাদক এন ইসলাম সাগর, জেলা ভূমি কমিটির সদস্য মোঃ আব্দুল গফফার মোড়ল, এ্যাডঃ শফিকুল ইসলাম কচি ও উত্তরণের সেন্টার ম্যানেজার মাহফুজা সুলতানা। কর্মশালায় জলমহল ব্যবস্থাপনা কমিটি, ভূমি কমিটি ও মৎস্যজীবী সমবায় সমিতির প্রতিনিধিরা অংশগ্রহণ করে।

#

পাইকগাছায় ট্রাফিক আইন বাস্তবায়ন ও যানবাহনে নারীর প্রতি সহিংসতা রোধে ওরিয়েন্টশন অনুষ্ঠিত

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছা উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প, স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সী (জাইকা) প্রকল্পের আওতায় ট্রাফিক আইন বাস্তবায়ন ও যানবাহনে নারীর প্রতি সহিংসতা রোধে যানবাহন চালক শ্রমিকদের ৩দিন ব্যাপী ওরিয়েন্টশন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনও জুলিয়া সুকায়নার সভাপতিত্বে দ্বিতীয় দিনের ওরিয়েন্টশনে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা শিক্ষা অফিসার খান মোহাঃ আলমগীর, যুব উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইমরুল কায়েস ও সহকারী প্রোগ্রামার মৃদুল কান্তি দাশ। ৯ থেকে ১১ মার্চ অনুষ্ঠিত ৩ দিনের ওরিয়েন্টশনে ১২০জন যানবাহন চালক ও শ্রমিক অংশগ্রহণ করে।

#

পাইকগাছা উপজেলা শ্রমিকদলের বিবৃতি

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
গত ২ মার্চ খুলনা জেলা ও মহানগর বিএনপির কার্যালয়ের সামনে বিএনপি আয়োজিত মানববন্ধন কর্মসূচি শেষে ডুমুরিয়া উপজেলা বিএনপির ১ম যুগ্ম আহবায়ক মো: সরোয়ার হোসেন এর উপর হামলার তীব্র নিন্দা ও উক্ত ঘটনাকে কেন্দ্র করে জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক খান ইসমাইল হোসেনসহ বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দের নামে দায়েরকৃত মিথ্যা মামলার সুষ্ঠ সমাধানের জোর দাবি জানিয়ে বিবৃতি দিয়েছেন পাইকগাছা শ্রমিক দলের নেতৃবৃন্দ। বিবৃতিদাতারা হলেন উপজেলা শ্রমিকদলের আহবায়ক সরদার ফারুক আহমেদ, প্রথম যুগ্ম আহবায়ক মশিউর রহমান মিলন, শেখ ইব্রাহিম হোসেন, খান জিনারুল ইসলাম, মোঃ শরিফুল ইসলাম টুটুল, শেখ তৌহিদ হোসেন, মিজানুর রহমান কিনা, শেখ জাকারিয়া আল-মামুন মুন্না, গাজী মিজানুর রহমান, মোঃ নূর আলী গোলদার, আব্দুল মাজেদ, গোলাম রব্বানী, শেখ মামুন, মোঃ তারিক, আসাদ, আলমগীর হোসেন আলম, ওহাব জোয়াদ্দার, মুরাদ হোসেন, শেখ মুস্তাক আহমেদ, শেখ আব্দুর রাজ্জাক, আসলাম সরদার, শাহাদাৎ মিস্ত্রী ও মোঃ আনিস।