পাইকগাছা সংবাদ ॥ ৪০ হাজার শিশুকে কৃমি নাশক খাওয়ানোর লক্ষমাত্রা


344 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ ৪০ হাজার শিশুকে কৃমি নাশক খাওয়ানোর লক্ষমাত্রা
অক্টোবর ২৩, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :
পাইকগাছায় জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উপলক্ষে ৪০ হাজার ৪৪০ শিশুকে কৃমিনাশক খাওয়ানোর লক্ষ মাত্রা নির্ধারণ করা হয়েছে। ২২-২৭ অক্টোবর ২৯৫টি প্রতিষ্ঠানের ৫-১২ বছর বয়সি ৪০ হাজার ৪৪০ শিশুকে কৃমিনাশক খাওয়ানো হবে বলে সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা এ ধরণের তথ্য উপস্থাপন করেন। শনিবার সকালে শহীদ এমএ গফুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে বিদ্যালয়ের সভাপতি জগদীশ চন্দ্র রায়ের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মেডিকেল অফিসার ডাঃ মশিউর রহমান, কাউন্সিলর এসএম তৈয়েবুর রহমান, উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর উদয় কুমার মন্ডল, প্রধান শিক্ষক সেলিনা পারভীন, স্বাস্থ্য পরিদর্শক মোঃ আব্দুল খালেক গাজী, শিক্ষক সাধনা রায়, সুরাইয়া ইয়াসমিন, প্রিয়াংকা মিস্ত্রী, পাপিয়া সুলতানা, আজমিরা সুলতানা, সনজিৎ রায়, মোঃ শাহ আলম ঢালী, আয়ুব আলী, মুজিবর রহমান ও মাসুম বিল্লাহ।
পাইকগাছা পৌর জাপা’র সভাপতি এ্যাডঃ বিলাস রায় আর নেই
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :
পাইকগাছা পৌর জাতীয় পার্টির সভাপতি ও আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাডঃ বিলাস চন্দ্র রায় (৬১) আর নাই। তিনি শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে পৌর সদরের বাতিখালীস্থ নিজ বাসভবনে হৃদযন্ত্রের ক্রীয়া বন্ধ হয়ে মৃত্যু বরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। রোববার সকালে আদালত চত্ত্বরে মৃতের প্রতি জাতীয় পার্টি, আইনজীবী সমিতি, পৌর পরিষদ, আইনজীবী সহকারী সমিতি সহ বিভিন্ন পেশাজীবী ও সামাজিক সংগঠনের পক্ষথেকে শেষ শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, সিনিয়র সহকারী জজ ফাইজুর রহমান, কেন্দ্রীয় জাপার সদস্য ও  উপজেলা সভাপতি মোস্তফা কামাল জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক সামছুল হুদা খোকন, আইনজীবী সমিতির সভাপতি এ্যাডঃ প্রশান্ত মন্ডল, এ্যাডঃ জিএ সবুর, জিএম আব্দুস সাত্তার, বিপ্লব মন্ডল, শফিকুল ইসলাম কচি, সেলিনা আক্তার, রেখা রানী বিশ্বাস, জাপা নেতা শেখ আব্দুল আজিজ, আব্দুর রহিম সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। দুপুরে ধলাইস্থ নিজ গ্রামে মৃতের সৎকার সম্পন্ন করা হয়।
পাইকগাছার ইউপি চেয়ারম্যান দিবাকরকে প্রাণনাশের হুমকি
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :
পাইকগাছায় ইউনিয়ন পরিষদে সন্ত্রাসী কর্মকান্ড ও ইউপি চেয়ারম্যানকে প্রাণনাশের হুমকি প্রদান করায় বাশার গাজী নামে এক ব্যক্তির বিরুদ্ধে থানায় অভিযোগ হয়েছে। রোববার সকালে ইউনিয়ন পরিষদের পক্ষথেকে ওসি মারুফ আহম্মদের নিকট লিখিত এ অভিযোগ দায়ের করা হয়।
প্রাপ্ত অভিযোগে জানাগেছে, উপজেলার কাঠামারি গ্রামের মোজাম গাজীর ছেলে বাশার গাজী, গত ৮ অক্টোবর লতা ইউনিয়ন পরিষদে প্রবেশ করে ইউপি চেয়ারম্যান ও আ’লীগনেতা দিবাকর বিশ্বাসের সাথে অসৌজন্যমূলক আচারন করে প্রাণনাশের হুমকি দেয়। এ ঘটনায় ২০ অক্টোবর পরিষদের সাধারণ সভায় উল্লেখিত ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত গৃহিত হয়। সিদ্ধান্ত মোতাবেক রোববার বাশার গাজীর বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান দিবাকর বিশ্বাস , ইউপি সচিব জাভেদ ইকবাল, ইউপি সদস্য সুষমা রায়, কাদম্বিনী মন্ডল, শিউলী রায়, স ম আব্দুল বারিক, দেবাশীষ রায়, শিবানন্দ মন্ডল, কৃষ্ণ রায়, বিশ্বজিৎ শীল, আজিজুল বিশ্বাস, আলমগীর খলিফা, মীর ইব্রাহিম খলিল ও প্রদীপ মহলদার।
পাইকগাছায় স্বাস্থ্য সেবা বিষয়ক ক্যাম্পেইন অনুষ্ঠিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :
পাইকগাছায় স্বাস্থ্য সেবা বিষয়ক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির আওতায় রোববার সকালে  ১৬ নং লক্ষ্মীখোলা পল্লী সমাজের উদ্যোগে অনুষ্ঠিত ক্যাম্পেইনে অর্ধশতাধিক মানুষকে ডায়াবেটিক্স, প্রেসার, উচ্চ রক্তচাপ ও হার্ডের ফ্রি চিকিৎসা প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ইউপি সদস্য রমেছা বেগম, ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির ফিল্ড অর্গানাইজার রহিমা খাতুন, ব্র্যাক স্বাস্থ্য কর্মসূচির ফিল্ড অর্গানাইজার নাসরিন আক্তার ও স্বাস্থ্য সেবিকা আনোয়ারা বেগম সহ স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ।