পাইকগাছা সংবাদ ॥ ৪৮তম জাতীয় সমবায় দিবস পালিত


97 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ ৪৮তম জাতীয় সমবায় দিবস পালিত
নভেম্বর ২, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে ৪৮তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে শনিবার সকালে এক বর্ণাঢ্য র‌্যালি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনও জুলিয়া সুকায়নার সভাপতিত্বে “বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন” প্রতিপাদ্য বিষয়ের উপর অনুষ্ঠিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী। স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা সমবায় কর্মকর্তা আব্দুস সাত্তার। প্রভাষক ময়নুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, রবিউল ইসলাম, আওয়ামী লীগনেতা আনোয়ার ইকবাল মন্টু, গাজী নজরুল ইসলাম, প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকার, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম মোসলেম উদ্দীন আহমেদ, যুবলীগনেতা এমএম আজিজুল হাকিম, সমবায়ী মোঃ আব্দুল গফফার মোড়ল, মোহাম্মদ আলী গাজী, নাজমুল হক, দেবব্রত মন্ডল ও শাহীন ইকবাল। অনুষ্ঠানে ভাল কার্যক্রমের স্বীকৃতি স্বরূপ ১৫ সমবায় প্রতিষ্ঠানকে পুরস্কার হিসেবে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

#

পাইকগাছায় জেএসসি-জেডিসি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত; প্রথম দিন ১৫৮ পরীক্ষার্থী অনুপস্থিত

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় জেএসসি-জেডিসি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত ১৩টি কেন্দ্র ও ভেন্যু কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৪ হাজার ৪২০ পরীক্ষার্থীর মধ্যে প্রথম দিনের পরীক্ষায় ৪ হাজার ২৬২ উপস্থিত এবং ১৫৮ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছে। উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিম জানান, পাইকগাছা সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৬৩৬ পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিলো ১০, সমাজসেবা কর্মকর্তা সরদার আলী আহসান জানান, পাইকগাছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৩৮৫ পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিলো ৩, ইনষ্ট্রাক্টর রনজিৎ কুমার মিস্ত্রী জানান, কপিলমুনি সহচরী বিদ্যমন্দির কেন্দ্রে ৩৭১ পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিলো ৭, সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা ইকবাল কবির জানান, কপিলমুনি মেহেরুন্নেছা বালিকা বিদ্যালয় কেন্দ্রে ৩০৭ পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিলো ৫, মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুল হক জানান, রাড়–লী আরকেবিকে হরিশ্চন্দ্র ইনস্টিটিউট ও রাড়–লী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৭৭১ পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিলো ১৫, সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা রুহুল আমিন জানান, গড়ইখালী শহীদ আয়ুব ও মুছা মেমোরিয়াল ডিগ্রী কলেজ কেন্দ্র ৫০১ পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিলো ৬, একাডেমীক সুপার ভাইজার মীর নূরে আলম সিদ্দিকী জানান, গড়ইখালী আলমশাহী ইনস্টিটিউট কেন্দ্রে ২৫১ পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিলো ৪, সহকারী শিক্ষা কর্মকর্তা মির্জা মিজানুর রহমান জানান, চাঁদখালী বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৪১৭ পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিলো ১৪, অধ্যক্ষ আজাহার আলী জানান, পাইকগাছা আলিম মাদ্রাসা কেন্দ্রে ৩৩১ পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিলো ৩৪, সহকারী শিক্ষা অফিসার আছাদুজ্জামান জানান, হাবিবনগর সিনিয়র মাদ্রাসা কেন্দ্রে ৩০৫ পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিলো ৪০, পরিসংখ্যান কর্মকর্তা মোজাফফর হোসেন জানান, কে ডি শাহাপাড়া ভোকেশনাল কেন্দ্রে ৯০ পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিলো ১০, সহকারী শিক্ষা কর্মকর্তা আলমগীর হোসেন জানান, পিটিডি সুন্দরবন টেকনিক্যাল ভোকেশনাল কেন্দ্রে ৫৫ পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিলো ১০ পরীক্ষার্থী। এদিকে প্রথম দিনের পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না।

#

পাইকগাছায় হুমকি ও ভয় দেখিয়ে বিবাহিত দম্পতির কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় এক বিবাহিত দম্পতির কাছ থেকে বিভিন্ন ধরণের হুমকি ও ভয় দেখিয়ে ৭৫ হাজার টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে। পুলিশের সহযোগিতায় গড়ইখালীর বাবু গাইন মোটা অংকের এ টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগী গৃহবধু বাদী হয়ে বাবু গাইন ও পুলিশ কর্মকর্তা সহ ৪ জনকে বিবাদী করে থানায় লিখিত অভিযোগ করেছে।

অভিযোগ সূত্রে জানাগেছে, উপজেলার গড়ইখালী গ্রামের পোষ্ট অফিসের রানার সাইদুল গাইনের স্বামী পরিত্যাক্তা মেয়ে রতœা খাতুনের সাথে ২০১৩ সালে ফেসবুকের মাধ্যমে মেহেরপুর জেলার গাংনী উপজেলার সহড়াতলা গ্রামের সৌদি প্রবাসী সুজন বিশ্বাসের সাথে পরিচয় ও প্রেমজ সম্পর্ক গড়ে ওঠে। এরপর ২০১৭ সালের ৭ জুন তাদের মধ্যে বিবাহ সম্পন্ন হয়। বিয়ের পরের মাসে ৪ জুলাই সুজন শ্বশুরবাড়ী গড়ইখালীতে বেড়াতে আসে। এদিন রাত ২টার দিকে গড়ইখালীর বাবু গাইন থানা পুলিশের এসআই শাহাবুদ্দীনকে সাথে নিয়ে রতœার বসতবাড়ীতে যায়। এ সময় তারা অবৈধ সম্পর্কের অভিযোগ তুলে সুজন দম্পতিকে বিভিন্ন ধরণের হুমকি দেয়। এমনকি তাদের কাছে কয়েক লাখ টাকা দাবী করে। গৃহবধু রতœা খাতুন জানান, পুলিশ এবং বাবু গাইনকে আমরা বিয়ের বৈধ কাগজপত্র দেখালেও তাতে কোন কর্ণপাত না করে পুলিশ আমার স্বামী সুজনকে ধরে কিছুদুর নিয়ে যায়। এরপর টাকা যোগাড় করে পরের দিন দেওয়ার কথা বললে পথিমধ্যে সুজনকে পুলিশ ছেড়ে দিয়ে যায়। এরপরের দিন ৫ জুলাই বিকালে ধার-দেনা করে যোগাড় করা ৭৫ হাজার টাকা বাবু গাইন আমাদের বাড়ীতে এসে নিয়ে যায়। এ ঘটনায় ১ নভেম্বর শুক্রবার রতœা খাতুন বাদী হয়ে বাবু গাইন, আমান গাইন, এসআই শাহাবুদ্দীন ও মোস্তাক গাইনকে বিবাদী করে থানায় লিখিত অভিযোগ করেছে। ২ বছর পর কেন অভিযোগ করা হলো এমন প্রসঙ্গে রতœা খাতুন জানান, বাবু গাইন অত্যান্ত ভয়ংকর একজন মানুষ। তার বিরুদ্ধে এলাকায় কেউ কথা বলতে সাহস পায় না। পরিবেশ পরিস্থিতির কারণে এত দিন অভিযোগ করতে সাহস পায়নি বলে তিনি জানান। অভিযোগ প্রসঙ্গে বাবু গাইন জানান, ওই দিন রাতে পুলিশ তাদের বাড়ীতে গিয়ে ছিল, এর বেশি কিছু আমার জানা নেই। আর তারা টাকা নেওয়ার যে অভিযোগ করেছে তা আদৌ সঠিক নয় এবং এ ঘটনার সঙ্গে আমার কোন ধরণের সম্পৃক্ততা নাই। বর্তমান কয়রা থানায় কর্মরত এসআই শাহাবুদ্দীন জানান, অবৈধ সম্পর্কের খবর পেয়ে ওই দিন রাতে সাইদুল গাইনের বাড়ীতে গিয়ে বহিরাগত সুজন নামের এক ব্যক্তিকে আটক করা হয়। সকালে তারা বিয়ের বৈধ কাগজপত্র নিয়ে থানায় হাজির হবে এমন শর্তে তৎকালীন ওসি স্যারের নির্দেশে তাকে ছেড়ে দেওয়া হয়। এ ক্ষেত্রে কোন টাকা দাবী ও গ্রহণের ঘটনা ঘটেনি। এ ঘটনার সঙ্গে কেউ সংশ্লিষ্ট থাকলে সেটা একান্ত তার নিজের বিষয় বলে তিনি জানান। এ ব্যাপারে থানার ওসি এমদাদুল হক শেখ জানান, গড়ইখালী গ্রামের রতœা খাতুন নামের এক গৃহবধু থানায় এ ধরণের একটি অভিযোগ করেছে। বিষয়টি তদন্ত করে খতিয়ে দেখা হচ্ছে। অভিযোগ প্রমাণিত হলে যারাই এর সঙ্গে জড়িত থাকবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে থানা পুলিশের এ কর্মকর্তা জানিয়েছেন।

#