পাইকগাছা সংবাদ ॥ ৫ নারীকে জয়ীতা সম্মাননা প্রদান


324 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ ৫ নারীকে জয়ীতা সম্মাননা প্রদান
ডিসেম্বর ৯, ২০১৮ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছায় র‌্যালি, আলোচনা সভা ও জয়ীতা সম্মাননা প্রদানের মধ্য দিয়ে আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক দপ্তরের যৌথ উদ্যোগে রোববার সকালে এক বর্ণাঢ্য র‌্যালি পৌর সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা কৃষি অফিসার এএইচএম জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে “নারীর কথা শুনবে বিশ্ব, কমলা রঙে নতুন দৃশ্য” প্রতিপাদ্য বিষয়ের উপর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহানারা খাতুন। স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন, অধ্যক্ষ মোঃ রবিউল ইসলাম, প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকার, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রশান্ত কুমার রায়, পরিসংখ্যান কর্মকর্তা মোজাফফর হোসেন, পল্লী উন্নয়ন কর্মকর্তা আলী নূর হোসেন, এ্যাডঃ শফিকুল ইসলাম কচি। প্রভাষক বজলুর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, প্রভাষক ময়নুল ইসলাম, নাসরিন আরা, মোনালিসা, বিপাসা রায় ও ফারজানা হীরা। অনুষ্ঠানে শিক্ষা ও চাকুরী ক্যাটাগরিতে মর্জিনা খাতুন, সমাজ উন্নয়নে কাউন্সিলর আসমা আহম্মেদ, অর্থনৈতিক সাফল্যে সালমা বেগম, সফল জননী সুভদ্রা রায় ও নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যাগে জীবন শুরু করেছেন যে নারী ক্যাটাগরিতে পারুল বেগম সহ ৫ নারীকে জয়ীতা সম্মাননা প্রদান করা হয়।
##

পাইকগাছায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির যৌথ উদ্যোগে রোববার সকালে এক বর্ণাঢ্য র‌্যালি ও জাতীয় পতাকা উত্তোলন শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি এ্যাডঃ শেখ লোকমান হোসেনের সভাপতিত্বে “আসুন জাতীয় উন্নয়নের স্বার্থে, দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ হই” প্রতিপাদ্য বিষয়ের উপর অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহানারা খাতুন। বক্তব্য রাখেন, অধ্যক্ষ হরেকৃষ্ণ দাশ, প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকার, উপজেলা কৃষি অফিসার এএইচএম জাহাঙ্গীর আলম, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রশান্ত কুমার রায়, মহিলা বিষয়ক কর্মকর্তা মনিরুজ্জামান, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সম্পাদক জিএমএম আজাহারুল ইসলাম, কমিটির সদস্য ও সাংবাদিক মোঃ আব্দুল আজিজ, স্নেহেন্দু বিকাশ, নিজাম উদ্দীন, জামিনুর ইসলাম ও হিরন্ময় রায়।
##

পাইকগাছায় বীমা কর্মচারীর মটর সাইকেল চুরি
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে থেকে প্রকাশ্য দিবালোকে এক বীমা কর্মচারীর চুরি সংঘটিত হয়েছে। এ ঘটনায় থানায় অভিযোগ হয়েছে। প্রাপ্ত অভিযোগে জানাগেছে, উপজেলার গোপালপুর গ্রামের ইছার আলীর ছেলে হোমল্যান্ড বীমা কোম্পানির কর্মচারী মোঃ ইব্রাহিম গাজী সকাল ১১ টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে তার ব্যবহৃত ১৫০ সিসি নতুন ডিসকভার মটর সাইকেলটি রেখে চিকিৎসাধীন শ্বশুরকে দেখতে হাসপাতালের ভিতরে যান। পরে এসে দেখে তার মটর সাইকেলটি নাই। অনেক খোঁজাখুজি করে মটর সাইকেলের সন্ধ্যান না পেয়ে এ ঘটনায় থানায় অভিযোগ করা হয়েছে বলে ইব্রাহিম জানান। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে থানার ওসি আমিনুল ইসলাম বিপ্লব জানিয়েছেন।

##

 


এলাকার সার্বিক উন্নয়নের জন্য নৌকা প্রতীকে ভোট দিন : এমপি প্রার্থী বাবু
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছা পৌরসভার ১, ২ ও ৩নং ওয়ার্ডের দলীয় নেতাকর্মী ও এলাকাবাসীর সাথে মতবিনিময় করেছেন খুলনা-৬ আসনের আওয়ামী লীগ মনোনীত এমপি প্রার্থী আলহাজ্ব আকতারুজ্জামান বাবু। তিনি শনিবার সন্ধ্যায় পৌরসভার সরল বাজারস্থ শেখ রাসেল স্মৃতি সংসদ কার্যালয়ে এ মতবিনিময় করেন। মতবিনিময় কালে তিনি জেলার প্রথম পৌরসভাকে মডেল পৌরসভায় রূপান্তর করা সহ নির্বাচনী এলাকার সার্বিক উন্নয়নের জন্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাজোট মনোনীত প্রার্থীর নৌকা প্রতীকে ভোট দিতে এলাকাবাসীর প্রতি আহ্বান জানান। পৌর মেয়র সেলিম জাহাঙ্গীরের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক উপজেলা চেয়ারম্যান রশীদুজ্জামান, উপজেলা যুবলীগের সমন্বয়ক শেখ আনিছুর রহমান মুক্ত, কাউন্সিলর অহেদ আলী গাজী, আলাউদ্দীন গাজী, ইঞ্জিঃ মারুফ বিল্লাহ, আব্দুল মজিদ বয়াতী, লুৎফর রহমান, আব্দুল গফফার মোড়ল, ডাঃ মনোরঞ্জন রায় ও হাসানুর রহমান।

##