পাইকগাছা সংবাদ ॥ ৭ কোটি টাকা ব্যয়ে নির্মিত হতে যাচ্ছে আধুনিক মানের পৌর ভবন


262 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ ৭ কোটি টাকা ব্যয়ে নির্মিত হতে যাচ্ছে আধুনিক মানের পৌর ভবন
জানুয়ারি ৭, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

অবশেষে প্রায় ৭ কোটি টাকা ব্যয় সম্বলিত পাইকগাছা পৌর ভবন নির্মানের অনুমোদন দিয়েছে স্থানীয় সরকার মন্ত্রাণালয়। সোমবার সকালে সংশ্লিষ্ট মন্ত্রাণালয় থেকে অনুমোদন কপি নবনির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু ও পৌর মেয়র সেলিম জাহাঙ্গীরের নিকট হস্তান্তর করা হয়। উল্লেখ্য, ১৯৯৭ সালের ১ ফেব্রুয়ারী গদাইপুর ইউনিয়নের উপজেলা সদর সহ আংশিক এলাকা নিয়ে গঠিত হয় পাইকগাছা পৌরসভা। পর্যায়ক্রমে পৌরসভাটি তৃতীয় শ্রেণি থেকে প্রথম শ্রেণিতে উন্নতি হলেও পৌরসভার নিজস্ব কোন ভবন নির্মাণ হয়নি। উত্তরাধিকার সূত্রে তৎকালীন ইউনিয়ন পরিষদ থেকে পাওয়া ভবনে পৌরসভার কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। পৌর কর্তৃপক্ষ ভবন নির্মাণের জন্য জিরোপয়েন্ট সংলগ্ন শিববাটী মৌজায় ১.৩৬ একর জমি ক্রয় করে। পরবর্তীতে ২০১৮ সালের ৯ সেপ্টেম্বর ৬ কোটি ৭৮ লক্ষ ৭৩ হাজার ১৩৯ টাকা ব্যয় সম্বলিত প্রাক্কলন সম্বলিত মেয়র সেলিম জাহাঙ্গীর স্বাক্ষরিত একটি আবেদন অনুমোদনের জন্য স্থানীয় সরকার মন্ত্রাণালয়ের সিনিয়র সচিব বরাবর প্রেরণ করা হয়। উক্ত আবেদনটি গত ২৩ ডিসেম্বর স্থানীয় সরকার বিভাগের পৌর-২ শাখার উপ-সচিব ফারজানা মান্নান অনুমোদন দেয়।
##

পাইকগাছায় সন্দেহ জনক ২ ব্যক্তি আটক

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা থানা পুলিশ সন্দেহ জনক ২ ব্যক্তিকে আটক করেছে। আটককৃত সাদ্দাম হোসেন (২৬) পুরাইকাটী গ্রামের জনাব আলী মোড়লের ছেলে ও সাব্বির হোসেন (২২) গোপালপুর গ্রামের শাহবুদ্দীন সরদারের ছেলে। ওসি আমিনুল ইসলাম বিপ্লব জানান, রোববার গভীর রাতে আটককৃত ২ ব্যক্তি বোয়ালিয়া ব্রীজ সড়কের বোয়ালিয়া মোড় সংলগ্ন এলাকায় ঘোরাফেরা করছিল। গতিবিধি সন্দেহ হলে থানার এএসআই মহিবুল্লাহ, রোকন ও আলমগীর তাদেরকে আটক করে। আটককৃত সাদ্দামকে ৩৭ (৭) ১৮ এবং সাব্বিরকে ৩২ (৯) ১৮ নং মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। উল্লেখ্য, উক্ত সড়কে কতিপয় একটি চক্র দীর্ঘদিন অপরাধ মূলক কাজ করার প্রচেষ্টা চালিয়ে আসছিল।
##

পাইকগাছায় অস্ত্র মামলার পলাতক আসামী গ্রেফতার

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছা থানা পুলিশ অস্ত্র মামলার এক পলাতক আসামীকে গ্রেফতার করেছে। আসামী আলাল শেখ (২৮) উপজেলার গড়ইখালী ইউনিয়নের কুমখালী গ্রামের সিরাজুল শেখের ছেলে। সে জিআর ১২৮/১৮ নং অস্ত্র মামলার গ্রেফতারী পরোয়ানা ভুক্ত আসামী। ওসি আমিনুল ইসলাম বিপ্লব জানান, আসামী আলালের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা রয়েছে। সে দীর্ঘদিন পলাতক ছিল। সোমবার দুপুরে থানার এএসআই আশরাফুল ইসলাম ও কামরুজ্জামান নিজ এলাকা থেকে তাকে গ্রেফতার করে।
##

পাইকগাছায় শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্রের ১৩১তম জন্ম মহা-মহোৎসব পালিত

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় সৎসঙ্গ বিহারের উদ্যোগে ব্রহ্মমুহূর্তে নহবত, ঊষাকীর্তন, সমবেত প্রার্থনা, অর্ঘ্যাঞ্জলী প্রনাম, প্রসাদ বিতরণ, সঙ্গীতানুষ্ঠান, সৎসঙ্গী সম্মেলন, মাতৃসম্মেলন ও সাধারণ সভা সহ বিভিন্ন মাঙ্গলিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্রের ১৩১তম জন্ম মহা-মহোৎসব পালিত হয়েছে। সোমবার সৎসঙ্গ বিহার সংলগ্ন বালু মাঠে অঞ্জলী রানী পায়েলের সভাপতিত্বে মাতৃসম্মেলনে প্রধান অতিথি ছিলেন, সাতক্ষীরার জ্যোৎস্না বিশ্বাস। আলোচক ছিলেন, প্রাক্তন ব্যাংক কর্মকর্তা তপতি রায়, শৈবালিনি হালদার, ফাল্গুনী মুখার্জী, মালঞ্চ দেবনাথ, সুমিতা বিশ্বাস, রীরা রানী ও লক্ষ্মী রানী। সৎসঙ্গ বিহারের ইনচার্জ শঙ্কর চক্রবর্তী এসপিআর- এর সভাপতিত্বে সাধারণ সভায় প্রধান অতিথি ছিলেন, সৎসঙ্গ বাংলাদেশের সদস্য সুব্রত রায় এসপিআর। প্রধান আলোচক ছিলেন, চট্টগ্রামের চন্দন ভট্টাচর্য। আলোচক ছিলেন, বিধান চন্দ্র মন্ডল এসপিআর, যতীন্দ্রনাথ বিশ্বাস, অরবিন্দ সরকার এসপিআর, পরিমল চন্দ্র মন্ডল এসপিআর, বিমল কৃষ্ণ এসপিআর, গৌতম ঘোষ এসপিআর। অতিথি ছিলেন, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সমীরণ সাধু, এ্যাডঃ শফিকুল ইসলাম কচি, শিক্ষক প্রদীপ শীল, কাউন্সিলর এসএম তৈয়েবুর রহমান, এ্যাডঃ শিবু প্রসাদ সরকার, কাকন মজুমদার, প্রভাষক সুফল মন্ডল। শেষে ঈষী রানী সম্প্রদায়ের পরিচালনায় মিলন মজুমদার কর্তৃক লীলাকীর্তনের মধ্য দিয়ে দিনব্যাপী জন্ম মহা-মহোৎসব সম্পন্ন করা হয়।

##