পাইকগাছা সংবাদ ॥ ৯ অক্টোবর তিন দিনের সফরে পাইকগাছায় আসছেন ডেপুটি স্পীকার এ্যাডঃ ফজলে রাব্বী


493 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ ৯ অক্টোবর তিন দিনের সফরে পাইকগাছায় আসছেন ডেপুটি স্পীকার এ্যাডঃ ফজলে রাব্বী
অক্টোবর ৭, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

indexএস,এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা ॥
আগামী ৯ অক্টোবর, শুক্রবার ৩ দিনের সফরে খুলনার পাইকগাছায় আসছেন জাতীয় সংসদের ডেপুটি স্পীকার ও সংসদ লাইব্রেরী কমিটির সভাপতি এ্যাডঃ ফজলে রাব্বী মিয়া এমপি। তিনি উপজেলার মামুদকাটি অনির্বান লাইব্রেরির রজত জয়ন্তী অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে অংশ নিবেন।

এ উপলক্ষে কর্মসূচী সফল করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে আয়োজকরা। ডেপুটি স্পীকারের সহকারী একান্ত সচিব মোঃ তৌফিকুল ইসলামের স্বাক্ষরিত সফর সূচির সূত্র মতে ডেপুটি স্পীকার ফজলে রাব্বী শুক্রবার সকাল ৭টায় ঢাকা থেকে সড়ক পথে পাইকগাছার উদ্দেশ্যে রওনা হবে। তিনি বেলা ২টায় মামুদকাটি গ্রামের অনির্বান লাইব্রেরির নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। বেলা সাড়ে ৩টায় মামুদকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনির্বান লাইব্রেরির রজত জয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ নিবেন। এরপর তিনি সন্ধ্যা ৭টায় কপিলমুনি বাজারস্থ রামকৃষ্ণ মিশন (রাজাকারদের নির্যাতন কেন্দ্র) পরিদর্শন ও সহচরী বিদ্যামন্দির মিলনায়তনে স্থানীয় আ’লীগ নেতাকর্মীদের সাথে মতবিনিময় ও সুধী সমাবেশে যোগ দিবেন। শনিবার সকাল সাড়ে ১০টায় আইনজীবী সমিতি মিলনায়তনে নাগরিক সংবর্ধনা অনুষ্ঠান, বেলা ১টায় রাড়–লী গ্রামে বিজ্ঞানী আচার্য্য প্রফুল্ল চন্দ্র রায়ের বাড়ী পরিদর্শন, ৩টায় আর.কে.বি.কে হরিশ্চন্দ্র কলেজিয়েট ইনস্টিটিউটে স্থানীয় আ’লীগনেতৃবৃন্দের সাথে মতবিনিময়, বিকাল ৫টায় উপজেলা প্রশাসনের সাথে মতবিনিময় ও রোববার সকালে সুন্দরবন ভ্রমণ শেষে তিনি পুনরায় ঢাকার উদ্দেশ্যে রওনা দিবেন। ডেপুটি স্পীকারের সফরসূচি মূলত অনির্বাণ লাইব্রেরির রজত জয়ন্তীকে ঘিরে।

রজত জয়ন্তী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এমপি, প্রধান বক্তা থাকবেন এমপি এ্যাডঃ শেখ মোঃ নূরুল হক।

জানাগেছে, উপস্থিত থাকবেন এমপি মীর শওকত আলী বাদশা, এ্যাডঃ মুস্তফা লুৎফুল্লাাহ, স্বপন ভট্টাচার্য্য, এস,এম, জগলুল হায়দার ও সংরক্ষিত নারী সংসদ সদস্য কবি কাজী রোজী। সংবর্ধিত অতিথি হিসেবে থাকবেন, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী তিমির নন্দী, লেখক ও সাহিত্যিক অধ্যক্ষ তৌহিদুর রহমান, হবিগঞ্জের এসপি জয়দেব কুমার ভদ্র। এ উপলক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন বলে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কবিরউদ্দীন, অনির্বান লাইব্রেরির সভাপতি সমীরণ দে ও লোনাপানি কেন্দ্রের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা সৈয়দ লুৎফর রহমান, আইনজীবী সমিতির সভাপতি এ্যাডঃ জি,এম, আব্দুস সাত্তার ও ওসি আশরাফ হোসেন জানান।
##

পাইকগাছায় মারপিটের মামলায় আসামী মিরাজুলের স্থলে সিরাজুল আটক
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় মারপিটের মামলায় আসামী মিরাজুলের স্থলে পুলিশ তার ভাই সিরাজুলকে গ্রেপ্তার করেছে। আদালত থেকে প্রেরিত গ্রেপ্তারী পরোয়ানায় আসামীর নাম ভুল হওয়ায় অনিচ্ছাকৃত এ ঘটনা ঘটেছে বলে পুলিশ দাবী করেছে। গ্রেপ্তারকৃত সিরাজুলকে ভিকটিমের জবানবন্দিতে ছেড়ে দেয়া হয়েছে।
প্রাপ্ত সূত্রে জানা গেছে, জায়গা জমি বিরোধকে কেন্দ্র করে পার্শ্ববর্তী কয়রা উপজেলার ঘুগরাকাটি গ্রামের মৃত উজির সানার ছেলে আবু জাফর সানা মারপিটের শিকার হয়। এ ঘটনায় ২০০৯ সালে আহত জাফর সানার ভাই সাইদুর রহমান পাইকগাছার ধামরাইল গ্রামের ছুরমান গাজীর ছেলে মিরাজুল ইসলাম সহ ১০জনকে আসামী করে থানায় মামলা করে।

মামলায় আদালত মিরাজুল ইসলামের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারী করলে আদালতের পেশকার পরোয়ানায় মিরাজুল ইসলামের স্থলে সিরাজুল লেখা পরোয়ানাটি থানায় পাঠায়। মঙ্গলবার থানার এস,আই মাসুমসহ সঙ্গীয় ফোর্স অভিযান চালিয়ে সিরাজুলকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে। পরে সিরাজুল কোন মামলার আসামী নয় তার স্থলে তার ভাই মিরাজুল আসামী উল্লেখ করলে থানা পুলিশকে অবহিত করলে বিপাকে পড়ে যায় পুলিশ। এক পর্যায়ে বুধবার সকালে মামলার ভিকটিম আবু জাফর সানাকে থানায় তলব করে তার জবানবন্দি অনুযায়ী সিরাজুল আসামী না হওয়ায় তাকে তার পিতা ছুরমান গাজীর হেফাজতে ছেড়ে দেয়া হয় বলে ওসি (তদন্ত) আলমগীর কবির জানান।
##
পাইকগাছায় শিবসা নন্দিনী সাহিত্য পাঠচক্রের সভা অনুষ্ঠিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় শিবসা নন্দিনী সাহিত্য ও পাঠচক্রের এক সভা বুধবার দুপুরে উপজেলা পরিষদ কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। সংগঠণের সভানেত্রী সুরাইয়া বানু ডলির সভাপতিত্বে অনুষ্ঠিত সবায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স.ম. বাবর আলী। বক্তব্য রাখেন প্রাক্তন অধ্যাপক এস,এম, জামাত আলী, চেয়ারম্যানপতœী শাহিনা বাবর, এ্যাডঃ শফিকুল ইসলাম কচি, জিন্নাতুন্নেছা, উম্মে হাবিবা, মমতাজ পারভীন, লুৎফা ইসলাম ও কবি আজহারুল ইসলাম।