পাইকগাছা সংবাদ : কপোতাক্ষের চরভরাট খাস জমি অবৈধ দখলকে কেন্দ্র করে দু’পক্ষের উত্তেজনা


295 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ : কপোতাক্ষের চরভরাট খাস জমি অবৈধ দখলকে কেন্দ্র করে দু’পক্ষের উত্তেজনা
নভেম্বর ১৩, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস.এম আলাউদ্দিন সোহাগ ॥

পাইকগাছায় কপোতাক্ষের চরভরাটী সরকারি জায়গার অবৈধ দখল নিয়ে দু’পক্ষের মধ্যে চরম বিরোধ ও উত্তেজনা বিরাজ করছে। এ নিয়ে উভয়ের মধ্যে পাল্টা-পাল্টি মামলার ঘটনাও ঘটেছে।

সর্বশেষ গত শুক্রবার প্রভাবশালী ভাটা মালিকের লোকজন মারপিট করে স্থানীয় ইউপি সদস্যের দখলে থাকা জায়গা জোর পূর্বক জবর-দখল করে উল্টো ইউপি সদস্য সহ ১৪ জনকে আসামী করে থানায় হয়রানী মূলক মামলা করেছে বলে ইউপি সদস্য অভিযোগ করেছেন।

এ নিয়ে প্রতিপক্ষরা গত আড়াই মাসে ইউপি সদস্য ও তার লোকজনের বিরুদ্ধে ৩টি মামলা করেছে। মামলার ভয়ে ও পুলিশের গ্রেপ্তার এড়াতে ইউপি সদস্য ও তার লোকজন প্রায় এলাকা ছাড়া।

বিষয়টি তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্ট প্রশাসনের আশুহস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী ইউপি সদস্য ও তার পরিবার।

চাঁদখালী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য ও কালিদাশপুর গ্রামের মৃত ইন্তাজ আলী গাজীর ছেলে হাবিবুর রহমান গাজী জানান, চাঁদখালী বাজারস্থ বহুমুখি মাধ্যমিক বিদ্যালয়ের

সামনে ওয়াপদার নিচে কপোতাক্ষের চরভরাটী ৫ কাঠা জায়গার উপর গত ৬ মাস বাঁশের ব্যবসা পরিচালনা করে আসছি।

গত ৩ মাস আগে প্রভাবশালী ভাটা মালিকের লোক কানুয়ারডাঙ্গা গ্রামের হান্নান সরদারের ছেলে জুলফিকার আলী ভুট্ট সরদার ও তার লোকজন আমার দখলে থাকা জায়গার উপর

দিয়ে বালু সরবরাহ করার জন্য কিছু জায়গা পথ হিসাবে ব্যবহার করে। ভাটা মালিকের লোকজন ধীরে ধীরে আমার ভোগদখলে থাকা জায়গা দখল করতে থাকে।

এ নিয়ে উভয়ের মধ্যে বিরোধ দেখা দিলে প্রতিপক্ষরা আমি, পরিবার ও এলাকাবাসীকে জড়িয়ে হয়ারনী মূলক মামলা করতে থাকে। সর্বশেষ গত শুক্রবার সকাল ১১ টার দিকে

প্রতিপক্ষরা আমার রাখা বাঁশ ফেলে দিয়ে জোর পূর্বক জায়গা দখল করে নিয়ে বালু রাখা শুরু করে। বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে এসে তাদেরকে বাধা দেয়ার চেষ্টা করলে উভয়ের

মধ্যে ধ্বস্তাধ্বস্তির এক পর্যায়ে প্রতিপক্ষরা আমার ছেলে মোছাল গাজী (৩৫) কে পিটিয়ে গুরুতর আহত করে। এ ঘটনায় প্রতিপক্ষ ভুট্টর পিতা হান্নান সরদার বাদী হয়ে আমি সহ ১৪

জনকে আসামী করে থানায় মিথ্যা ও হয়রানী মূলক মামলা করে। যার নং-৬, তাং ১১/১১/১৬ ইং। এ নিয়ে প্রতিপক্ষরা আমি সহ অর্ধশত ব্যক্তিকে আসামী করে ৩টি হয়ারনী মূলক মামলা করেছে।

একজন জনপ্রতিনিধি হয়েও প্রভাবশালীদের দায়ের করা হয়রানী মূলক মামলায় আমি সহ নিরিহ সাধারণ মানুষ এলাকা ছাড়ার উপক্রম হয়েছে।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান জোয়াদুর রসুল বলেন যে জায়গা নিয়ে দু’পক্ষের মধ্যে বিরোধ চলছে সে জায়গাটি সরকারের অনুকূলে আনার জন্য উদ্যোগ নেয়া হবে বলে তিনি জানিয়েছেন।
##

পাইকগাছায় গাছ থেকে পড়ে স্কুল ছাত্র আহত

পাইকগাছায় গাছ থেকে পড়ে গিয়ে তুহিন ঢালী নামে এক স্কুল ছাত্রের দুটি হাত ভেঙ্গে গেছে। আহত স্কুল ছাত্রকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

৩য় শ্রেণী পড়–য়া তুহিন ঢালী উপজেলার চাঁদখালী ইউনিয়নের ধামরাইল গ্রামের আজিজ ঢালীর ছেলে।

সূত্রে জানাগেছে, রোববার সকালে ছাগলের খাবার সংগ্রহের জন্য ওই স্কুল ছাত্র তুহিন কাঁঠাল গাছে ওঠে।
এসময় গাছের ডাল ভেঙে নিচে পড়ে গুরুত্ব আহত হয়। আহত অবস্থায় পরিবারের লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক সঞ্জয় কুমার মন্ডল জানান, তুহিনের দুটি হাত ভেঙ্গে গিয়েছে। তার সুস্থ্যতার জন্য প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হয়েছে।
##