পাইকগাছা সংবাদ : জাতীয় ভোটার দিবস পালিত


1709 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ : জাতীয় ভোটার দিবস পালিত
মার্চ ২, ২০২০ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সোমবার সকালে উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন অফিসের উদ্যোগে এক বর্ণাঢ্য র‌্যালি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়নার সভাপতিত্বে “ভোটার হয়ে ভোট দেব, দেশ গড়ায় অংশ নেব” প্রতিপাদ্য বিষয়ের উপর অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী। স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা নির্বাচন কর্মকর্তা কামাল উদ্দীন। বিশেষ অতিথি ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আরাফাতুল আলম, ওসি (তদন্ত) আশরাফুল আলম, সহকারী অধ্যাপক সেখ রুহুল কুদ্দুস, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সরদার আলী আহসান। উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিমের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, উপজেলা শিক্ষা অফিসার খান মোঃ আলমগীর, খাদ্য নিয়ন্ত্রক মনিরুল ইসলাম সিদ্দিকী ফিরোজ, সহকারী প্রোগ্রামার মৃদুল কান্তি দাশ, পরিসংখ্যান কর্মকর্তা মোজাফফার হাসান, দারিদ্র বিমোচন কর্মকর্তা বিপ্লব কান্তি বৈদ্য, এসআই নাসির উদ্দীন, সহকারী অধ্যাপক রফিকুল ইসলাম, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ ও যুগ্ম-সম্পাদক এন ইসলাম সাগর। দিবসটি উপলক্ষে ১৮ বছর বয়সের তরুণ-তরুণীদের নতুন ভোটার করা হয়।

পাইকগাছায় ব্রীজের নির্মাণ কাজের উদ্বোধন

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছার লতা ইউনিয়নের ওয়াজেদ আলী মাধ্যমিক বিদ্যালয়ের সামনে গয়সা খালের ওপর নির্মাণাধীন ব্রীজের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে অতিথি হিসেবে উপস্থিত থেকে নির্মাণ কাজের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী ও উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইমরুল কায়েস, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, শিক্ষক সদানন্দ দাশ, প্রকল্প বাস্তবায়ন অফিসের সবুর খান ও ঠিকাদারী প্রতিষ্ঠানের সাইফুল ইসলাম। ব্রীজটি দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আওতায় নির্মিত হচ্ছে। ৩০ লাখ ৭০ হাজার ৯৪৮ টাকার প্রাক্কলিত ব্যয় সম্বলিত ব্রীজটির নির্মাণ কাজ করছে খুলনার ঠিকাদারী প্রতিষ্ঠান এনএ এন্টারপ্রাইজ।

পাইকগাছা সুন্দরবন কিন্ডার গার্টেন স্কুলের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছা পৌর সদরের সুন্দরবন কিন্ডার গার্টেন স্কুলের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সোমবার স্কুল মাঠে দিনভর প্রতিযোগিতা শেষে বিকালে স্কুলের প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক আলহাজ্ব ফাতেমা জাহাঙ্গীরের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, মেয়র সেলিম জাহাঙ্গীর। কাউন্সিলর এসএম তৈয়েবুর রহমান ও প্রভাষক মাসুদুর রহমান মন্টুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিচারক মন্ডলী ছিলেন, মাহবুবা উন্মে নূরজাহান, ঈশিতা রানী, সমীরণ ঢালী। উপস্থিত ছিলেন, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, সহকারী প্রধান শিক্ষক ইমরান হোসেন, রেশমা, পম্পা, শাপলা, বাবলি, শ্যাম ও রুপা। অনুষ্ঠানে বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণকারী বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

ইউএনও জুলিয়া সুকায়নার সরল দীঘিরপাড় আহলে হাদিস জামে মসজিদ পরিদর্শন

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছা পৌর সদরের সরল দীঘিরপাড় আহলে হাদিস জামে মসজিদ পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না ও সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আরাফাতুল আলম। ইউএনও ও এসিল্যান্ড রোববার বিকালে ঐতিহ্যবাহী সরল খাঁ দীঘিরপাড়ে অবস্থিত মসজিদটি পরিদর্শন করেন। এ সময় মসজিদ কমিটি ও মুসল্লীদের সাথে মতবিনিময় করে মসজিদের সার্বিক উন্নয়নে সহযোগিতা করার আশ্বাস দেন ইউএনও জুলিয়া সুকায়না। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সরদার আলী আহসান, সাবেক কাউন্সিলর মোঃ আব্দুল লতিফ সরদার, আলহাজ্ব রহমত আলী গাজী, সাংবাদিক আব্দুল আজিজ, মোঃ আব্দুল গফফার মোড়ল, আব্দুল মজিদ বয়াতী, লুৎফর রহমান, আহমাদ আলী গোলদার, কাশেম আলী গাজী, কেসমত গাজী, সমিরুল ইসলাম ও মাওঃ আব্দুস সাত্তার।

পাইকগাছার ৩ টালি কারখানাকে জরিমানা

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছার ৩টি টালি কারখানাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার বিকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আরাফাতুল আলম ভ্রাম্যমান আদালতের মাধ্যমে উপজেলার মাহমুদকাটী ও আশপাশ এলাকায় অবৈধভাবে গড়ে ওঠা ৩টি টালি কারখানাকে ১০ হাজার টাকা করে ৩০ হাজার টাকা জরিমানা করেন। এ সময় উপস্থিত ছিলেন, কানুনগো মোজাম্মেল হোসেন ও পেশকার সাকিরুল ইসলাম। উল্লেখ্য, উপজেলার কপিলমুনি ও হরিঢালী ইউনিয়নের বিভিন্ন স্থানে অবাধে গড়ে উঠেছে অসংখ্য টালি কারখানা। এসব কারখানায় টালি পোড়ানোর নাম করে জ্বালানি কাঠ ব্যবহার করে ইট পোড়ানো হয়। এতে একদিকে হুমকির মুখে পড়েছে প্রাকৃতিক পরিবেশ, পাশাপাশি কারখানার ধোঁয়ায় শ্বাসকষ্ট সহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে অত্র এলাকার মানুষ। অনুরূপভাবে কৃষি জমি নষ্ট করে এসব কারখানা গড়ে ওঠায় খাদ্য ও ফসল উৎপাদনও মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। পরিবেশ বিধ্বংসী এ ধরণের কর্মকান্ডের বিরুদ্ধে প্রশাসনের অভিযানকে স্বাগত জানিয়েছে সচেতন এলাকাবাসী।