পাইকগাছা সংবাদ : বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত


330 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ : বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত
নভেম্বর ১৪, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে র‌্যালী, সেমিনার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। পাইকগাছা ডায়াবেটিক সমিতির উদ্যোগে বৃহস্পতিবার সকালে গণ-সচেতনতামূলক এক র‌্যালী উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে প্রেসক্লাব মিলনায়তনে সমিতির প্রতিষ্ঠাতা ও বিএমএ কেন্দ্রীয় দপ্তর সম্পাদক অধ্যাপক ডাঃ মোহাঃ শহীদ উল্লাহ’র সভাপতিত্বে “আসুন, পরিবারকে ডায়াবেটিসমুক্ত রাখি” প্রতিপাদ্য বিষয়ের উপর অনুষ্ঠিত সেমিনার ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন, অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, আওয়ামীলীগনেতা আনোয়ার ইকবাল মন্টু, সোস্যাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপক জহুরুল ইসলাম, ওয়াল্টনের ম্যানেজার অমিত সাহা, শিবসা সাহিত্য অঙ্গনের সভাপতি সুরাইয়া বানু ডলি, হাঁটার সাথী সংগঠণের সিনিয়র সহ-সভাপতি মোশাররফ খান বাচ্চু, সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন, প্রভাষক ময়নুল ইসলাম, মোমিন উদ্দীন, আব্দুর রাজ্জাক বুলি, অনিতা রাণী মন্ডল, দিলিপ দাশ ও সমিতির সাধারণ সম্পাদক মিলন রায় চৌধুরী। অনুষ্ঠানে আব্দুল মজিদ বয়াতী ও তার দল জারী গান পরিবেশন করেন।

#

পাইকগাছায় অবৈধ মৎস্য মার্কেট বন্ধের দাবীতে বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছা পৌর এলাকায় কৃষি জমির উপর নির্মিত অবৈধ মৎস্য মার্কেট বন্ধের দাবীতে বিক্ষোভ মিছিল ও পৌর মেয়র বরাবর স্মারকলিপি প্রদান করেছে পুরাতন মৎস্য আড়ৎদারী সমিতির ব্যবসায়ীবৃন্দ। ব্যবসায়ীরা বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ১ ঘণ্টা কর্মবিরতি পালন করে। পরে পৌর সদরে বিক্ষোভ মিছিল করে। এরপর পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর বরাবর স্মারকলিপি প্রদান করে। এ সময় উপস্থিত ছিলেন, মৎস্য আড়ৎদারী সমবায় সমিতির সভাপতি আব্দুল জব্বার সরদার, সহ-সভাপতি বিল্লাল মোড়ল, সাধারণ সম্পাদক শাহীন ইকবাল, সাবেক সাধারণ সম্পাদক স.ম. আব্দুর রব, কাউন্সিলর শেখ মাহবুবুর রহমান রঞ্জু, সেলিম নেওয়াজ, সন্তোষ কুমার সরদার, মেছের আলী সানা সহ সকল ব্যবসায়ীবৃন্দ। উল্লেখ্য, পুরাতন আড়ৎদারী সমিতির বহিস্কৃত সদস্য বজলুর রহমান সম্প্রতি পৌরসভার শিববাটি ব্রীজ সড়ক এলাকায় ব্যক্তিগত উদ্যোগে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমোদন ছাড়াই অবৈধভাবে কৃষি জমির উপর মৎস্য মার্কেট নির্মাণ করেছে। মার্কেটটি বন্ধের দাবীতে পুরাতন মার্কেটের ব্যবসায়ীরা ইতোপূর্বে জেলা প্রশাসক ও ইউএনও সহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেছে। যার প্রেক্ষিতে প্রয়োজনীয় কোন কাগজপত্র দেখাতে না পারায় উপজেলা নির্বাহী অফিসার নবনির্মিত মার্কেটের কার্যক্রম বন্ধের নির্দেশ দেন।

#

পাইকগাছায় দুর্যোগ থেকে দক্ষিণ জনপদ রক্ষার দাবীতে সংবাদ সম্মেলন

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় দুর্যোগ থেকে দক্ষিণ জনপদ রক্ষার দাবীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকালে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মিলনায়তনে উত্তরণ ও শিবসা যুব পানি কমিটি আয়োজিত সংবাদ সম্মেলনে সংস্থা ও সংগঠণের নেতৃবৃন্দ বলেন, দেশের দক্ষিণ-পশ্চিম উপকূলীয় অঞ্চলের খুলনা জেলার অন্যতম প্রধান সমস্যা জলবদ্ধতা। ২৫-৩০ বছর ধরে জেলার নি¤œ জনপদের প্রায় ১০ লাখ অধিবাসী এ সমস্যা দ্বারা আক্রান্ত। জলাবদ্ধতার পাশাপাশি জলবায়ু পরিবর্তন জনিত জলোচ্ছ্বাস, ঘুর্ণিঝড় ও নদী ভাঙ্গনের মত দুর্যোগ অত্র অঞ্চলে নিয়মিত হয়ে দাঁড়িয়েছে। অপরদিকে, শিবসা নদীসহ বিভিন্ন নদ-নদী পলি ভরাটের ফলে পানি নিস্কাশনের ধারণ ক্ষমতা হারিয়ে ফেলেছে। সংবাদ সম্মেলনে উপকূলীয় অঞ্চলের সকল বেড়ি বাঁধ দ্রুত টেকসই সংস্কার, সাইক্লোন শেল্টারে নারী ও প্রতিবন্ধীদের জন্য স্বাস্থ্যসম্মত ল্যাট্রিন স্থাপন ও সকল নদী অববাহিকায় টিআরএম বাস্তবায়নের দাবী জানান। এ সময় উত্তরণের প্রকল্প সমন্বয়কারী জাহিন শামস সাক্ষর, শিবসা যুব পানি কমিটির আহবায়ক কানিজ আহম্মেদ বৈশাখী, সংস্থা ও সংগঠণের কর্মকর্তা ও নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

#

পাইকগাছার শহীদ গফুর ও মডেল স্কুলের সমাপনী শিক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছার শহীদ গফুর ও মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সমাপনী পরীক্ষার শিক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে শহীদ গফুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে ম্যানেজিং কমিটির সভাপতি জগদীশ চন্দ্র রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক সেলিনা পারভীন। বক্তব্য রাখেন, আওয়ামীলীগনেতা আনোয়ার ইকবাল মন্টু, প্রভাষক ময়নুল ইসলাম, কাউন্সিলর কবিতা দাশ, এস,এম, তৈয়েবুর রহমান, শিক্ষক শিল্পী পারভীন, সাধনা সরকার, সুরাইয়া ইয়াসমিন, পাপিয়া সুলতানা, শিবপদ সরকার, তৃপ্তি রাণী শীল, জহুরা আক্তার ও অমীয় শীল। অনুরূপভাবে মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলুর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক মিলি জিয়াসমিন। বক্তব্য রাখেন, প্রভাষক মশিউর রহমান, শিক্ষক গীতা রাণী, নার্গিস পারভীন, শামীমা নাসরিন সীমা, সাহানা ইয়াসমিন, আজমিরী সুলতানা ও রতেœশ্বর সরকার। অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীদের মাঝে পরীক্ষা উপকরণ বিতরণ করা হয়।

#

পাইকগাছায় মমতাময়ী ইউএনওকে হাঁটার সাথী সংগঠণের অভিনন্দন

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় ঘুর্ণিঝড় বুলবুলের সময় সাইক্লোন শেল্টারে জন্ম নেয়া শিশু বুলবুলির পাশে দাড়িয়ে মানবিকতায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করায় মমতাময়ী ইউএনও জুলিয়া সুকায়নাকে অভিনন্দন জানিয়েছেন, হাঁটার সাথী সংগঠণের নেতৃবৃন্দ। সংগঠণের নেতৃবৃন্দ বৃহস্পতিবার দুপুরে নিজ কার্যালয়ে গিয়ে ইউএনও জুলিয়া সুকায়নাকে ফুলেল শুভেচ্ছা জানান।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইমরুল কায়েস, প্রাক্তন প্রধান শিক্ষক সুরাইয়া বানু ডলি, হাঁটার সাথী সংগঠণের সিনিয়র সহ-সভাপতি মোশাররফ খান বাচ্চু, সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন, অর্জুন সরকার, বি,এম, কোরবান আলী, মনালিসা, সাইফুল ইসলাম, আব্দুল্লাহ আল-মামুন, প্রদীপ সরকার। উল্লেখ্য, গত ১০ নভেম্বর রোববার সকালে সোলাদানা সাইক্লোন শেল্টারে গৃহবধু রাবেয়ার একটি কন্যা সন্তান হয়। পরিবারের লোক তার নাম দেয় বুলবুলি। এ খবর পেয়ে ইউএনও জুলিয়া সুকায়না গৃহবধু রাবেয়ার বাড়িতে গিয়ে বুলবুলিকে কোলে তুলে নিয়ে মমতাময়ী ইউএনও হিসেবে খ্যাতি লাভ করেন। এ সময় ইউএনও বুলবুলিকে বিভিন্ন উপহার সামগ্রী ও আর্থিক সহায়তা প্রদান করেন।

#

পাইকগাছা সরকারি কলেজ শিক্ষক পরিষদ গঠন

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছা সরকারি কলেজের শিক্ষক পরিষদের কমিটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে এক জরুরী সভা শেষে আগামী ১ বছরের জন্য নতুন কমিটি ঘোষনা করেন উপাধ্যক্ষ ও অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মিহির বরন মন্ডল। পদাধিকার বলে উপাধ্যক্ষ মিহির বরন মন্ডল সভাপতি ও রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক প্রশান্ত কুমার বৈদ্যকে সম্পাদক এবং ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক জিএম আব্দুর রাজ্জাককে কোষাধ্যক্ষ করে গঠিত নতুন এই কমিটির আগামী বছরের নভেম্বর পর্যন্ত মেয়াদ থাকবে। তাছাড়া জরুরী ওই সভায় শিক্ষক পরিষদের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা হয়।
বৃহস্পতিবার সকালে অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মিহির বরন মন্ডলের সভাপতিত্বে নব গঠিত শিক্ষক পরিষদের অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন-সহকারি অধ্যাপক শেখ মুহাঃ রফিকুল ইসলাম, নাথ বিষ্ণুপদ, এফএম ইলিয়াস হোসেন, জাআম আব্দুল হাকিম, আমান উল্যা গাজী, সত্যপ্রিয় মিস্ত্রীসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ বক্তব্য রাখেন।