পাইকগাছা সংবাদ : ২৫ হাজার শিশুকে খাওয়ানো হলো ভিটামিন এ প্লাস


205 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ : ২৫ হাজার শিশুকে খাওয়ানো হলো ভিটামিন এ প্লাস
জানুয়ারি ১১, ২০২০ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় ২৫ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানো হয়েছে। শনিবার ২৪১টি টিকাদান কেন্দ্রে ৬-১১ মাস বয়সী ২ হাজার ৬৯৫ ও ১২-৫৯ মাস বয়সী ২২ হাজার ৮৬৫ শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানো হয়। এ উপলক্ষে সকালে টাউন মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) এর উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না। উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বিভিন্ন শিশুদের ভিটামিন এ প্লাস খাওয়ান। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নীতিশ চন্দ্র গোলদারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কাউন্সিলর এসএম তৈয়েবুর রহমান, প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র শিকারী, এমটিইপিআই শাহানারা খাতুন, স্বাস্থ্য পরিদর্শক নূর আলী মোড়ল ও চায়না সরকার।

#

পাইকগাছায় মুজিব শতবর্ষ, উদযাপন ও ক্ষনগণনা উপলক্ষে ২য় দিনও নানা কর্মসূচি পালিত

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস, জন্ম শতবর্ষ উদযাপন ও ক্ষনগণনা উপলক্ষে দ্বিতীয় দিনও নানা কর্মসূচি পালিত হয়েছে। এ উপলক্ষে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সহযোগিতায় ও উপজেলা প্রশাসনের উদ্যোগে শনিবার দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করা হয়। সকালে এক বর্ণাঢ্য শোভাযাত্রা উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা, চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর স্থীরচিত্র প্রদর্শন, কাউন্টডাউন স্থাপন, বিকালে বঙ্গবন্ধু মঞ্চে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, আতশবাজী প্রদর্শন, হাতিরঝিল থেকে প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হয়। উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়নার সভাপতিত্বে দিনব্যাপী কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী। বিশেষ অতিথি ছিলেন, সহকারী কমিশনার (ভ‚মি) মুহাম্মদ আরাফাতুল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার ইকবাল মন্টু, সহকারী অধ্যাপক সেখ রুহুল কুদ্দুস। পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ বিষ্ণুপদ বিশ্বাস, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জয়নাল আবদীন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সুজিত মন্ডল, যুব উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিম, মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুল হক, খাদ্য নিয়ন্ত্রক মনিরুল ইসলাম সিদ্দিকী ফিরোজ, দারিদ্র বিমোচন কর্মকর্তা বিপ্লব কান্তি বৈদ্য, পল্লী উন্নয়ন কর্মকর্তা আলী নূর হোসেন, পরিসংখ্যান কর্মকর্তা মোজাফফর হাসান, বন কর্মকর্তা প্রেমানন্দ রায়, সহকারী প্রোগ্রামার মৃদুল কান্তি দাশ, একটি বাড়ী একটি খামার প্রকল্প সমন্বয়কারী জয়া রানী রায়, গণশিক্ষা প্রকল্পের উপজেলা প্রোগ্রাম অফিসার শেফালী খাতুন, প্রধান শিক্ষক মিলিজিয়াসমিন, ইভেন্ট সুপারভাইজার প্রেম, ইভেন্ট নির্বাহী সোহেল, ইভেন্ট প্রদর্শন সোহাগ, সহকারী শিক্ষা অফিসার আসাদুজ্জামান, পাইকগাছা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম মোসলেম উদ্দীন আহমেদ, যুগ্ম-সম্পাদক এন ইসলাম সাগর, যুবলীগনেতা এমএম আজিজুল হাকিম ও ছাত্রলীগনেতা রায়হান পারভেজ রনি।

#

জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীক খুলনা জেলা ছাত্র কল্যাণ সংসদের নতুন কমিটি ঘোষণা

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::

জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীক খুলনা জেলা ছাত্র কল্যাণ সংসদের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। খুলনা জেলা ছাত্র কল্যাণ সংসদের উপদেষ্টা মন্ডলীদের এক জরুরি সভায় ২০১৮-১৯ সেশনের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয় এবং একই সাথে ফারদিন সোহাগ কে সভাপতি ও শেখ রাসেল কে সাধারণ সম্পাদক করে আগামী এক বছরের জন্য ৫ সদস্য বিশিষ্ট খুলনা জেলা ছাত্রকল্যাণ সংসদের নতুন কমিটি ঘোষণা করা হয়। কমিটির অন্যান্যরা হলেন সিনিয়র সহ-সভাপতি শিহাব বিন ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক প্রদীপ মন্ডল ও সাংগঠনিক সম্পাদক শৈশব মল্লিক জয়।

#