পাইকগাছা সসংবাদ ॥ লকডাউন বাস্তবায়নে ব্যবসায়ীদের সাথে মতবিনিময়


196 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সসংবাদ ॥ লকডাউন বাস্তবায়নে ব্যবসায়ীদের সাথে মতবিনিময়
মার্চ ৩১, ২০২০ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা ॥
পাইকগাছায় করোনা প্রতিরোধে লকডাউন ও সরকারি নির্দেশনা বাস্তবায়নের লক্ষে সম্মিলিত ব্যবসায়ীদের এক মতবিনিময় সভা রোববার সন্ধ্যায় ষোলআনা ব্যবসায়ী সমবায় সমিতি কার্যালয়ে সভাপতি এ্যাডঃ মোর্তজা জামান আলমগীর রুলুর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী। বিশেষ অতিথি ছিলেন, মেয়র সেলিম জাহাঙ্গীর, ওসি এজাজ শফী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য শেখ কামরুল হাসান টিপু, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সমীরণ সাধু, এস,আই নাসির উদ্দীন ও নিমাই।
সমিতির সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় উপস্তিত ছিলেন, সমিতির সহ-সভাপতি জি,এম, শুকুরুজ্জামান, কোষাধ্যক্ষ মৃত্যুঞ্জয় সরদার, পরিচালক এটিএম নাহিদুজ্জামান নাহিদ, ইউসুফ আলী সরদার, মৎস্য আড়ৎদারী সমিতির সভাপতি আব্দুল জব্বার, মোকলেছুর রহমান, চিংড়ি বিপনন সমবায় সমিতির মনোহর চন্দ্র সানা, কাঁকড়া ব্যবসায়ী সমবায় সমিতির দেবব্রত কুমার দেবু, পোনা ব্যবসায়ী সমিতির সভাপতি সাজ্জাত আলী সরদার, ইলেকট্রনিক্স ও ইলেক্ট্রিক্যাল সমিতির সভাপতি ইব্রাহিম শেখ, সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম সবুজ, মুদি ব্যবসায়ী সমিতির উত্তম সাধু, বস্ত্র ব্যবসায়ী সমিতির সভাপতি অমরেশ কুমার মন্ডল, সাধারণ সম্পাদক শফিয়ার রহমান, কাঁচা বাজার ব্যবসায়ী সমিতির কামরুল ইসলাম, চাউল ব্যবসায়ী সমিতির কাজী লালু, মুরগী ব্যবসায়ী সমিতির মনিরুল ইসলাম, কম্পিউটার ও স্টুডিও ব্যবসায়ী সমিতির কামাল হোসেন ও জি,এম, নাসির উদ্দীন।
সভায় সরকারি নির্দেশনা অনুযায়ী নির্ধারিত তারিখ পর্যন্ত নিত্য প্রয়োজনীয় পণ্য ছাড়া সকল ব্যবসায়ী প্রতিষ্ঠান বন্ধ রাখার নীতিগত সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

#

পাইকগাছায় অপহৃত এসএসসি ফলপ্রার্থীকে ২ দিন পর উদ্ধার : অপহরণকারী আটক

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
খুলনার পাইকগাছা থেকে অপহৃত এসএসসি ফলপ্রার্থীকে ২ দিন পর বটিয়াঘাটা থেকে উদ্ধার ও অপহরণকারীকে পুলিশ আটক করেছে। সোমবার রাতে গোপন সংবাদে খুলনা বিশ্ববিদ্যালয়ের সামনে তিন রাস্তার মোড়ে একটি চায়ের দোকানের সামনে থেকে ভিকটিমকে উদ্ধার ও আসামীকে আটক করে। রোববার রাত ১১টায় উপজেলার বিগরদানা গ্রামের সুবোধ কবিরাজের ছেলে পার্থ কবিরাজ এসএসসি ফলপ্রার্থী স্থানীয় বিগরদানার সমীরণ রায়ের মেয়েকে অপহরণ করে। দীর্ঘদিন যাবৎ তাকে উত্যক্ত করত বলে ভিকটিমের পিতা জানায়। ভিকটিমকে উদ্ধারের পর পাইকগাছা থানায় একটি অপহরণ মামলা হয়েছে। এ ঘটনায় পার্থ কবিরাজ, তার পিতা সুবোধ কবিরাজ ও শিবপ্রসাদ রায়ের ছেলে ভবেশ (পল্টু)কে আসামী করে ভিকটিমের পিতা মামলা করে। এ ব্যাপারে ওসি এজাজ শফী জানান, অপহরণকারীকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় রাখা হয়েছে। ভিকটিমকে ডাক্তারী পরীক্ষার জন্য খুমেক হাসপাতালে পাঠানো হয়েছে।

পাইকগাছায় প্রবাসীর স্ত্রীকে যৌণ নিপীড়ন করার অভিযোগে থানায় মামলা : আটক ১
ÑÑÑ
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
খুলনার পাইকগাছায় এক প্রবাসীর স্ত্রীকে যৌণ নিপীড়ন করার অভিযোগে থানায় মামলা হয়েছে। আসামী রেজাউলকে গ্রেপ্তার করা হয়েছে।
মামলার বিবরণে জানা যায়, উপজেলার বিরাশী গ্রামের রহমত খাঁ বিদেশে থাকার সুযোগে স্থানীয় গদাইপুর গ্রামের ওয়াজেদ সরদারের ছেলে রেজাউল সরদার (৪৫) দীর্ঘদিন ধরে মোবাইল সহ বিভিন্নভাবে উত্যক্ত করে আসছে। বার বার সতর্ক করার পরও সে কর্ণপাত না করে আরো বেপরোয়া হয়ে ওঠে। এমনকি বিভিন্ন সময় কুপ্রস্তাব দেয়। রোববার বেলা সাড়ে ৩টায় বিরাশী মোড়ের মসজিদের সামনে ভিকটিমকে একা পেয়ে নানা অঙ্গ-ভঙ্গিতে উত্যক্ত করে এবং তাকে ঝাপটে ধরে যৌণ নিপীড়ন করে। এ ঘটনায় পাইকগাছা থানায় মামলা হয়েছে। ওসি এজাজ শফী জানান, ধৃত রেজাউলের বিরুদ্ধে এধরণের আরো অনেক অভিযোগ রয়েছে।

বিষপানে এক ব্যক্তির আত্মহত্যা

এস, এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা॥
পাইকগাছায় মিলন দাস (৪২) নামে এক ব্যক্তি বিষপান করে আত্মহত্যা করেছে। পুলিশ ঘটনাস্তল পরিদর্শন করেছে। এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা হয়েছে।
থানাপুলিশ সূত্রে জানা গেছে, পৌরসভার ৫নং ওয়ার্ড সরল গ্রামের নারায়ন দাসের ছেলে মিলন দাস দীর্ঘদিন পারিবারিক অশান্তি ও শারীরিক অসুস্ততায় ভুগছিল। ঘটনার দিন রোববার রাত সাড়ে ১১টার দিকে নিজ বাড়ীতে বিষপান করে। পরে পরিবারের লোকজন টের পেয়ে তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্ত্য কমপ্লেক্সে নিয়ে যায়।
পরে উন্নত চিকিৎসার জন্য এ্যাম্বুলেন্সযোগে খুলনায় নেয়ার পথে ১৮ মাইল নামক স্তানে পৌছালে তার মৃত্যু হয়। এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা হয়েছে বলে ওসি এজাজ শফী জানান। যার নং- ১১, তাং- ৩০/০৩/২০২০ইং।

#

পাইকগাছা পৌর সদরে জীবানু নাশক পানি স্প্রে কার্যক্রমের উদ্বোধন

এস, এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা॥
পাইকগাছার ঐতিহ্যবাহী ষোলআনা ব্যবসায়ী সমবায় সমিতির উদ্যোগে পৌর সদরে জীবানু নাশক পানি স্প্রে করা হয়েছে।
সোমবার সকালে সম্মানীত অতিথি হিসেবে উপস্তিত থেকে স্প্রে কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী, উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না ও সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আরাফাতুল আলম।
এ সময় উপস্তিত ছিলেন, ষোলআনা ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি এ্যাডঃ মোর্তজা জামান আলমগীর রুলু, সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন, সহ-সভাপতি জি,এম, শুকুরুজ্জামান, কোষাধ্যক্ষ মৃত্যুঞ্জয় সরদার, পরিচালক এটিএম নাহিদুজ্জামান নাহিদ ও ডাঃ আনোয়ার হোসেন।

#

পাইকগাছায় কর্মহীন শ্রমজীবী মানুষের মাঝে উপজেলা প্রশাসনের খাদ্য সহায়তা প্রদান

পাইকগাছায় করোনার কারণে ঘরে বসে থাকা শ্রমজীবী মানুষের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। দূর্যোগ ব্যবস্তাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে প্রাপ্ত খাদ্য সহায়তা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের নির্দেশনায় এলাকার গণপরিবহন শ্রমিক, ইজিবাইক ও সেলুন শ্রমিকদের মাঝে বিতরণ করা হয়।
সোমবার দুপুরে উপজেলা পরিষদ চত্ত্বরে স্তানীয় শ্রমজীবী মানুষের মাঝে খাদ্য সহায়তা হিসেবে চাল, ডাল, তেল, আলু ও পেঁয়াজ সহ বিভিন্ন সামগ্রী বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী ও উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্তিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আরাফাতুল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ার ইকবাল মন্টু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইমরুল কায়েস, যুব উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিম, সমাজসেবা কর্মকর্তা সরদার আলী আহসান, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, যুবলীগনেতা এম,এম, আজিজুল হাকিম সহ বিভিন্ন শ্রমিক সংগঠণের নেতৃবৃন্দ।
করোনার কারণে কয়েকদিন ঘরে বসে থাকা কর্মহীন শ্রমিকরা খাদ্য সহায়তা পেয়ে সরকার ও উপজেলা নির্বাহী অফিসারকে ধন্যবাদ জানান।

#

পাইকগাছায় করোনা প্রতিরোধে গুরুত্বপূর্ণ স্তানে সেনা অভিযান

এস, এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা॥
পাইকগাছায় করোনা প্রতিরোধে সরকারি নির্দেশনা বাস্তবায়ন ও সামাজিক দূরত্ব বজায় রাখতে বিভিন্ন স্তানে সেনা অভিযান পরিচালনা করা হয়েছে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আরাফাতুল আলমের নেতৃত্বে সেনা সদস্যরা সোমবার দুপুরে পৌর সদর, জিরো পয়েন্ট, শিববাটি ব্রীজ, কাটাখালী বাজার ও বাঁকা বাজার সহ গুরুত্বপূর্ণ স্তান সমূহে অভিযান পরিচালনা করেন।
অভিযানকালে মাইকিং করে করোনা প্রতিরোধে বিশেষ প্রয়োজন ছাড়া সবাইকে ঘরে থাকতে বলা হয়। নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্বাভাবিক রাখা সহ সামাজিক দূরত্ব বজায় রাখতে জনসাধারণের প্রতি আহবান জানানো হয়। ১০ সদস্যের সেনা টিমে নেতৃত্ব দেন যশোর সেনানিবাসের ক্যাপ্টেন মেহেদী হাসান।