পাকিস্তানকে গুঁড়িয়ে টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষে নিউজিল্যান্ড


94 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাকিস্তানকে গুঁড়িয়ে টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষে নিউজিল্যান্ড
জানুয়ারি ৬, ২০২১ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

সিরিজের দ্বিতীয় টেস্টে পাকিস্তানকে ইনিংস এবং ১৭৬ রানের বিশাল ব্যবধানে হারিয়ে দিয়েছে নিউজিল্যান্ড। এই জয়ে প্রথমবারের মতো আইসিসির টেস্ট র‍্যাঙ্কিংয়ের পাশাপাশি টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলের শীর্ষেও উঠেছে কিউইরা।

ক্রাইস্টচার্চে ম্যাচের চতুর্থ দিনে কিউইদের আরও একবার ব্যাটিং করতে বাধ্য করার জন্যই ৩৫৪ রান করতে হতো পাকিস্তানকে। কিন্তু ফলোঅন করতে নামা সফরকারীদের ইনিংস মাত্র ১৮৬ রানেই গুটিয়ে গেছে।
এই ম্যাচটি কিউই অধিনায়ক উইলিয়ামসনের জন্য বিশেষ হয়ে থাকবে। টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ে শীর্ষে উঠার পর এই এক ম্যাচেই উইলিয়ামসন যৌথভাবে ব্র্যান্ডন ম্যাককালামের সঙ্গে কিউইদের রেকর্ড ৪টি ডাবল সেঞ্চুরির মাইলফলক স্পর্শ করেন। এছাড়া নিউজিল্যান্ড অধিনায়ক হিসেবে রেকর্ড ৩টি ডাবল সেঞ্চুরির (ম্যাককালাম ও স্টিভেন ফ্লেমিংয়ের সঙ্গে) রেকর্ডও স্পর্শ করেছেন তিনি। এর বাইরে টেস্টে ৭ হাজার টেস্ট রানের মাইলফলকেও পৌঁছান উইলিয়ামসন। এই কীর্তি গড়তে তিনি লারা, পন্টিং, এবি ডি ভিলিয়ার্সদের চেয়েও ছিলেন দ্রুততম।

এই জয়ে ১১৮ রেটিং পয়েন্ট নিয়ে টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষে পৌঁছে গেছে নিউজিল্যান্ড। দ্বিতীয় ও তৃতীয় স্থানে থাকা অস্ট্রেলিয়া ও ভারত যথাক্রমে ২ ও ৪ পয়েন্ট করে পিছিয়ে আছে। শেষোক্ত দুই দল আবার বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সিডনিতে মুখোমুখি হবে।