পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চান মালালা


261 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চান মালালা
অক্টোবর ২৪, ২০১৬ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
মালালা ইসুফজাই সম্প্রতি অনুষ্ঠিত একটি সম্মেলনে তার স্বপ্নের বিস্ফোরণ ঘটিয়েছেন। যে স্বপ্ন তিনি দেখেন, সেই স্বপ্ন এবার মানুষের মস্তিষ্কে ঘুরপাক খাচ্ছে। মালালার স্বপ্নের কথা এখন বিশ্ব জানে। পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চায় বিশ্বের ইতিহাসে সবথেকে কম বয়সে নোবেল জয়ের নজির গড়া বিস্ময় কন্যা মালালা ইউসুফজাই।

মালালা বলেন, “আমি যখন দেখি মেয়েরাই রোল মডেল হচ্ছেন, তখন আমার ভাবনা যেন আরও প্রসারিত হতে শুরু করে। আমি বেনেজির ভুট্টোর মত নেত্রীকে দেখেছি। পাকিস্তানের মসনদে তার কতৃত্ব স্থাপন করেছে দু দু’বার। এই উদাহরণ এবং আমার আত্মবিশ্বাস আমাকে আরও দৃঢ় প্রতিজ্ঞ করে, আমি পারব। আমি করে দেখাতে পারব। এই ভাবেই আমার স্বপ্নের স্থানন্তর ঘটল। আমি স্বপ্ন দেখতাম আমি একজন ভালো ডাক্তার হব। এখন আমি স্বপ্ন বুনছি, আমি পাকিস্তানের প্রধানমন্ত্রী হব”, নিজের অভিব্যক্তি এ ভাবেই জানিয়েছেন নোবেল শান্তি পদকজয়ী মালালা।

পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখে নতুন পথে হাঁটতে শুরু করেছেন মালালা। সেপথ গণতন্ত্রের। সন্ত্রাসের বিরুদ্ধে বিশ্বের মুখপত্র হওয়া মালালা সরাসরি বিশ্বাস রেখেছেন গণতন্ত্রে। এটা বুঝতেই পেরেছেন সমাজ বদলাতে হলে রাষ্ট্রক্ষমতার মাথায় চড়তে হয়, তারপরই কাঠামো ভাঙতে হয়।