পাক-উইন্ডিজ ম্যাচের সম্ভাব্য একাদশ


54 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাক-উইন্ডিজ ম্যাচের সম্ভাব্য একাদশ
মে ৩১, ২০১৯ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

বিষয়টা দুদলের জন্যই ইতিবাচক যে, এবারের বিশ্বকাপে কেউই পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজকে শিরোপা দৌড়ে রাখছেন না। এই কারণেই মূল পর্বে খেলতে নামার আগে অনেকটাই চিন্তামুক্ত সরফরাজ আহমেদ ও জেসন হোল্ডারের দল। দল দুটির বিশ্বকাপ যাত্রা শুরু হচ্ছে আজ। নটিংহামের ট্রেন্টব্রিজে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় মাঠে নামবে দল দুটি।

বিশ্বকাপ শিরোপার লড়াইয়ে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজকে রাখারও কথা নয় কারো। কারণ ওয়ানডে র‌্যাংকিংয়ে পাকিস্তানের অবস্থান ছয়ে আর বাংলাদেশের চেয়ে একধাপ নিচে ওয়েস্ট রয়েছে আটে। টানা দশ হারের লজ্জা মাথায় নিয়ে বিশ্বকাপ শুরু করবেন সরফরাজ-শোয়েব মালিকরা। অন্যদিকে আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজ খুইয়েছে হোল্ডারের দল।

প্রথম ম্যাচটা জিতে বিশ্ব আসরে শুরুটা ভালো করতে চাইবে দুদলই। সেক্ষেত্রে পাকিস্তানের চেয়ে ওয়েস্ট ইন্ডিজই কিছুটা এগিয়ে আছে। বিশ্বকাপ দলে ফিরেছেন ক্রিস গেইল, এভিন লুইস, আন্দ্রে রাসেলদের মতো তারকারা। তাছাড়া প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪২২ রান করে নিজেদের সক্ষমতার জানানও দিয়েছে ক্যারিবীয়রা। অন্যদিকে প্রস্তুতি ম্যাচে ‘পুঁচকে’ আফগানিস্তানের বিপক্ষেও হারের মুখ দেখতে হয়েছে পাকিস্তানকে।

ওয়ানডে ক্রিকেটে পরিসংখ্যানের দিক থেকে পাকিস্তানের চেয়ে যোজন ব্যবধানে এগিয়ে ওয়েস্ট ইন্ডিজ। এ পর্যন্ত দুদলের মধ্যে অনুষ্ঠিত ১৩৩ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ জয়ী হয়েছে ৭০টিতে, পাকিস্তান জিতেছে ৩০ ম্যাচে। বিশ্বকাপের ইতিহাসেও পাকিস্তানের চেয়ে এগিয়ে ওয়েস্ট ইন্ডিজ। দুদলের ১০ সাক্ষাতে উইন্ডিজরা জিতেছে ৭ ম্যাচে।

পাকিস্তানের সম্ভাব্য একাদশ: ইমাম উল হক, ফখর জামান, বাবর আজম, হারিস সোহেল, সরফরাজ আহমেদ মোহাম্মদ হাফিজ, আসিফ আলি, শাদাব খান, মোহাম্মদ আমির, হাসান আলি ও ওয়াহাব রিয়াজ।

ওয়েস্ট ইন্ডিজের সম্ভাব্য একাদশ: ক্রিস গেইল, এভিন লুইস, সাই হোপ, শেমরন হেটমেয়ার, ড্যারেন ব্রাভো, জেসন হোল্ডার, আন্দ্রে রাসেল, অ্যাশলে নার্স, কেমার রোচ, শেলডন কটরেল ও ওশানে থমাস।