পাটওেকলঘাটা সংবাদ ॥ ছোটকাশিপুর দলিত বিদ্যালয়টি বন্দের উপক্রম


437 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাটওেকলঘাটা সংবাদ ॥ ছোটকাশিপুর দলিত বিদ্যালয়টি  বন্দের উপক্রম
অক্টোবর ৪, ২০১৫ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

মাহফুজুর রহমান মধু,পাটকেলঘাটা :
তালা উপজেলার ছোটকাশিপুর গ্রামে অবস্থিত দলিত স্কুলটি বন্দের উপক্রম হয়েছে। শিক্ষক নিয়মিত আসলেও স্কুলে শিক্ষার পরিবেশ না থাকায় বিদ্যালয়টি বন্দ হতে বসেছে। যে কারনে এলাকার গরীব অসহায় অভিভাবকের কোমল মতি সতœানদের লেখা পড়া বন্দ হয়ে গেছে।

সরেজমিনে এলাকায় গেলে দেখা গেছে ২০০৩ সালে  নির্মিত বিদ্যালয়টিতে শিক্ষার পরিবর্তে ছাগল গরু ছাগল পালন হচ্ছে। শিক্ষার পরিবেশ না থ্কায় শিক্ষক আসলেও আসে না শিক্ষার্থীরা । বিদ্যালয়টিতে শিশু শ্রেণি থেকে দশম শ্রেনীর শিক্ষার্থীদের পাঠ দান করানো হয়। এলাকাবাসী জানায় এলাকাবাসীর সহযোগিতায় কাশিপুর কানাইদাসের জমিতে নির্মিত হয় বিদ্যালয়টি। বিদ্যালয়টিতে ৮৮জন ছাত্র ছাত্রী ৩জন শিক্ষক দ্বারা পরিচালিত হয়ে আসছিল। গতকাল কথা হয় কানাইদাসের মায়ের সাথে সে জানায় আমাদের জমিতে স্কুলটি চলে আসছিল এলাকার কুচক্রি মহল স্কুলটি সরিয়ে নিয়ে যেতে নানা চক্রান্ত চালাচ্ছে। বিদ্যালয়ের সভাপতি প্রবীর দাস জানায় আমাদের দাবি যেখানে স্কুলটি আছে সেখানে থেকে যাতে সুষ্ঠ পরিবেশে শিক্ষাথীরা পড়াশুনা করতে পারে সে ব্যাপারে সকলের সহযোগিতা চান যদি এলাকাবাসী অন্যত্র সরিয়ে নিয়ে যেতে চায় সেক্ষেত্রে আমার দ্বিমত নেই।

কাশিপুর গ্রাম বাসি গ্রাম্য পুলিশ অনিল দাস বলেন আমাদের এলাকার প্রতিষ্ঠানটি যাতে সুষ্ঠ পরিবেশ ফিরে পায় সে ব্যাপারে উর্ধতন কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করেন। কডিনেটর উত্তম কুমার বলেন বিদ্যালয়টি পুনরায় শিক্ষার পরিবেশ ফিরে পাক এটা আমাদের দাবি তালা উপজেলায় এরকম মোট ১০টি বিদ্যালয় চালু আছে। তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার এলাকার স্কুলটি পরিদর্শন করেন এবং স্কুলটি যাতে পুনরায় চালু হতে পারে সে ব্যপারে সকলের একমত পোষন করে কাজ করতে হবে। এলাকার গন্যমান্য ব্যক্তিগনের দাবি নিরপেক্ষ জায়গায় বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হোক  সর্বপরি বিদ্যালয়টি সুষ্ঠ পরিবেশে যাতে এলাকার গরীব অসহায় শিক্ষার্থীরা লেখাপড়া করার সুযোগ পায় সে ব্যাপারে কর্তপক্ষের সহযোগিতা কামনা করেন।
##

ধানদিয়া ইউনিয়ন সাম্ভব্য প্রার্থী হামিজউদ্দীনের গনসংযোগ
পাটকেলঘাটা প্রতিনিধি:
তালা উপজেলার ধানদিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচনকে সামনে রেখে ইউনিয়নের সাম্ভব্য  চেয়ারম্যান প্রার্থী সমাজ সেবক গাজী হামিজ উদ্দীন রোববার ইউনিয়নের পাঁচপাড়া,মানিকহার ,নতুনগা,ফুলবাড়ি সহ ইউনিয়নের বিভিন্ন পর্যায়ের মানুষের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। এসময় তিনি সাধারন মানুষের খোজ খবর নেন এবং আগামী নির্বাচনে জনগনের দোয়া ও সামর্থন কামনা করেন।

এছাড়াও ইউনিয়নের সাম্ভব্য প্রার্থী উপজেলা আওয়ামীলীগ নেতা সাবেক চেয়ারম্যান সন্তোষ বিশ্বাস,ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ডাঃ শহিদুল ইসলাম সকলের দোয়া সামর্থন কামনা করেন।
##

পাটকেলঘাটায় কৃষকলীগের কমিটি গঠন
পাটকেলঘাটা প্রতিনিধি:
পাটকেলঘাটার সরুলিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের কৃষকলীগের কমিটি গঠন উপলক্ষে আলোচনা সভা সরুলিয়ামাধ্যমিক বিদ্যালয় মাঠে রোববার বিকাল ৪টায়  মুক্তিযোদ্ধা  আব্দুর রহিমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা কৃষকলীগের সভাপতি বিশ্বজিৎ সাধু। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামীআইনজীবি পরিষদের সাধারন সম্পাদক এড. আব্দুস সামাদ,উপাধক্ষ্য আতিয়ার রহমান, আওয়ামীলীগ নেতা মঞ্জুরুল ইসলাম,সরুলিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিশ্বাস আতিয়ার রহমান, নজরুল ইসলাম, সালাউদ্দীন,প্রদ্যুৎ ঘোষ, প্রমুখ। আলোচনা শেষে আবুতালেবকে  সভাপতি ডাঃ প্রশান্ত ঘোষ কে  সাধারন সম্পাদক করে  ৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।