পাটকেলঘাটার মোসলেমের বিনিময় চুক্তির দলিল আটকে রেখেছে সিরাজুল


283 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাটকেলঘাটার মোসলেমের বিনিময় চুক্তির দলিল আটকে রেখেছে সিরাজুল
সেপ্টেম্বর ১১, ২০১৮ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

*সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে অভিযোগ

স্টাফ রিপোর্টার ::
১৯৬৪ সালে আমার বাবা পাতুয়ার রহমান ভারতের ছোট মির্জাপুর গ্রাম থেকে বিনিময় চুক্তির মাধ্যমে তৎকালিন পাকিস্তানে ( বর্তমান বাংলাদেশ) চলে আসেন। এর পর থেকে আমাদের নামের প্রাপ্য জমির দলিলসহ অন্যান্য কাগজপত্র হাতে পাইনি আমরা।
মঙ্গলবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে এসে এক সংবাদ সম্মেলন করে একথা বলেন সাতক্ষীরার তালা উপজেলার তৈলকুপি গ্রামের মোসলেম মোড়ল। এ সময় তার সাথে তার স্ত্রী ও শ্যালক উপস্থিত ছিলেন।
মোসলেম জানান তারা তিন শরিক পতুয়ার মোড়ল, ওয়াজেদ মোড়ল ও নেহালউদ্দিন। তাদের মধ্যে ওয়াজেদ মোড়ল মারা যাবার পর তার ছেলে আবুল হোসেনের জামাতা সিরাজুল ইসলাম মন্টু বিনিময় চুক্তির কাগজপত্র রেখে দিয়েছে। তিনি জানান আমরা মাত্র আট বিঘা ৪ শতক জমি পেয়েছি। কাগজপত্র না পাওয়ায় বাকি জমি পাচ্ছিনা। তিনি বলেন পাটকেলঘাটার তৈলকুপি গ্রামের নরেন্দ্র ও রামপদর বাড়িতে তারা বিনিময় করে আসেন। ভারতে তাদেরকে পাওনা সব জমি দেওয়া হলেও এখানে বিনিময়ে সে পরিমান জমি দখলে পাননি বলে জানান।
মোসলেম আরও বলেন এই কাগজপত্র নিয়ে মোট আট দফা সালিশ হয়েছে। এমনকি চেয়ারম্যান একই কারণে তাকে গলাধাক্কা দিয়েছেন। এ নিয়ে তালার ইউএনওর কাছে অভিযোগ করা হয়েছে। তাতেও লাভ হয়নি। মোসলেম তার বিনিময় দালিলিক কাগজপত্র ফেরত চান। এ ব্যাপারে তিনি পুলিশ ও প্রশাসনের সহায়তা চেয়েছেন।
সংবাদ সম্মেলনে তার স্ত্রী রেহেনা খাতুনসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।