পাটকেলঘাটার সরুলিয়া ইউপির চেয়ারম্যানের হস্তক্ষেপে বিভিন্ন পয়েন্টের পানি নিষ্কাশন শুরু


333 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাটকেলঘাটার সরুলিয়া ইউপির চেয়ারম্যানের হস্তক্ষেপে  বিভিন্ন পয়েন্টের পানি নিষ্কাশন শুরু
মে ২৩, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

মাহফুজুর রহমান মধু,পাটকেলঘাটা:
পাটকেলঘাটার সরুলিয়া ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান ক্ষমতা গ্রহনের পর পাটকেলঘাটা বাজারের জলাবদ্ধতা নিরসনে তড়িৎ ব্যবস্থা গ্রহনের ফলে বাজারের বিভিন্ন পয়েন্ট থেকে পানি দ্রুত নেমে যেতে সক্ষম হয়েছে। গত শনি ও রবিবার তিনি নিজেই পল্লিবিদ্যুৎ রোড, পাটকেলঘাটা বাজারের মেইন রোড সহ বিভিন্ন জায়গায় হস্তক্ষেপের কারনে বাজারের পানি অনেকটা নেমে গেছে।  পানি নিষ্কাষনে স্থায়ী সমস্যা সমাধানের জন্য  সরকারী বরাদ্ধের জরুরী প্রয়োজন বলে মনে করেন বিশিষ্ঠজনেরা।

গত দু’দিনের টানা বৃষ্টিতে নি¤œাঞ্চলের বাড়ীঘর, দোকানপাট ও রাস্তাঘাট প্লাবিত হয়েছে। এলাকা ঘুরে দেখা গেছে বাজারের পল্লিবিদ্যুৎ রোড, হাইস্কুল রোড, গরুহাটা রোড,কেয়াঘাট রোড ও বাজারের গুরুত্ব র্পর্ন গুলো দোকানদাররা সংকুচিত করে রেখেছে যে কারনে পানি চলাচলে বাধা হয়ে দাড়িয়েছে। একটু বৃষ্টি হলেই এলাকায় পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। গত দু’দিনের বিরামহীন বৃষ্টিতে আবাসিক এলাকা ও রাস্তার উপর প্রায় দেড় থেকে ২ফুট পর্যন্ত পানি জমে থাকার কারণে বসবাস ও চলাচলে মারাত্মক অসুবিধার সৃষ্টি হচ্ছে। এদিকে লক্ষ্য রেখে ভুক্তভোগী লোকজনকে সাথে নিয়ে স্থানীয় চেয়ারম্যানসহ ইউপি সদস্যবৃন্দ তাৎক্ষনিক পানি অপসারণে নেমে পড়েন। কিন্তু আশুভাবে যৎসামান্য উপকার হলেও ভরা বর্ষা মৌসুমে পরিকল্পিতভাবে পানি নিষ্কাশনের অভাবে স্থায়ীভাবে পানিবদ্ধতার আশংকা বিরাজ করছে।

দুর্ভোগের কারণে স্থানীয়দের দাবীর প্রেক্ষিতে রবিবার সকাল ৮টায়  সরুলিয়া ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমানের নেতৃত্বে ইউপি সদস্য হাফিজুর রহমান,শেখ আঃ আজিজ, পরিতোষ দাশ, শেখ আজিজুর রহমানস,নাজিমউদ্দীন সানা, আব্দুর রাজ্জাক, সবিতা রানী সকল সদস্য,ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক বিশ্বাস আতিয়ার রহমানসহ শতাধিক গণ্যমান্য ব্যক্তি, বর্গ লোকজন নিয়ে পল্লিবিদ্যুৎ রোড, পাঁচরাস্তা মোড় হতে সহকারী কমিশনার (ভূমি) অফিস রোড ও থানা রোডে ড্রেনে পরিস্কার করার ফলে  পানি চলাচল করতে শুরু করেছে ফলে মানুষের জনজীবন স্বাভাবিক হতে শুরু করেছে।
এ ব্যপারে সরুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ  মতিয়ার রহমান জানান- এ বাজারের পানি নিষ্কাশনে রাস্তাঘাট, ড্রেনেজ ব্যবস্থা ও কালভার্ট নির্মাণ জরুরী হয়ে পড়েছে। সমস্যা সমাধানে তিনি স্থানীয় সংসদ সদস্যের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন তা না হলে বাজারের ব্যবসা বানিজ্য হুমকির সস্মুথীন হবে সাথে সাথে সরকার লক্ষ লক্ষ টাকার রাজস্ব থেকে বঞ্চিত হবে।###