পাটকেলঘাটার সারসা দাখিল মাদ্রাসার নিয়োগ পরীক্ষা বাতিলের দাবীতে সংবাদ সম্মেলন


285 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাটকেলঘাটার সারসা দাখিল মাদ্রাসার নিয়োগ পরীক্ষা বাতিলের দাবীতে সংবাদ সম্মেলন
জানুয়ারি ২৫, ২০১৯ তালা ফটো গ্যালারি শিক্ষা
Print Friendly, PDF & Email

কামরুজ্জামান মোড়ল ॥
পাটকেলঘাটা প্রেসক্লাবে শুক্রবার সকাল ১০টায় তালা উপজেলার সারসা বাহরুল উলুম দাখিল মাদরাসার অফিস সহকারী পদে সভাপতি ও সুপারের পছন্দের প্রার্থী নিয়োগের পায়তারা ও মনগড়া নিয়োগ বোর্ড বাতিলের দাবিতে দুই নিয়োগ প্রার্থী সংবাদ সম্মেলন করেছে।

সংবাদ সম্মেলনে মাদরাসার অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে নিয়োগ প্রার্থী মোঃ বেলাল হোসাইন ও মোঃ ফারুক হোসেন লিখিত বক্তব্যে বলেন, মাদরাসা কর্ত্তৃপক্ষ বিগত ২০১৮সালেন ১৫ আগস্ট তারিখে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করেন। এরই প্রেক্ষিতে দুই প্রার্থীসহ ৬জনর্ উক্ত পদে নিয়োগ প্রাপ্তির জন্য আবেদন করে । নিয়োগকারী কর্ত্তৃপক্ষ সকল প্রার্থীর আবেদন পত্র যাচাই-বাচ্্্্্্্্্্্্াই শেষে মাদ্রাসার অঃসহঃ কাম কম্পিঃ অপাঃ ২-৪/১৮(১০৮) নম্বর স্মারকে গত ১০ জানুয়ারী ইস্যুকৃত পত্রে নিয়োগ ও মৌখিক পরিক্ষায় অংশ গ্রহণের জন্য জানান । সংবাদ সম্মেলনকারী দুই প্রার্থীর লিখিত অভিযোগে আরো উল্লেখ করেন নিয়োগ পরিক্ষার ২ঘণ্টা পূর্বে মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি ও সুপার মাওলানা আব্দুর রহমান আজাদ পছন্দের প্রার্থী রাহাত আমানকে আফিস কক্ষে ডেকে নিয়ে প্রশ্নপত্র দিয়ে দেন। এসময় বিষয়টি এলাকাবাসির মধ্যে জানাজানি হলে প্রতিরোধের মুখে নিয়োগ পরিক্ষার স্থগিত করতে বাধ্য হয়ে পালিয়ে যান এবং পরবর্তীতে নিয়োগ পরীক্ষার স্থান, তারিখ ও সময় পরিবর্তন করে আগামী ২৮ জানুয়ারী তালার শহীদ কামেল মডেল মাধ্যমিক বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠানের কথা উল্লেখ করে নোটিশ বোর্ডে টাঙিয়ে দেন।

লিখিত বক্তব্যে বেলাল হোসাইন আরো জানান প্রার্থী হিসেবে আবেদন করার পর পরিচালনা কমিটির সভাপতি ডা. তবিবুর রহমান এর সাথে আলাপ-আলোচনা করিলে তিনি তার কাছে ১২ লাখ টাকা দাবি করেন । তাঁর কথায় বিশ্বাাস স্থাপন করে নগত ৫লাখ টাকা তার বাড়িতে গিয়ে তার হাতে তুলে দেন। এরপরেও সভাপতি ও সুপার মিলে তাদেও পছন্দেও প্রার্থী রাহাত আমানকে নিয়োগের পায়তারা করছেন। তিনি উক্ত নিয়োগ বোর্ড বাতিল সহ পুণঃ নিয়োগ বোর্ড গঠনের দাবি জানান।

এ ব্যাপারে সভাপতি ডাঃ তবিবুর রহমানের কাছে জানতে চাইলে তিনি সব অভিযোগ অস্বীকার করে বলেন আমাকে সমাজে হেয় প্রতিপন্ন করার জন্যে তারা মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগে সংবাদ সম্মেলন করেছে।