পাটকেলঘাটায় আদালতের আদেশ অমান্য করে পঙ্গু ব্যক্তির জমি দখল


334 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাটকেলঘাটায় আদালতের আদেশ অমান্য করে পঙ্গু ব্যক্তির জমি দখল
অক্টোবর ৪, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কামরুজ্জামান মোড়ল, পাটকেলঘাটা :
আদালতের আদেশ অমান্য করে পুলিশের সহযোগিতায় প্রায় ৪ লক্ষাধিক টাকার নার্সারী চারা কেটে ক্ষতিসাধনসহ উচ্ছেদের উদ্দেশ্যে জবর দখলের মাধ্যমে ঘরবাড়ি নির্মাণ করার প্রতিবাদে পাটকেলঘাটা প্রেসক্লাবে গতকাল বেলা ১১টায় সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ভুক্তভোগী পাটকেলঘাটা থানার দাদপুর গ্রামের মৃত শেখ অহেদ আলীর পুত্র শেখ আঃ হান্নান তার লিখিত বক্তব্যে বলেন আমি এক পা হারানো একজন পঙ্গু ব্যক্তি । দীর্ঘ বছর যাবত ক্রাচের মাধ্যমে কোনো রকম এক পায়ে চলাফেরা করছি। পরিবার পরিজন নিয়ে অনাহারে অর্ধাহারে জীবন জীবিকা নির্বাহ অত্যন্ত কষ্টের বিধায় ১০/১২ বছর আমার ভোগদখলীকার দাদপুর মৌজাধীন এস.এ ৮৮৮ খতিয়ানের ৩১২ দাগের ১ একর ২০ শতকের মধ্যে আমার প্রাপ্ত ৩০ শতক সম্পত্তিতে বিভিন্ন প্রজাতির ফলজ ও বনজ গাছের চারা ও বীজ রোপন করে তা বিক্রির মাধ্যমে জীবিকা নির্বাহ করে আসছি। এমতাবস্থায় আমার ভোগদখলীকার নার্সারি ক্ষেত আমার প্রতিপক্ষ মোজাম শেখের পুত্র শাহিন ও শহীদকে ভূল বুঝিয়ে প্রতিবেশী বিডিআর বিদ্রোহ মামলার সাজাপ্রাপ্ত শেখ আতিয়ার রহমানের নেতৃত্বে ১০/১৫জন লাঠিয়াল বাহিনী দেশীয় অস্ত্র শস্ত্রে গত ১৮ সেপ্টেম্বর জবর দখলের পায়তারা করে। পঙ্গু ও অসহায় বিধায় নিরুপায় হয়ে আত্মীয় স্বজনদের সঙ্গে পরামর্শ করে পরদিন ১৯ সেপ্টেম্বর সাতক্ষীরা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে কাঃবিঃ ১৪৫ ধারা মতে পিটিশন মামলা দাখিল করি। যার নং পি-১০২৬/২০১৬। আদালতের বিজ্ঞ বিচারক সৈয়দ ফারুক হোসেন শুনানী শেষে স্থিতিবস্থাদেশ দিয়ে পাটকেলঘাটা থানা পুলিশকে শান্তি শৃঙ্খলা রক্ষার জন্য নির্দেশ প্রদান করেন।
কিন্তু পাটকেলঘাটা থানার এস.আই মনোজিত দেবনাথ গত ২০ সেপ্টেম্বর নোটিশ জারি করার নামে আদালতের আদেশকে তুচ্ছ তাচ্ছিল্য করে দ্বিতীয় পক্ষদের সঙ্গে গোপন আতাতের মাধ্যমে ঘরবাড়ি নির্মাণ করার সুযোগ করে দেন। এ সুযোগকে কাজে লাগিয়ে দ্বিতীয় পক্ষরা ২ সেপ্টেম্বর হতে ২৫ সেপ্টেম্বর নালিশি সম্পত্তিতে আমার ৬শতাং জমিতে রোপনকৃত বিভিন্ন প্রজাতির ৪ লক্ষাধিক টাকা মুল্যমানের অন্তত ৫ হাজার চারা কেটে সম্পুর্ন নষ্ট করে এবং উক্ত সম্পত্তিতে জবর দখলের মাধ্যমে ঘরবাড়ি নির্মাণ করে। এমতাবস্থায় পুনরায় আদালতের শরনাপন্ন হয়ে গত ২৫ সেপ্টেম্বর পুনরায় আবেদন করলে বিজ্ঞ বিচারক নালিশি সম্পত্তিতে দ্বিতীয় পক্ষদের প্রবেশে বারিত আদেশ দেন।  পাটকেলঘাটা থানার এস.আই মামলার তদন্ত কর্মকর্তা মনোজিত দেবনাথ আদালতের আদেশকে ভ্রুক্ষেপ না করে দ্বিতীয় পক্ষদের ঘরবাড়ি নির্মাণের সহযোগিতা করেন।
তিনি লিখিত বক্তব্যে আরো বলেন আমার দাখিলকৃত পিটিশন মামলায় আদালতের আদেশ পাওয়া স্বত্বেও পুলিশ কর্মকর্তার উৎকোচ বানিজ্যে আমি বিপুল পরিমাণ আর্থিক ও সামাজিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছি। বর্তমানে নালিশি সম্পত্তিতে প্রতিপক্ষরা জবর দখলের মাধ্যমে ঘরবাড়ি নির্মাণ করেছে। দাঙ্গাবাজ দ্বিতীয় পক্ষরা গত ১০/১২ দিন ধরে আমার এবং পরিবারের লোকজনদের জিম্মি করে রেখেছে। আমি পঙ্গু বিধায় অসহায়ত্বের সুযোগে প্রতিপক্ষরা আমাকে যেকোনো সময় জীবননাশ এমনকি পরিবারের লোকজনদের নানাভাবে ক্ষয়ক্ষতি করিতে পারে এমন আশংকায় দিনাতিপাত করছি।

##

পাটকেলঘাটায় দুর্যোগ ব্যবস্থাপনা সিআরএ প্রশিক্ষন অনুষ্ঠিত
পাটকেলঘাটা ( সাতক্ষীরা) প্রতিনিধি :
‘বাংলাদেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চালে জলাবদ্ধ জনগোষ্ঠির একীভূত দুযোগ সহনশীলতা বৃদ্ধিকরন’ প্রকল্পের আওতায় পাটকেলঘাটা ৩নং সরুলিয়া ইউনিয়ন পরিষদ মিলানাতনে ইসিএইসও অর্থায়নে এনএআরআরআই কনসোটিয়ামের মাধ্যমে সুশিলন ও কনসার্ন ওয়াল্ড ওয়াইড কর্তৃক বাস্তবায়নে মঙ্গলবার সকাল ১০টায় একদিনে সি আর এ প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে।দুর্যোগ ব্যবস্থাপনা প্রশিক্ষনে সরুলিয়া ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমানের সভাপতিত্বে সুশিলন সিআর এ ফিল্ড ফ্যাসিলেটর  দেব রঞ্জন বিশ্বাসের সঞ্চালনায়,প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন তালা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) রাজ মনি ,উপজেলা মাধ্যমিক একাডেমীক সুপারভাইজার প্রভাষ কুমার দাশ,ইউনিয়ন সি আর এ প্রতিনিধি বিশ্বাস আতিয়ার রহমান,আনোরুল ইসলাম,শেখ টিপু সুলতান মাহফুজুর রহমান মধু,রিপন হোসাইন প্রম্খু। প্রশিক্ষনে দুর্যোগ মোকাবিলা করনীয়সহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়। এছাড়াও ৯টি ওয়ার্ডে সিআর প্রনিনিধি ও ইউপি সদস্যগন উপস্থিত ছিলেন।
##

পাটকেলঘাটা প্রতিবন্ধিদের ফ্রি ভ্রাম্যামান চিকিৎসা অনুষ্ঠিত
পাটকেলঘাটা ( সাতক্ষীরা) প্রতিনিধি :
পাটকেলঘাটায় প্রতিবন্ধিতে ফ্রি ভ্রাম্যমান চিকিৎসা সেবা গতকাল সকাল ১০টায় প্রতিবন্ধি সেবা ও সাহায্য কেন্দ্র জাতীয় উন্নয়ন ফাইন্ডেশনের যৌথ আয়োজনে ও তালা উপজেলা প্রশাসন,সমাজসেবা অধিদপ্তরও সরুলিয়া ইউনিয়ন পরিষদ   সরুলিয়া ইউনিয়ন পরিষদে সার্বিক সহযোগীতায় অনুষ্ঠিত হয়েছে। ভ্রাম্যমান থেরাপী চিকিৎসা সেবা উদ্বোধন করেন সরুলিয়া ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান মতিয়ার রহমান,উপস্থিত ছিলেন,ডাঃ বাপ্পি কবিশেখর,প্রতিবন্ধি বিষয়ক কর্মকর্তা তুলসি কুমার পাল,ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক বিশ্বাস আতিয়ার রহমান,শেখ টিপু সুলতান,আব্দুল জলিল মাহফুজুর রহমান মধু, ইউপি সদস্য পরিতোষ দাশ,শেখ সিরাজুল ইসলাম,হাফিজুর রহমান,আ: আজিজসহ সকল ইউপি সদস্যও সদস্যাবুন্দ।
##

পাটকেলঘাটার শহীদ জিয়াউর রহমান ডিগ্রী কলেজে পালিত হলো আন্তর্জাতিক অহিংস দিবস
পাটকেলঘাটা ( সাতক্ষীরা) প্রতিনিধি :
“আমরাই পারি, আমরাই পারবো অহিংস সমাজ প্রতিষ্ঠা করতে” শ্লোগানকে সামনে রেখে পাটকেলঘাটার শহীদ জিয়াউর রহমান ডিগ্রী কলেজে পালিত হলো আন্তর্জাতিক অহিংস দিবস’ ২০১৬।গতকাল পাটকেলঘাটা থানার খলিষখালি ইউনিয়নের শহীদ জিয়াউর রহমান ডিগ্রী কলেজে যথাযোগ্য মর্যাদায় বেসরকারি সংস্থা অগ্রগতির অর্থায়ানে পালিত হলো আন্তর্জাতিক অহিংস দিবস’ ২০১৬। এ উপলক্ষ্যে বর্নাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত এই আলোচনা সভায় প্রধান অথিতির বক্তব্য রাখেন অধ্যক্ষ বিশ্বাস রফিকুল ইসলাম। এছাড়া আরো বক্তব্য রাখেন, অগ্রগতি সংস্থার প্রতিনিধি মোঃ আব্দুল করিম, সহকারি অধ্যপক মোঃ তৌহিদুজ্জামান, হিরুলাল বিশ্বাস, সরদার কামরুজ্জামান, মোঃ সাইফুল আলম, কলেজ ছাত্র মুজাহিদ চৌধুরি, সফিকুল ইসলাম, অর্পিতা আইচ প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন, সহকারি অধ্যপক অলিক কুমার পাল।