পাটকেলঘাটায় ভূমি অধিগ্রহণ বন্ধের দাবিতে সংবাদ সম্মেলন


139 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাটকেলঘাটায় ভূমি অধিগ্রহণ বন্ধের দাবিতে সংবাদ সম্মেলন
জুন ২০, ২০২১ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পাটকেলঘাটায় অসহায় পরিবারের বসতবাড়ি ভাংচুর করে ভূমি অধিগ্রহণ বন্ধের দাবিতে সংবাদ সম্মেলন করেছে একটি পরিবার। রোববার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোত্তালেব মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ দাবি জানান পাটকেলঘাটা থানার নগরঘাটা গ্রামের মৃত হাজারীলাল সরকারের পুত্র সুকুমার সরকার।
সুকুমার সরকার জানান, নগরঘাটা মৌজায় এস এ খতিয়ান নং-১৯২, দাগ নং-৯১২৮, মোট ১২ কাঠা সম্পত্তির উপর বসতবাড়ি নির্মাণ করে শান্তিপূর্ণভাবে দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছিলাম। কিন্তু সম্প্রতি আমার সম্পত্তির পাশে বাফার গুদাম নির্মানের সিদ্ধান্ত গ্রহণ করেছে সরকার। সে লক্ষ্যে আমার বসতবাড়ি, রান্নাঘর, গোয়ালঘরসহ ০.২৩৮৮ একর জমিতে বাফার গুদাম নির্মাণ প্রকল্প বাস্তবায়নের জন্য আমাকে সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয় থেকে নোটিশ প্রদান করা হয়েছে। কিন্তু আমি অতিশয় গরিব মানুষ। আমার বসতবাড়ি টুকু ছাড়া আর কোন সম্পত্তি নেই। পরিবারের ৫ জন সদস্য নিয়ে সেখানে বসবাস করে আসছি। বসতভাড়ি ভেঙে ভূমি অধিগ্রহণ করলে আমি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হবো। যা আমার পক্ষে কাটিয়ে ওঠা অসম্ভব।
সরেজমিনে যাচাই-বাচাই পূর্বক ভূমি অধিগ্রহণের দাবিতে সাতক্ষীরা জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।

#