পাটকেলঘাটায় সংবাদ ॥ খাদ্যের অন্বেষণে কেশবপুরের কালোমুখো হনুমান


682 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাটকেলঘাটায় সংবাদ ॥ খাদ্যের অন্বেষণে কেশবপুরের কালোমুখো হনুমান
আগস্ট ২০, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কামরুজ্জামান মোড়ল,পাটকেলঘাটা  :
খাদ্যের অন্বেষণে কেশবপুরের কালোমুখো হনুমান এখন পাটকেলঘাটায় অবস্থান নিয়েছে। শনিবার বিকাল ৫ টার দিকে পাটকেলঘাটার ওভার ব্রীজের নিচে ৫/৭ টি হনুমানকে কখনও ছাদে আবার কখনও গাছের মগ ডালে বিচরণ করতে দেখা যায়।
জানা যায়, উপজেলার কেশবপুরে ছিল এসকল কালোমুখো হনুমানের আবাসস্থল। কিন্তু বর্তমানে খাদ্য সংকটের কারণে বিভিন্ন জেলা এবং উপজেলায় অবাধে বিচরণ করতে শুরু করে। খুলনার পাইকগাছায় অবস্থানকালে হনুমানকে আঘাতের আলোচিত ঘটনায় সমালোচনার ঝড় তোলে।

এদিকে দেখা যায়, ৫/৭ কালোমুখো হনুমানের ভেতর একটি বাচ্চা বুকে নিয়ে রাস্তার এপাশ ওপাশ করতে। উৎসুখ জনতা এসময় হনুমানগুলো রাস্তায় নামলে কলা, রুটি দিয়ে খাদ্যের ব্যবস্থা করে। স্থানীয় জনগণ এসময় কালোমুখো হনুমানগুলোকে প্রকৃতির ভারসাম্য বজায় রাখতে এবং বন্য প্রাণী সংরক্ষণের জন্য উপযুক্ত পরিবেশ এবং খাদ্য সংকট মিটানোর সংশ্লিষ্ট কর্তা ব্যক্তিদের আহবান জানায়।
###

তালার মাগুরায় ১৬ দলীয় ফুটবল টূর্ণামেন্টের শুভ উদ্বোধন

কামরুজ্জামান মোড়ল, পাটকেলঘাটা  :
তালার মাগুরা ইউনিয়নের বালিয়াদহা মাঠে ১৬ দলীয় ফুটবল টূর্নামেন্টের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকাল ৪ টায় বালিয়াদহা মাঠে খেলার শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়। মাগুরা ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গণেশ দেবনাথের সভাপতিত্বে খেলাটি উদ্বোধন করেন তালা উপজেলা আ’লীগের সভাপতি শেখ নুরুল ইসলাম। উদ্বোধনী খেলার প্রতিদ্বন্দীতা করেন তেরছি ফুটবল একাদশ বনাম মুড়াগাছা ফুটবল একাদশ।
Patkelghata Pic-20
খেলা শুরুর ১৫ মিনিটের মধ্যে মুড়াগাছা ফুটবল একাদশ একটি গোল দেয়। পরে ৩০ মিনিটের মাথায় মুড়াগাছা একাদশ আরও একটি গোল করে বিরতির পূর্বে ২-০ গোলে এগিয়ে থাকে। প্রতিদ্বন্দীতাপূর্ণ এ খেলাটি অবশেষে ৩-১ গোলে মুড়াগাছা ফুটবল একাদশ তেরছি ফুটবল একাদশকে পরাজিত করে। এসময় মাঠে হাজার হাজার উৎসুখ জনতা খেলাটি উপভোগের জন্য ভিড় করে।