পাটকেলঘাটায় হোটেল ব্যবসায়ীর বাড়িতে বিশাল গরুর খামার


3922 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাটকেলঘাটায় হোটেল ব্যবসায়ীর বাড়িতে বিশাল গরুর খামার
সেপ্টেম্বর ১৬, ২০১৫ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কামরুজ্জামান মোড়ল :
সাতক্ষীরার পাটকেলঘাটার আচিমতলা গ্রামের শেখ আা: গণি পেশায় একজন হোটেল ব্যবসায়ী ।পাটকেঘাটা ওভার ব্রীজের নীচে রয়েছে তার হোটেল ব্যবসা। আচিমতলা গ্রামের নিজ বাড়িতে চারিদিকে প্রাচীর দিয়ে গবাদি পশুর খামার করেছে সে।

শেখ আ: গণি জানান, পাটকেলঘাটা ওভার ব্রীজের নীচে তার ভাতের হোটেল রয়েছে। ওই হোটেলে প্রতিদিন ২০ থেকে ২৫ ব্যারেল ভাতের মাড় তৈরী হয়। হোটেলের নষ্ট ভাত আর ওই ভাতের মাড় ভ্যানযোগে বাড়িতে নিয়ে তা গরুর খাদ্য হিসেবে ব্যবহার করেন তিনি। প্রতিবছর ২০ থেকে ২৫ হাজার টাকা দরে এক একটি গরু কিনে তা নিজের খামারে পালন করে কোরবানির ঈদের সময় বিক্রি করে আসছেন।
খামারী গণি জানান, বর্তমানে পৃথক ২টি খামারে প্রায় ৩৫টি গরু রয়েছে। এর মধ্যে প্রায় ২০টি গরু রয়েছে যার প্রতিটির মূল্য লাখ টাকা ছাড়িয়ে যাবে। বাকী যে গরু রয়েছে তার এক একটির মূল্য ৪০ থেকে ৫০ হাজার টাকা হবে।

গণি ভয়েস অব সাতক্ষীরা ডটকমকে জানান, হোটেল ব্যবসার পাশাপশি গরুর খামার করে তিনি আজ আর্থিক ভাবে বেশ সাবলম্বি। তিনি আরও জানান, তার গরুর খামারে প্রতিবছর খুলনা,যশোর, সাতক্ষীরাসহ বিভিন্ন এলাকা থেকে প্রতিবছর গরু কেনার জন্য ক্রেতারা আসেন। ক্রেতারা তার খামার থেকে গরু কিনতে পেরে বেশ খুশি হন।