পাটকেলঘাটা আদর্শ উচ্চ বিদ্যালয়ের অগ্নিকান্ড


389 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাটকেলঘাটা আদর্শ উচ্চ বিদ্যালয়ের অগ্নিকান্ড
সেপ্টেম্বর ১৫, ২০১৫ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কামরুজ্জামান মোড়ল:
সাতক্ষীরার পাটকেলঘাটা আদর্শ উচ্চ বিদ্যালয়ে সোমবার গভীর রাতে বৈদ্যুতিক শর্ট সার্কিটে মূল্যবান কাগজ পত্র পুড়ে ভুষ্মিভুত হয়েছে।

এঘটনায় কেউ হতহাত না হলেও ঘটনার তদন্তে কমিটি গঠন করা হয়েছে। সরেজমিনে অনুসন্ধানে গিয়ে দেখা গেছে, অফিস সহকারীর রুম ও পাশের লাইব্রেরী রুমে বৈদ্যুতিক শর্ট সার্কিাটের ফলে কাগজ পত্র ও বই পত্র পুড়ে গেছে। রুম হতে পোড়া গন্ধ বের হচ্ছে। আরও জানা যায় গত মঙ্গলবার রাত্র আনুমানিক ৩ টার সময় হটাৎ বিদ্যুৎ চলে যায়। এ সময় বিদ্যালয়ের নাইট গার্ড সিরাজুল ইসলাম অন্য সব জায়গায় বিদ্যুৎ থাকলেও বিদ্যালয়ে কেন বিদ্যুৎ নেই অনুসন্ধানে দেখতে পায় লাইব্রেরী রুম ও অফিস সহকারী আনোয়ারুল ইসলামের রুমে বৈদ্যুতিক শর্ট সার্কিটের ফলে চটপট করে শব্দ ও আগুন জ্বলছে।

নাইট গার্ড দ্রুত স্কুলের পার্শ্বে অবস্থানরত শিক্ষক প্রবীর দেবনাথ ও কিঙ্কর কে ডাকলে তারা রুমে তালা দেওয়া থাকায় আগুন নিভাতে পারিনি। পরিশেষে অফিস সহকারী আনোয়ারুল কে রাত্র সাড়ে ৩ টার সময় বাড়ী থেকে ডেকে নিয়ে আসে। আনোয়ারুল আসলে নাইট গার্ড রুমের তালা ভেঙ্গে আগুন নিভানোর জন্য পানি ছুড়তে থাকে। এক পর্যায়ে আগুন নিয়ন্ত্রনে আসে।

এদিকে মঙ্গলবার সকলে শর্ট সার্কিট বিল্ডিংয়ে বিদ্যুৎ না থাকায় স্কুলের সকল ছাত্র-ছাত্রীকে ছুটি দেওয়া হয়। অপর দিকে একটি কুচক্রি মহল ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য পরিকল্পিতভাবে আগুন লাগানো হয়েছে বলে প্রচার চালাচ্ছে। এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রেহেনা খানম এ প্রতিবেদককে  জানান তিনি এঘটনায় থানায় জিডি করেছেন। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তরিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।