পাটকেলঘাটা-কলারোয়া সড়কের ছোট কাশিপুর ঋষিপাড়া এলাকার বেহাল দশা


457 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাটকেলঘাটা-কলারোয়া সড়কের ছোট কাশিপুর  ঋষিপাড়া এলাকার বেহাল দশা
সেপ্টেম্বর ২১, ২০১৫ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

মাহফুজুর রহমান মধু ,পাটকেলঘাটা প্রতিনিধি :
পাটকেলঘাটা-কলারোয়া সড়কের (তালা উপজেলার ) ছোট কাশিপুর ঋষিপাড়া বটতলা নামক স্থানে  সংস্কারের দু’মাস যেতে না যেতেই কালভাটের দুধারে ভাঙনের সৃষ্টি হয়েছে। যান বাহন ও যাত্রী সাধারনের চলাচলে অসুবিধার সৃষ্টি হয়েছে। প্রতিনিয়ত  দূর্ঘটনা লেগেই রয়েছে। চরম দুর্ভোগে পড়েছে পথচারিরা। ভারী যাবাহন চলাচল করতে পারছে না।

জানাগেছে, পাটকেলঘাটা থানা সদরের  জনগুরুত্বপূর্ন এই রাস্তাটি কলারোয়া উপজেলার সাথে সম্পৃক্ত হয়েছে। এই রাস্তাদিয়ে কলারোয়ার সাথে পাটকেলঘাটায় বিভিন্ন যানবাহন চলাচল করে। কৃষি প্রধান এলাকার মালপত্র এই রাস্তা দিয়ে সরুলিয়া, ধানদিয়া,সারসা ও কলারোয়ার এলাকার মালপত্র আনা নেওয়া করা হয়। রাস্তাটি সংস্কারের অভাবে গত দু বছর  সংযোগ বিচ্ছিন্ন ছিল ।

জনগনের দাবির পেক্ষিতে গত ছয় মাস পূর্বে বটতলা নামক স্থানে কালভাটটি  নির্মিত হলেও কালভাটের পশ্চিম পাশে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। যে কারনে যানবাহন তো দুরের কথা সাধারন লোকজন চলাচল করতে পারছে না। প্রতি নিয়ত লেগেই আছে দ্বৈব দূর্ঘটনা লেগেই আছে, সমাজ সেবক বিশিষ্ট সার ব্যবসায়ী গাজী হামিজ উদ্দীন জানান দীর্ঘদিন রাস্তার কাজ শেষ না হওয়ায় ধানদিয়া ইউনিয়নের সাধারন লোকজন ব্যবসায়ীরা দারুন সমস্যার মধ্যে আছে।

যে কারনে এলাকার কৃষকের উৎপাদিত পন্য বাজারে আনতে ত্রিশ মাইল হয়ে পাটকেলঘাটায় আসতে হচ্ছে। এতে করে পরিবহন খরচ অনেক বেশী হচ্ছে। ছোট কাশিপুর গ্রামের টিপু সুলতান বলেন, রাস্তাটি যেনতেন ভাবে মেরামত করার কারনে সংস্কারের অল্পদিনের মধ্যেই ধস নেমেছে।

সংশ্লিষ্ট ঠিকাদর আব্দুল ওহাব বলেন, আমি শুনেছি তাড়াতাড়ি রাস্তাটি ঠিক করে দেব।