পাটকেলঘাটা কেশবলাল শ্মশান পানিতে তলিয়ে যাওয়ায় চরম দুর্ভোগ


375 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাটকেলঘাটা কেশবলাল শ্মশান পানিতে  তলিয়ে যাওয়ায় চরম দুর্ভোগ
আগস্ট ২৭, ২০১৫ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

মোঃ কামরুজ্জামান মোড়ল :
তালার পাটকেলঘাটা কেশবলাল শ্মশান কপোতাক্ষ তীরে অবস্থিত। বর্তমানে কপোতাক্ষ নদের উপচে পড়া পানিতে  শ্মশানে যাতায়ত একমাত্র পথটি জলমগ্ন হয়ে পড়েছে । বুক পানি ঠেলে শ্মশানে যেতে হচ্ছে। এলাকায় কেউ মারা গেলে ওই শ্মশানে তার সৎকার করা যাচ্ছে না। ফলে বিপাকে পড়েছে ওই এলাকার হিন্দু সম্পদায়ের মানুষ।

পাটকেলঘাটা বাজারের বিশিষ্ট ব্যবসায়ী গৌবিন্দ্র সাধুর নিজে এবং বিভিন্ন ব্যক্তির তহবিল থেকে প্রায় ১৫ লক্ষ টাকা ব্যায় করে দুইতলা বিশিষ্ট ভবন নির্মান করে । বিদেশী সংস্থার অর্থায়নে ২৫ লক্ষ ব্যায়ে মাটির কেল্লাটি বাস্তবায়ন করার জন্য স্থানীয় সরুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বদরুজ্জামান মোড়ল বর্তমানে কুমিরা সরুলিয়া ,খলিশখালী তিনটি ইউনিয়নে হিন্ধু সম্প্রদায়ের সৎকার করার জন্য একমাত্র স্থান এই কেশব লাল শ্মশান ।

প্রায় কয়েক বিঘা আয়তনের এই শ্মশানে যাওয়ার একমাত্র রাস্তাটি তিন থেকে চার ফুট পানির নিচে । হিন্দু সম্প্রদায়ের কোন লোক মারা গেলে এ মুহুর্তে এই শ্মশানে সৎকার করা খুব দুরূহ ব্যাপার য়ে দাঁড়িয়েছে। বর্তমানে শ্মশানে যাতায়াতের জন্য রাস্তা সংস্কার জরুরী হয়ে পড়েছে ।

এ বিষয়ে বিশিষ্ট শিল্পপতি গৌবিন্দ্র সাধু জানান, সরকারী ভাবে যদি রাস্তা না হয় তাহলে আমি বিভিন্ হিন্ধু সম্প্রদায়ের ব্যক্তি এবং আমার নিজ অর্থ দিয়ে রাস্তা সংস্কার করবো।