পাটকেলঘাটা খাদ্য গোডাউনে ধান গম ক্রয়ের জন্য লিফলেট বিতরণ


506 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাটকেলঘাটা খাদ্য গোডাউনে ধান গম ক্রয়ের জন্য লিফলেট বিতরণ
মে ১৫, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কামরুজ্জামান মোড়ল পাটকেলঘাটা:
পাটকেলঘাটা খাদ্য গোডাউনে চলতি ধান,গম ক্রয় মৌসুমে কৃষকদের উদ্বুদ্ধ করার লক্ষ্যে ভারপ্রাপ্ত কর্মকর্তা গত কাল পাটকেলঘাটা বাজারে কৃষকদের মাঝে লিফলেট বিতরণ করেছেন।  বিকাল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এ লিফলেট বিতরণ অব্যহত থাকে। সরকারী গুদামে ধান ও গম বিক্রয় করে কৃষকরা সরাসরি সরকারের মাধ্যমে ন্যায্য মূল্য গ্রহন করবে বলে লিফলেটে উল্লেখ করা হয়েছে। এতে আরো উল্লেখ করা হয়েছে ধানের আদ্রতা ১৪%, গম ১৪% বিজাতিয় পদার্থ ধান .৫%, গম ২%, ভিন্ন জাতের মিশ্রন ধান ৮%, গম কুচকানো ও অপুষ্ট দানা ১০%, ধান অপুষ্ট ও বিনষ্ট দানা ২%, চিটা ৫%, গম বিনষ্ট দানা ৩%।

একজন কৃষক সর্বনি এক বস্তা ৪০কেজি ধানা ও ২বস্তায় ১০০ কেজি গম ও সর্বোচ্চ ৩০০ কেজি ধান ও গম গুদামে বিক্রয় করতে পারবে। এজন্য কৃষকের কৃষিকার্ড জাতীয় পরিচয়পত্র ও এজন্য কৃষি কার্ড ও নিজস্ব ব্যাংক একাউন্ট থাকতে হবে। লিফলেট বিতরনের সময় দ্বায়িত্বরত কর্মকর্তা মোঃ তৈয়েবুর রহমান বাবু, সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন প্রত্যেকটি কৃষক ধানের ন্যায্য  ও খাদ্য গুদামে সরাসরি ধান, গম বিক্রয় করতে পারে সে জন্য লিফলেট বিতরণ করা হচ্ছে।

এছাড়া তিনি আরো বলেন এক শ্রেণীর দুষ্টচক্র কৃষকদের অধিকার খর্ব করে সরকারী খাদ্য গুদামের সুযোগ-সুবিধা, ফায়দা লুটে থাকে। তিনি দায়িত্বে থাকতে কৃষকদের অধিকার বাস্তবায়নে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। লিফলেট বিতরনের সময় সরুলিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিশ্বাস আতিয়ার রহমান, আওয়ামীলীগ নেতা এ্যাডঃ কার্তিক চন্দ্র, টিপুসহ একাধিক কৃষক লিফলেট বিতরনের অংশগ্রহন করে।