পাটকেলঘাটা বাজার এলাকায় চলছে নানা উন্নয়ন মুলক কাজ


756 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাটকেলঘাটা বাজার এলাকায় চলছে নানা উন্নয়ন মুলক কাজ
সেপ্টেম্বর ৭, ২০১৭ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পাটকেলঘাটা (সাতক্ষীরা) প্রতিনিধি ::
সাতক্ষীরা জেলার ঐতিহ্যবাহী বানিজ্য কেন্দ্র পাটকেলঘাটা বাজার ও বাজার সংলগ্ন এলাকায় জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে নানাবিধ উন্নয়ন মুলক কর্মকান্ড পরিচালিত হচ্ছে। সরুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান পুনরায় চতুর্থবারের মত চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় তিনি বাজার উন্নয়নে নানাবিধ উদ্যোগ গ্রহন করেছেন। পাটকেলঘাটাবাসির দাবির প্রেক্ষিতে পাটকেলঘাটাকে উপজেলায় রুপান্তরিত করতে কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। মৃতপ্রায় কপোতাক্ষ নদ খননের ফলে জেগে ওঠা চর এলাকায় গড়ে উঠেছে নতুন কাচাবাজার। কপোতাক্ষ নদের তীরে সবুজ বনায়নে নারকেল,তাল,সজনে গাছ ,নানা ধরনের ফুল ও জনসাধারনের বিনোদনের লক্ষ্যে নীলিমা ইকোপার্ক ও ভ্রমনের জন্য আনা হয়েছে নদীতে দুটি বড় ইঞ্জিন চালিত নৌকা । প্রতিদিন বিভিন্ন এলাকা থেকে জনসাধারন ভ্রমন করে আনন্দ উপভোগ করছেন।

২০১৬ সালের মে মাসে চেয়ারম্যান মতিয়ার রহমান ক্ষমতা গ্রহনের পর থেকে তিনি পাটকেলঘাটা বাজারের পানি নিষ্কাষনে ড্রেনেজ,বাজারের জনসাধরনের চলাচলের সুবিধার্তে অতিরিক্ত চাল কর্তন,ভিক্ষুকমুক্ত কাচা বাজার,কপোতাক্ষের ধারে বাইপাস সড়ক,চাউল পট্রি,পুরাতন কাপড় হাটায় ইটের সলিং,ইউনিয়ন পরিষদে গ্রিল স্থাপন,ভুমি অফিসের সামনে পাকাকরন,বলফিল্ডের পানি নিষ্কাষন,রাসেল স্মৃতিপাঠাগার স্থাপন,কপোতাক্ষ নদ থেকে স্কেভেটরের মাধ্যমে বালি উত্তোলন করে নিচু এলাকা ভরাট কাজ করা হয়েছে। পাটকেলঘাটাকে যানজট মুক্ত করতে বাইপাস সড়ক পাকাকরনের প্রস্তাব ,পাটকেলঘাটায় সিসি ক্যামেরা স্থাপনের পরিকল্পনা ও খেয়াঘাটা রোড পাকাকরনের সুপারিশ গ্রহন সহ নানাবিধ পরিকল্পনার কাজ চলছে। পাটকেলঘাটায় উন্নয়ন মুলক কর্মকান্ডে ও নির্বিঘেœ ব্যবসা বানিজ্য করাতে ব্যবসায়ীরা সন্তোষ প্রকাশ করেছেন। পাটকেলঘাটার কপোতাক্ষ নদের ধারে কাচাবাজার স্থাপন ও বাইপাস সড়ক নির্মানের কারনে বাজারে যানজট আগের চাইতে অনেকটা কমে গেছে। পাটকেলঘাটাকে মাদকমুক্ত করা হয়েছে। এখন আর হাতবাড়ালে মাদক পাওয়া যায় না ।
চেয়ারম্যান মতিয়ার রহমান বলেন উন্নয়নমুলক কর্মান্ডে ইর্ষান্মিত হয়ে একটি মহল তার বিরুদ্ধে নানা ধরনের কুৎসা রটনা করছেন। তিনি বলেন এতে উন্নয়ন মুলক কাজ থেমে থাকবে না।